৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ২:৫৭ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ ছাত্রদল : কিতাবে আছে গোয়ালে নেই


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৪ পিএম, ১৮ নভেম্বর ২০১৭ শনিবার


নারায়ণগঞ্জ ছাত্রদল : কিতাবে আছে গোয়ালে নেই

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নারায়ণগঞ্জ জেলা শাখার অনেক গৌরব ছিল সবসময়। বিএনপির সকল আন্দোলন সংগ্রাম এমনকি ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলন সংগ্রামেও ছিল সংগঠনটির জোরালো ভূমিকা। তবে তিন যতই যাচ্ছে ততই জৌলুস হারাচ্ছে দলটির নারায়ণগঞ্জের প্রতিটি ইউনিট ও শাখা। এ জন্য দলের কমিটি না থাকা ও মেয়াদোত্তীর্ণ এবং অনেক থানা, ইউনিয়নে ১৫ বছর ধরে কমিটিহীনতাকেই দায়ী করছেন দলটির নেতাকর্মীরা।

জানা যায়, ২০১৩ সালের ১৬ মার্চ মাসুকুল ইসলাম রাজীবকে আহ্বায়ক ও আনোয়ার সাদাত সায়েম, মাহাবুব রহমান, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, মশিউর রহমান রনি, মনুজুর হোসেন, হারুর উর রশিদ মিঠুকে যুগ্ম আহ্বায়ক করে জেলা ছাত্রদলের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। একই সময়ে দেয়া হয় মহানগর ছাত্রদলের আহবায়ক কমিটিও। সেখানে আহবায়ক করা হয় মনিরুল ইসলাম সজলকে, যুগ্ম আহবায়ক করা হয় দেলোয়ার হোসেন খোকন, রশিদুর রহমান রশু, আবুল কাউসার আশা, শাহেদ আহমেদ, শেখ মোঃ অপুকে।

জেলা ছাত্রদলের কমিটিরগুলোর ইতিহাসে এরা সর্বাধিক কোন্দলে জড়ায়। নিজেদের মধ্যাকার কোন্দলের কারণে কোন ইউনিট কমিটি ঘোষণা করতে পারেনি সংগঠনটি। এমনকি দলের কমিটিও পূর্ণাঙ্গ করতে পারেনি। যদিও দায়িত্বশীল নেতাদের দাবি কেন্দ্রে নির্দেশের কারণেই তা করা সম্ভব হয়নি। এদিকে সাড়ে ৪ বছর পার হতে চললেও নতুন কমিটিরও কোন সংবাদ নেই নারায়াণগঞ্জে।

অপরদিকে জেলা ছাত্রদলের আহবায়ক মাসুকুল ইসলাম রাজীব জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের আহবায়ক মনিরুল ইসলাম সজল মহানগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক হওয়াতে সংগঠন দুটিও অভিভাবকহীন হয়ে পড়ে।

সম্প্রতি খালেদা জিয়া ও তারেক রহমানের নামে গ্রেফতারী পরোয়ানা জারি হলেও এতে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা কোন ভূমিকাই রাখতে পারেনি। দেখায়নি কোন প্রতিক্রিয়াও। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কক্সবাজার যাত্রার সময়ও জেলা ও মহানগর ছাত্রদলের তেমন কোন বিশাল শো ডাউন চোখে পড়েনি। ঝিমিয়ে পড়া ছাত্রদলে এখন নতুন মুকুল গজাতে তাই নতুন কমিটির মুখ দেখতে চায় দলটির নেতাকর্মীরা।

গেল ১৭ নভেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আকরাম উল হাসানকে গ্রেফতার করে আইন শৃঙ্খলা বাহিনী। এতে সংগঠনটির নেতাকর্মীরা কোন প্রতিক্রিয়া দেখায়নি। তাকে গ্রেফতারের প্রতিবাদে ১৮ নভেম্বর দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচী থাকলেও তা পালন করতে দেখা যায়নি সংগঠনের কোন পর্যায়ের নেতাকর্মীদের। নেতাদের এমন আচরণে ছাত্রদলের তৃণমুল পর্যায়ের কর্মীরা তাই অনায়াসেই বলে দিচ্ছেন নারায়ণগঞ্জ ছাত্রদল তো এখন বিবৃতির কিতাবেই আছে তাদের গোয়ালে (মাঠে) দেখা যায়না।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ