৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৫৫ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের পদ পাওয়া অনেক নেতারা ‘অপরিচিত আন্দোলনবিহীন’


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৩ পিএম, ২৮ নভেম্বর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ১১:২০ পিএম, ৩ ডিসেম্বর ২০১৭ রবিবার


আওয়ামী লীগের পদ পাওয়া অনেক নেতারা ‘অপরিচিত আন্দোলনবিহীন’

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে যে ৭৪ জনের নাম এসেছে তাদের অনেককেই ঠিকমত চিনে না এমন মন্তব্য আসছে কর্মীদের কাছ থেকে। তাদের অনেকেই জানান, রাজধানী ঢাকার পাশের জেলা হিসেবে নারায়ণগঞ্জ অনেক গুরুত্ব বহন করছে। কিন্তু এখানে এমন নেতাদের পদ দেওয়া হয়েছে যাদের রাজনীতিতে কেমন পদচারণা নেই।

আওয়ামী লীগের একাধিক নেতা জানান, ২০০১ সালের পর থেকে নারায়ণগঞ্জে আওয়ামী লীগের যে দুঃসময় ছিল তখন অনেককেই রাজপথে পাওয়া যায়নি। পরে পরিস্থিতি কিছুটা ঠান্ডা হলেও আন্দোলনে দেখা মেলেনি নেতাদের। ২০১৫ সালের ৫ জানুয়ারীর পর দেশব্যাপী বিএনপির অবরোধে জামায়াত ও বিএনপি যে তান্ডব চালিয়েছিল সেখানে আওয়ামী লীগকে সর্বদা জাগ্রত থাকতে হয়েছে। মোড়ে মোড়ে অনেক স্থানে আওয়ামী লীগ ছিল প্রহরাতে। কিন্তু সেখানে যেসব নেতারা ছিল ড্রয়িংরুম কেন্দ্রীক তাদেরকেই এখন পদ দেওয়া হয়েছে।

ওইসব নেতাকর্মীরা আরো ক্ষোভ প্রকাশ করে বলেন, আওয়ামী লীগকে ডুবাতে এর চেয়ে ভালো কমিটি আর কিছুই হতে পারে না। ত্যাগী অনেক নেতাকর্মী যারা বিগত বিএনপির সময়ে নির্যাতন অত্যাচার সহ্য করে ছিল তাদেরকে যথার্থ মূল্যায়িত করা হয়নি।

২০১৬ সালের ৯ অক্টোবর আবদুল হাইকে সভাপতি, সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে সহ সভাপতি এবং আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। গত ২৬ নভেম্বর এ তিনজনকে বলবৎ রেখে ৭৪ সদস্যের জেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।

কমিটিতে সহ সভাপতি পদে রয়েছেন মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু, অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, আরজু রহমান ভুইয়া, মুক্তিযোদ্ধা খবির উদ্দীন, মুহাম্মদ সানাউল্লাহ, আবদুল কাদির, মোহাম্মদ সিকদার গোলাম রসূল, আদিনাথ বসু, খাজা রহমত উল্লাহ (প্রয়াত)।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে জাহাঙ্গীর আলম, ডা. আবু জাফর চৌধুরী বিরু, ইকবাল পারভেজ। সাংগঠনিক সম্পাদক তিন হলেন সুন্দর আলী, মীর সোহেল, আবু সুফিয়ান। আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ উর রউফ, তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক খালিদ হাসান, ত্রাণ ও সমাজকল্যান বিষয়ক সম্পাদক আলমাছ ভূইয়া, দপ্তর সম্পাদক এমএ রাসেল, ধর্ম বিষয়ক সম্পাদক ইসহাক মিয়া, প্রচার প্রকাশনা সম্পাদক শেখ সাইফুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার, মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা, যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক মানজারী আলম টুটুল, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক ফেরদৌসি আলম নীলা, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এসএস জাহাঙ্গীর হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নূর হোসেন, স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. নিজাম আলী, উপ দপ্তর সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপ-প্রচার প্রকাশনা সম্পাদক নাসিরউদ্দীন, কোষাধ্যক্ষ মনিরুজ্জামান মনির।

এছাড়াও সদস্য পদে রয়েছেন এমপি গোলাম দস্তগীর গাজী, এমপি নজরুল ইসলাম বাবু, এমপি অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, এমদাদুল হক ভূইয়া, কায়সার হাসনাত, মাহাবুবুল ইসলাম রাজন, মোশারফ হোসেইন, আমজাদ হোসেন, মির্জা সোহেল, আবুল বাশার টুকু, সাইফুল্লাহ বাদল, মতিউর রহমান, শওকত আলী, মাসুম রহমান, হালিম সিকদার, আবদুল কাদের ডিলার, বিএম কামরুজ্জামান ফারুক, তোফাজ্জল হোসেন মোল্লা, শাহজাহান ভুইয়া, শাহজালাল মিয়া, হেলো সরকার, সামসুল ইসলাম ভুইয়া, আবুুল কালাম, আবদুর রশিদ, সিরাজুল ইসলাম, শাহাদাত হোসেন সাজনু, মোহাম্মদ শহিদুল্লাহ, শীলা রানী পাল, অ্যাডভোকেট ইসহাক, সামসুজ্জামান ভাষানী, মেজর(অব) মশিউর রহমান, সাদেকুর রহমান, মজিবুর মন্ডল ও ইসহাক ভূইয়া।

এর মধ্যে একজন সহ-সভাপতি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও সদস্য পদ খালি রাখা হয়েছে। এছাড়াও কমিটিতে সহ-সভাপতি পদে থাকা খাজা রহমত উল্লাহ  সম্প্রতি মারা গেছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ