৮ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ২২ নভেম্বর ২০১৭ , ৩:১৭ অপরাহ্ণ

পাশাপাশি তৈমূর কামাল টিপু


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০১ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার


পাশাপাশি তৈমূর কামাল টিপু

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বিএনপির রাজনীতিতে আসার শুরু থেকেই অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর সঙ্গে সুসম্পর্ক ছিল। অনেক ঘনিষ্ঠতাও ছিল তাদের দুজনের মধ্যে। পরবর্তীতে তৈমূর আলমের সঙ্গে মহানগর বিএনপির সেক্রেটারি এটিএম কামাল দীর্ঘদিন রাজপথের রাজনীতি করেছেন। সময়ের পরিবর্তে এ তিনজন নেতাকে একসঙ্গে কোন সভা সমাবেশ কিংবা মিটিং মিছিলে দেখা যায়নি বেশকদিন ধরেই। অতঃপর ১২ সেপ্টেম্বর মঙ্গলবার নারায়ণগঞ্জ আদালতপাড়ায় এ তিনজন নেতাকে দেখা গেল সোহার্দ্যপূর্ণ পাশাপাশি বসতে।

ওই সময় তারাও বলেছেন, ‘রাজনীতি রাজনীতির জায়গায়। সম্পর্ক ভিন্ন ব্যাপার। এছাড়াও তৈমূর আলম খন্দকার বেগম খালেদা জিয়ার উপদেষ্টা তাকে সম্মান করা আমাদের দায়িত্ব।’ এটিএম কামাল ও আবু আল ইউসুফ খান টিপু তারা দুজনই তৈমূর আলমকে সম্মান করে কথা বলেছেন। যা বর্তমান রাজনীতিতে ভিন্নমাত্র যোগ হয়েছে।

জানা গেছে, আইন পেশায় নিয়োজিত অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু। সে কারণে দুই জনই আদালতপাড়ায় ছিলেন। ওই সময় আদালতে মামলায় হাজিরা দিতে যান মহানগর বিএনপির সেক্রেটারি এটিএম কামাল। তৈমূর আলম খন্দকারকে দেখে এটিএম কামাল ও আবু আল ইউসুফ খান টিপু এগিয়ে আসেন। তিন জনের মধ্যে কুশল বিনিময় হয়। পাশাপাশি বসে দীর্ঘ সময় দেশের রাজনীতি নিয়ে আলোচনাও করেছেন। বিএনপির সংকটের সময় সকল নেতাকে এক হওয়া উচিত বলে তারা তিনজনই দাবি করেছেন।

ওই সময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে এটিএম কামাল বলেন, তৈমূর আলম খন্দকার এখন শুধু নারায়ণগঞ্জের নেতা নন। তিনি এখন জাতীয় নেতা। তিনি বেগম খালেদা জিয়ার উপদেষ্টা। তাকে সম্মান করা আমাদের দায়িত্ব।’

আবুু আল ইউসুফ খান টিপু বলেন, যখন মঞ্চে যাবো তখন রাজনীতির জায়গায় রাজনীতি। সম্পর্ক ভিন্ন জিনিস। সিনিয়র নেতাদের দেখে সামনে দিয়ে চলে যেতে পারিনা। সকলকে মনে রাখা উচিত আমরা সবাই বিএনপির রাজনীতি করি।’

ওই সময় তৈমূর আলম খন্দকার বলেছেন, এটিএম কামাল ও টিপু সহ যে কোন নেতার বিপদের সময় আমিই সবার আগে পাশে দাঁড়াবো।’

তবে আদালতপাড়ায় তাদের তিন নেতাকে একসঙ্গে বিএনপি পন্থী আইনজীবীরা প্রশংসা করেছেন। তাঁরা বলেছেন রাজনীতি এমনটাই হওয়া উচিত। হিংসা প্রতিহংসা থাকবে না। সকলের সঙ্গে সকলের সম্পর্ক থাকবে। পছন্দ অপছন্দ থাকতে পারে সেটা স্বাভাবিক।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ