৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৫৩ পূর্বাহ্ণ

তারেকের জন্মদিনে কর্মসূচী নেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগরে


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৩১ পিএম, ১৯ নভেম্বর ২০১৭ রবিবার | আপডেট: ০৩:০২ পিএম, ২০ নভেম্বর ২০১৭ সোমবার


তারেকের জন্মদিনে কর্মসূচী নেই নারায়ণগঞ্জ জেলা ও মহানগরে

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মদিন রবিবার ১৯ নভেম্বর। দিনটি উপলক্ষে দেশের প্রায় সকল জেলা ও মহানগর শাখা বিএনপির এবং দলের প্রায় সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে কর্মসূচী গ্রহণ করা হলেও নারায়ণগঞ্জে তার ব্যতিক্রম ঘটেছে। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির পক্ষ থেকে দিনটি উপলক্ষে কোন কর্মসূচী ঘোষণা করা হয়নি।

জানা যায়, প্রতি বছর দিনটি উপলক্ষে আগে সাবেক জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার তার নেতাকর্মীদের নিয়ে কেক কেটে উদযাপন করতেন। এবার দলের নতুন জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান দিনটি উপলক্ষে কোন কর্মসূচীই হাতে রাখেননি। দলের নেতাকর্মীদের কোন কর্মসূচী ব্যাপারে জানাননি তিনি। এ ছাড়া দলের কোন পর্যায়ের নেতাকর্মীদের সাথে তিনি এ ব্যাপারে যোগাযোগ করেননি কিংবা কর্মসূচী পালন কিভাবে করবেন এ ব্যাপারে আলোচনাও করেননি।

একই অবস্থা মহানগর বিএনপির ক্ষেত্রেও। মহানগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কালাম প্রতি বছর দিনটি উপলক্ষে দলীয় কার্যালয় আলোকসজ্জা করা, দোয়া, আলোচনা সভা, কেক কাটাসহ নানা কর্মসূচী হাতে রাখেন তবে এবার তিনি চিকিৎসার জন্য ভারত সফরে থাকায় নেয়া হয়নি কোন কর্মসূচী। তবে মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে দিনটি উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা কর্মসূচী পালন করবেন মহানগরের সভাপতি আবুল কালাম এমনটাই জানা গেছে।

এদিকে কর্মসূচী গ্রহণ করেনি জেলা ও মহানগর ছাত্রদল, জেলা যুবদল, জেলা স্বেচ্ছাসেবক দলসহ কোন সংগঠনই। তবে মহানগর যুবদলের পক্ষ থেকে কেক কাটা কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা জানান, সম্প্রতি শুরু হওয়া গ্রেফতার ও মামলা থেকে বাঁচতে প্রকাশ্যে ঘোষণা দিয়ে এবার কর্মসূচী পালন করছেন না তারা। তবে দলের নেতাকর্মীরা ভেতরে ভেতরে কর্মসূচী পালনের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। নেতাকর্মীরা আলাদা আলাদাভাবে নিজ নিজ উদ্যোগে কেক কাটা, দোয়া, আলোচনা সভায় আয়োজন করছেন। তবে একান্তই দলের নেতাকর্মী ছাড়া কারো কাছেই এ ব্যাপারে কিছু জানাতে চাইছেন না নেতাকর্মীরা।

জেলা ছাত্রদলের একজন যুগ্ম আহবায়ক জানান, আমরা কর্মসূচী রাখিনি তা ঠিক নয়। আমরা কেক কাটবো আনন্দ করবো আমাদের নেতার জন্মদিনে। কিন্তু এবার আমরা কর্মসূচী হাতে রেখে বা ঘোষণা দিয়ে করছিনা কারণ প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে কর্মসূচী পালনের ব্যাপারে নানা সমস্যার সৃষ্টি করা হয়। কোন কিছু না করেও মামলার আসামী হতে হয় তাই আমাদের কর্মসূচী আমরা আলাদাভাবে পালন করবো।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির কর্মসূচীর ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি জানান, জেলা বিএনপির কোন কর্মসূচী কথা আমার জানা নেই। আমাদেরকে জানানোও হয়নি। আমাদেরকে জানালে অবশ্যই আমরা নেতাকর্মীরা ব্যাপকভাবে কর্মসূচী পালনের জন্য চেষ্টা করতাম।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ