১ অগ্রাহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮ , ৩:০৪ অপরাহ্ণ

UMo

এবার হাঁটতে পারবে রূপগঞ্জের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী আছমা


রূপগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:০৩ পিএম, ৩১ অক্টোবর ২০১৮ বুধবার


এবার হাঁটতে পারবে রূপগঞ্জের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী আছমা

জন্মগত এক ‘পা’হীন আছমা আক্তারের স্বপ্ন পুরন হয়েছে। রূপগঞ্জের জাঙ্গীর এলাকার দিনমজুর জাফর আলীর জন্মগত এক পা হীন মেয়ে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আছমা আক্তার। তাকে কৃত্তিম পা দান করলেন কলামিষ্ট গবেষক ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম। আছমার ইচ্ছে সে বড় হয়ে চিকিৎসক হবে।

আব্দুল হক ভূইয়া ইন্টারন্যাশনাল স্কুলের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী আছমা। প্রতিদিনের মত খুড়িয়ে খুড়িয়ে দেড় কিলোমিটার পথ হেঁটে বিদ্যালয়ে যাতায়াত দৃশ্য চোখে পড়ে একই বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী মাহিরা তাসফি প্রভার পিতা মাহবুব আলম প্রিয়‘র। তিনি প্রথমে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পায়ে তার হাঁটার দৃশ্য প্রচার করে। এতে নজর কাড়ে রূপগঞ্জ প্রেসক্লাব সভাপতি কলামিস্ট লায়ন মীর আব্দুল আলীমের। তিনি তাৎক্ষণিক আছমাকে কৃত্তিম পায়ের ব্যবস্থা করবেন বলে ঘোষণা দেন।

মাহবুব আলম প্রিয় বলেন, আছমা দরিদ্র ঘরের সন্তান। তার দিনমজুর বাবা কোন মতেই পারতেন না প্রায় লাখ টাকা দিয়ে একটি কৃত্তিম পা স্থাপন করতে। প্রথমে আমার আইডিতে ফেসবুকের পোস্ট দেখে রূপগঞ্জ প্রেসক্লাব সভাপতি কলামিষ্ট ও গবেষক লায়ন মীর আব্দুল আলীম তার পা স্থাপনের ব্যবস্থা করেন। ৩০ অক্টোবর মঙ্গলবার সকালে আছমাকে কৃত্তিম পা স্থাপনের জন্য রাজধানীর ইন্দোলাইট নামক একটি প্রতিষ্ঠানে নিয়ে যান। সেখান থেকে পা কিনে তাৎক্ষণিক পা স্থাপন করে দেন। আছমা আক্তার বড় হয়ে ডাক্তার হতে চায়। তার স্বপ্ন পূরনে দেশবাসীর কাছে সে দোয়া চায়।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মানুষ মানুষের জন্য -এর সর্বশেষ