১ পৌষ ১৪২৪, শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭ , ১১:১৬ পূর্বাহ্ণ

অাবারও একত্রে সেলিম ওসমান অানোয়ার খোকন সাহা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:৫৭ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৭ শনিবার | আপডেট: ০৮:৩৬ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৭ সোমবার


অাবারও একত্রে সেলিম ওসমান অানোয়ার খোকন সাহা

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জের মাত্র কয়েকজন মানুষ যদি আমরা একত্রে বসতে পারি তাহলে নারায়ণগঞ্জ আর উন্নয়ন বঞ্চিত থাকবে না। কিন্তু দেখা গেছে কোন না কোন কারনে আমরা একত্রে বেশি দিন এক সাথে থাকতে পারি না। কিছু মানুষের কাছে ব্যাপারটা এমন যেন নারায়ণগঞ্জে কিছু না কিছু একটা ঘটিয়ে পরস্পরের মাঝে একটা দুরত্ব সৃষ্টি করে রাখতে হবে। আজকে এখানে মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার ভাই এবং সাধারণ সম্পাদক খোকন সাহা উপস্থিত রয়েছে। আমি তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। আজকে এখানে হয়তো দাওয়াত করা হলে সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভি উপস্থিত থাকতেন।  কিন্তু উনাকে দাওয়াত পাঠানো হয়েছে কিনা আমি জানি না। সিটি করপোরেশনের মেয়রের উপস্থিত থাকার কথাটা খোকন সাহা নিজেও উল্লেখ করেছেন। খোকন সাহা হয়তো উপলদ্ধি করতে পেরেছে যে আমি আর মেয়র এক সাথে বসলে সমস্যা সমাধান করা সম্ভব। হয়তো অনেকেই আমার উপর রাগ করতে পারেন। কিন্তু আমি বিগত কয়েক বছর ধরে সবাইকে এক টেবিলে বসার কথা বলে আসছি। কিন্তু যখন আমি সেটা করতে পারি নাই তখন ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো’ গানের মত আমি একাই সিটি করপোরেশনের বাজেট অনুষ্ঠানে উপস্থিত হয়েছি। সেখানে সিটি করপোরেশনের মেয়র আমার কাছে বড় ভাইয়ের দাবী নিয়ে নিতাইগঞ্জ থেকে ট্রাক স্ট্যান্ডের যানজট দূর করার সহযোগীতা চেয়ে ছিলেন। আমি অত্র এলাকার ব্যবসায়ী ও মালিক শ্রমিক নেতৃবৃন্দদের সাথে আলোচনা করেছি তারা নিজ উদ্যোগে নিতাইগঞ্জ থেকে যানজট দূর করেছেন। এর জন্য আমি মেয়রকে ধন্যবাদ জানাই উনি আমার প্রতি আস্থা রেখেছেন। এভাবে যদি আমরা প্রতিটি উন্নয়ন কাজে একে অপরকে সহযোগীতা করি তাহলে দেখা যাবে নারায়ণগঞ্জের উন্নয়ন আর কেউ থামিয়ে রাখতে পারবে না। তাই হিন্দু ধর্মের এই সর্ব বৃহৎ উৎসবে সকলের প্রতি আমার আহবান থাকবে আসুন আমরা নারায়ণগঞ্জে যে ক’জন রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি রয়েছি তারা সকলে এক টেবিলে বসে নারায়ণগঞ্জের উন্নয়নের চাকাকে সচল করি।
 
শনিবার ১৬ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ ক্লাবের দ্বিতীয় তলায় শীতলক্ষ্যা কমিউনিটি সেন্টারে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সেলিম ওসমান এসব কথা বলেন।
 
প্রসঙ্গত ওই সভায় মহানগর অাওয়ামীলীগের সভাপতিত অানোয়ার হোসেন, সেক্রেটারী খোকন সাহা ছিলেন। যদিও নানা ইস্যুতে এ ২জনের সাথে শামীম ওসমানের মনোমালিন্য দেখা গিয়েছিল।
 
তিনি আরো বলেন, অনেকেই নির্বাচন নিয়ে কথা বলছেন। তারা বলছেন নারায়ণগঞ্জে ৫টি আসনেই নৌকার প্রার্থী চান। তাদের মত আমিও বলবো আমিও চাই নারায়ণগঞ্জের ৫টি আসনেই নৌকার প্রার্থী চাই কারণ এই নারায়ণগঞ্জের বাইতুল আমান থেকেই বাংলাদেশ আওয়ামীলীগের জন্ম হয়েছে। আর আমি নিজেও বঙ্গবন্ধুর আদর্শকেই অনুসরণ করি। কিন্তু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই নারায়ণগঞ্জ-৫ আসনকে জাতীয় পার্টির জন্য দিয়েছেন। তাই আমাকেও উনার নিদের্শনা অনুযায়ী লাঙ্গল প্রতীকে নির্বাচন করতে হয়েছে। আমি নির্বাচিত হওয়ার পর বন্দরের শান্তিরচরে নীট পল্লীর জন্য আবেদন করে ছিলাম। যার পরিপ্রেক্ষিতে ২১ দিনের মাথায় দেড় হাজার একর এলাকা নিয়ে নীটপল্লী নির্মানের অনুমোদন দিয়ে ছিলেন প্রধানমন্ত্রী। কিন্তু গত ২ বছরে মাত্র ৩৫ একর জমি বেইজাকে বুঝিয়ে দেওয়া হয়েছে। নবীগঞ্জ ঘাট দিয়ে আরো একটি পূর্ণাঙ্গ সেতুর জন্য ডিও দিয়েছি। লাঙ্গলবন্দ তীর্থস্থানের উন্নয়নে ১২০ কোটি টাকার প্রকল্প অনুমোদন হয়েছে। খানপুর হাসপাতালের জন্য ৭০ কোটি টাকা অনুমোদন হয়েছে। চাষাঢ়ায় ভারত এবং বাংলাদেশের যৌথ উদ্যোগে উন্নত মানের একটি শ্রমিক হাসপাতাল যা কিনা বাংলাদেশে এটিই প্রথম। কিন্তু কোন এক অজানা কারনে এই উন্নয়ন কাজ গুলো গত ২ বছর ধরে থমকে রয়েছে। আপনারা নারায়ণগঞ্জের মানুষ এবং আওয়ামীলীগ সহ অন্যান্য দলের নেতৃবৃন্দ যদি আমাকে সহযোগীতা করেন আমাকে সাথে নিয়ে গিয়ে সরকারের কাজ থেকে উন্নয়ন গুলো আদায় করতে আনতেন তাহলে আমার পরবর্তীতে যিনিই এই এলাকার সংসদ সদস্য নির্বাচিত হয়ে আসবেন তিনি একটি সভ্য, উন্নত এবং শান্তিপূর্ন নারায়ণগঞ্জ পেতেন এবং তাকে আমার মত পকেট থেকে টাকা খরচ করে এলাকার মানুষের সমস্যার সমাধান করতে হতো না।
 
সবশেষে আমি সকলের কাছে আশা রাখবো আজকের পর থেকে নারায়ণগঞ্জে আমাদের মাঝে আর কোন ভেদাভেদ থাকবে না। কোন ঝগড়া কলহ থাকবে না। আমরা সকল জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতৃবৃন্দরা একত্রে নারায়ণগঞ্জের উন্নয়নের স্বার্থে একে অপরকে সহযোগীতার মাধ্যমে উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যাবো। আমার কোন ভুল ভ্রান্তি হয়ে থাকলে আমি আপনাদের সকলের কাছে জোড় হাতে ক্ষমা প্রার্থনা করছি। 

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ