হাসপাতালে শুয়ে আরেক অসুস্থের চিকিৎসার দায়িত্ব নিলেন সেলিম ওসমান

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:২৮ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯ শনিবার

হাসপাতালে শুয়ে আরেক অসুস্থের চিকিৎসার দায়িত্ব নিলেন সেলিম ওসমান

বেশ কিছুদিন ধরেই অসুস্থ অবস্থায় থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমান। তবে নিজে অসুস্থ অবস্থাতেও একজন অসুস্থ মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়ে মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন সেলিম ওসমান। হাসপাতালের বেডে চিকিৎসাধীন অবস্থাতে নিউজ নারায়ণগঞ্জে প্রকাশিত সংবাদ তাঁর দৃষ্টিগোচরে আসলে তিনি অসুস্থ মেধাবী শিক্ষার্থী অসিম সরকারের চিকিৎসার দায়িত্ব নেন। একই সাথে নিউজটি প্রকাশ করে জনস্বার্থে কাজ করায় তিনি নিউজ নারায়ণগঞ্জ২৪ কে ধন্যবাদ জ্ঞাপন করেন।

শনিবার (২৬ জানুয়ারি) দুপুরে শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত বিকেএমইএ’র প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানে অসীম সরকারের ভাই আশিক সরকারের হাতে এমপি সেলিম ওসমানের পক্ষ থেকে নগদ ২ লাখ টাকা তুলে দেন বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) মোঃ হুমায়ুন কবীর খাঁন শিল্পী।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধান, সাবেক কাউন্সিলর ও মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান মুন্না, মহানগর পুজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, সহসভাপতি অরুন দাস, সাংস্কৃতিক সম্পাদক উত্তম সাহা, প্রচার সম্পাদক তপন ঘোষ সাজু, বিকেএমইএর কর্মকর্তা রঞ্জন রায়, গিয়াসউদ্দিন প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের ১৯ ডিসেম্বর নারায়ণগঞ্জের অনলাইন নিউজ পোর্টাল নিউজ নারায়ণগঞ্জে “মাত্র ৩ লাখ টাকায় বেঁচে যেতে পারেন মেধাবী অসীম” এই শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ঘাড়ে টিবি রোগজনিত কারণে তার পুরো শরীর অবস হয়ে গেছে। ডাক্তার বলেছেন, তার ঘারের চিকিৎসা করার জন্য অপারেশন করতে হবে। এই অপারেশন করার জন্য আড়াই লাখ থেকে ৩ লাখ টাকা লাগবে।

ওই সংবাদে অসীমের সহপাঠিরা নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ’র সভাপতি একেএম সেলিম ওসমানের দৃষ্টি আকর্ষণ করেন। তবে গত ডিসেম্বরে এমপি সেলিম ওসমান নির্বাচনী কাজে ব্যস্ত ছিলেন। গত কয়েকদিন আগে তিনি অসুস্থ অবস্থায় চিকিৎসার জন্য থাইল্যান্ডে যান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই নিউজটি তার দৃষ্টিগোচরে আসলে তিনি সাবেক কাউন্সিলর ও মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান মুন্নাকে অসুস্থ অসীম সরকারের বিষয়ে খোঁজখবর নিতে বলেন। পরে মুন্না নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধান ও মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের সহায়তায় ছেলেটির পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।

অসুস্থ অসীম সরকার তার বাবা হরিদাস সরকার ও মা মলিনা সরকারের সঙ্গে বর্তমানে ভারতের বেঙ্গালুরুর ভিক্টোরিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অসহায় পরিবার স্থানীয় এলাকাবাসী সহ বিভিন্ন জনের কাছ থেকে এক লাখ টাকার মতো জোগাড় করেছিল। তার আরো দুই লাখ টাকার প্রয়োজন ছিল।

পরে শনিবার অসীমের ছোট ভাই আশিক সরকারের হাতে নগদ ২ লাখ টাকা সেলিম ওসমানের পক্ষ থেকে তুলে দেন বিকেএমইএ’র সহ সভাপতি (অর্থ) মোঃ হুমায়ুন কবীর খাঁন শিল্পীসহ অন্যরা।

এসময় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধান বলেন, এমপি সেলিম ওসমান যেকোন সময়েই অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। উনি অসুস্থ অবস্থাতেও ছেলেটির পরিবারের খোঁজখবর নিয়েছেন। আজকে (শনিবার) থাইল্যান্ডে তার চোখের অপারেশন হবে। কিন্তু উনি অসুস্থ ছেলেটির যে উপকার করেছেন তা কল্পনারও অতীত। তিনি হলেন দু:খী মানুষের নেতা।

সাবেক কাউন্সিলর ও মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান মুন্না বলেন, উনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতে নিউজটি দেখতে পেয়ে আমাকে নির্দেশ দেন ছেলেটির খোঁজ খবর নিতে। পরে আমি কাউন্সিলর শফিউদ্দিন ও পূজা কমিটির নেতাদের সহায়তায় ছেলেটির পরিবারের সঙ্গে যোগাযোগ করি। চিকিৎসাধীন অবস্থাতেও এমপি সেলিম ওসমান যা করেছে তা একটি বিরল দৃষ্টান্ত।

বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) মোঃ হুমায়ুন কবীর খাঁন শিল্পী বলেন, অনেক বিত্তবানদের সাহায্য করার মানসিকতা থাকেনা। কিন্তু এমপি সেলিম ওসমান মানুষের ভালবাসায় সিক্ত হয়ে একজন ব্যবসায়ী নেতা থেকে গণমানুষের নেতা হয়ে উঠেছেন। তিনি আগে থেকেই নিরবে নিভৃতে অনেক স্কুল, মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। অনেক মানুষকে হজে পাঠিয়েছেন। একজন অসুস্থ মানুষ হয়ে যেভাবে তিনি ছেলেটির খোঁজ খবর নিয়েছেন সেটা একজন বড় মাপের মানুষ হলেই সম্ভব। এমপি সেলিম ওসমানের মতো ভাল মানুষ হাজার বছরে একবার জন্মায়। উনি আমাদের নির্দেশ দিয়েছেন ছেলেটির চিকিৎসার যাতে কোন ত্রুটি না হয়। মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের নেতৃত্বে পূজা উদযাপন পরিষদের নেতারা অসীম সরকারের চিকিৎসার ব্যবস্থা করবেন এবং অসীম কুমার সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত প্রয়োজনীয় সকল রকমের চিকিৎসা ও সহযোগিতা চালিয়ে যাবেন। যেকোন প্রয়োজনে তারা এমপি সেলিম ওসমানের সঙ্গে যোগাযোগ করবেন।

নিউজটি প্রকাশ করে জনস্বার্থে কাজ করায় এমপি সেলিম ওসমান নিউজ নারায়ণগঞ্জ-২৪ কে ধন্যবাদ জ্ঞাপন করেছেন। অসীম সরকারের অসুস্থতার খবরে ১৪ নং ওয়ার্ডের আখরা এলাকাবাসী প্রাথমিকভাবে তার চিকিৎসার ব্যবস্থা করেন। এজন্য এ.কে.এম সেলিম ওসমান, এম.পি আখরাবাসীকেও এজন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া খবরটি শুনে দ্রুত পদক্ষেপ নেয়ায় সাবেক কাউন্সিলর ও মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান মুন্নাকেও ধন্যবাদ জানিয়েছেন এমপি সেলিম ওসমান।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও