২৯ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭ , ৭:১২ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ বিএনপির সহ সভাপতি পারভেজ ‘ভুয়া ব্যারিস্টার’ প্রতারক


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০১:১০ পিএম, ২৩ অক্টোবর ২০১৭ সোমবার | আপডেট: ০৮:৫৪ পিএম, ২৩ অক্টোবর ২০১৭ সোমবার


নারায়ণগঞ্জ বিএনপির সহ সভাপতি পারভেজ ‘ভুয়া ব্যারিস্টার’ প্রতারক

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি পারভেজ আহমেদ নিজেকে ‘ব্যারিস্টার’ পরিচয় দিয়ে থাকেন। নিজেরক আইনজীবী হিসেবে পরিচয় দিলেও সেটা ‘ভুয়া’ জানা গেছে।

ব্যারিস্টার বা সুপ্রিম কোর্টের আইনজীবী পরিচয়দানকারী ঢাকা আইনজীবী সমিতির সদস্য (আইনজীবী) পারভেজ আহমেদের পেশাগত অসদাচরণ প্রমাণিত হওয়ায় আইন পেশা থেকে তাকে স্থায়ীভাবে অপসারণ করা হয়েছে।

২৩ অক্টোবর সোমবার পারভেজ আহমেদের বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম. সারোয়ার হোসেনের করা অভিযোগ বলা হয়, ‘পারভেজ আহমেদ নিজে ব্যারিস্টার বা সুপ্রিম কোর্টের আইনজীবী না হওয়া সত্ত্বেও নিজেকে ব্যারিস্টার এবং সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে টক শোতে অংশ নিয়ে জনসাধরণকে প্রতারিত করেছেন।’

অভিযোগে উল্লেখ করা হয়, পারভেজ নিজে ব্যারিস্টার বা সুপ্রিম কোর্টের আইনজীবী না হওয়ার পরও নিজের ওই পরিচয় ব্যবহার করছিলেন। মিথ্যা ওই পরিচয় দিয়ে দেশের বিভিন্ন টিভি চ্যানেলে টক শোতে অংশ নিয়ে জনসাধারণকে প্রতারিত করছেন। একাত্তর টিভি, ইটিভি, জিটিভি, আরটিভি ও দীপ্ত টিভির টক শোতে অংশ নেন তিনি। তিনি ভুয়া পরিচয়ে টক শোতে অংশ নিয়ে অসদাচরণ করেছেন। প্রতিপক্ষ সুপ্রিম কোর্টের অনুমতিপ্রাপ্ত নয় বা ব্যারিস্টার না হওয়ার পরও ওই পদ ব্যবহার করে ভিজিটিং কার্ড ছাপিয়েছিলেন পারভেজ। তিনি নিজের পরিচিতির জন্য ওই ভিজিটিং কার্ড ব্যবহার করে জনসাধারণকে প্রতারিত করে গণমানুষের কাছে আইনজীবীদের ভাবমূর্তি নষ্ট করেছেন।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় অসদাচরণের দায়ে বার কাউন্সিলের ১ নম্বর ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. ইয়াহিয়া, সদস্য মো. পারভেজ আলম খান ও শেখ আখতারুল ইসলাম ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে ২১ অক্টোবর আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণের আদেশ দেন।

বার কাউন্সিল থেকে আরো জানানো হয়, এর আগেও অন্য এক মামলায় ৭ অক্টোবর পারভেজ আহমেদকে ১০ বছরের জন্য আইন পেশা থেকে বহিষ্কার করা হয়।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় অসদাচরণের দায়ে বাংলাদেশ বার কাউন্সিলের ট্রাইব্যুনাল ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণের আদেশ দেন।

এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় অসদাচরণের দায়ে বাংলাদেশ বার কাউন্সিলের ট্রাইব্যুনাল ঢাকা আইনজীবী সমিতির সদস্য পারভেজ আহমেদকে আইন পেশা থেকে স্থায়ীভাবে অপসারণের আদেশ দেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ