৬ অগ্রাহায়ণ ১৪২৫, মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮ , ৬:২১ অপরাহ্ণ

rabbhaban

অয়ন ওসমানে কর্ম জীবন ফিরে পেলো প্রতিবন্ধী যুবক


সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:০৪ পিএম, ৪ নভেম্বর ২০১৮ রবিবার


অয়ন ওসমানে কর্ম জীবন ফিরে পেলো প্রতিবন্ধী যুবক

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের সহযোগিতায় নতুন করে কর্ম জীবন ফিরে পেয়েছে শারীরিক প্রতিবন্ধী এক যুবক। আবারও শুরু করেছে জীবন যাত্রা। আর সে যাত্রার প্রথম যাত্রীই করেছেন অয়ন ওসমানকে।

৪ নভেম্বর রোববার সন্ধ্যায় ছাত্রলীগ নেতারা জানান, শারীরিক প্রতিবন্ধী ওই যুবকের নাম মো. মনসুর মিয়া (৩৫)। দুই পা থেকেও নেই। দুই পায়ের অক্ষমতার জন্য দীর্ঘ দিন ধরে বিছানায় শুয়ে বসে জীবন কাটাতে হচ্ছিলো মনসুরকে। আর তাতেই পরিবারে অভাব অনটন শুরু হয়। শরীরে শক্তি থাকলেও দুই পায়ের অভাবে কর্মক্ষমতা হারিয়ে মানবেতর জীবন যাপন করছিল মনসুর।

মনসুরের এ অবস্থা দেখে ফতুল্লা থানা ছাত্রলীগ নেতা ফয়সাল অয়ন ওসমানকে অবহিত করেন। সব কিছু জেনে অয়ন ওসমান এগিয়ে আসেন মনসুরের পাশে। বাড়িয়ে দেন সাহায্যের হাত। তার জীবন যাপন আবারও নতুন করে শুরু করতে ৫০ হাজার টাকা অনুদান দেন।

রোববার বিকেলে অয়ন ওসমানের দেওয়া ৫০ হাজার টাকা দিয়ে ব্যাটারী চালিত অটোরিকশা কিনে নতুন করে কর্মজীবন শুরু করেন মনসুর। আর সেই রিকশার প্রথম যাত্রী হিসেবে নেন অয়ন ওসমানকেই। অয়ন ওসমানের প্রতি কতৃজ্ঞতা প্রকাশ করেন মনসুর।

এখানেই শেষ নয়। বিকেল ৫টায় থেকে প্রায় ১০ মিনিট অটোরিকশা চড়ে ঘুরে বেড়ান অয়ন ওসমান। ভ্রমণ শেষে যথারীতি ভাড়া দিয়ে অটোরিকশার যাত্রার উদ্বোধনও করেন তিনি। এবং সকল ধরনের সহযোগিতারও আশ্বাস দেন অয়ন ওসমান।

অয়ন ওসমান এমপি শামীম ওসমান ও বাংলাদেশ মহিলা সংস্থা নারায়ণগঞ্জ জেলার চেয়ারম্যান সালমা ওসমান লিপির একমাত্র ছেলে। এর আগেও অয়ন ওসমান একাধিক মানুষের সহযোগিতায় এগিয়ে এসেছেন। অবহেলিত স্কুল, বন্যার্তদের মধ্যে খাবার বিতরণ, পথ শিশুদের ঈদের পোশাক সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করে সুনাম কুড়িয়েছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মানুষ মানুষের জন্য -এর সর্বশেষ