৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ২:৫২ পূর্বাহ্ণ

বিশেষ লাভে দেড়চোখা পুলিশ : শাহআলম বাদ আসামী গিয়াস


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৮ পিএম, ৩০ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১১:১৭ পিএম, ২ ডিসেম্বর ২০১৭ শনিবার


বিশেষ লাভে দেড়চোখা পুলিশ : শাহআলম বাদ আসামী গিয়াস

অভিযোগ উঠছে বিশেষ লাভে সোনারগাঁও থানা পুলিশ দেড়চোখা ভূমিকা পালন করেছে। সোনারগাঁও থানায় দায়ের করা একটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলার চার্জশিট থেকে শিল্পপতি মুহাম্মদ শাহআলমকে অব্যাহতির আবেদন করেছে পুলিশ। একই চার্জশিটে আসামি হিসেবে অভিযুক্ত করা হয়েছে সাবেক এমপি গিয়াসউদ্দীনকে।

চার্জশিটে পুলিশ উল্লেখ করেছেন, মুহাম্মদ শাহআলমের নাম ঠিকানা পাওয়া যায়নি। যদিও মামলার এজাহারে উল্লেখ করা হয়েছিল ফতুল্লা থানা বিএনপির সভাপতি মুহাম্মদ শাহআলম। এ শাহআলমের বাসা ফতুল্লা মডেল থানা পুলিশ কার্যালয়ের দেয়াল ঘেঁষে। তার বাবার নাম জালাল হাজী। নারায়ণগঞ্জ জেলায় শিল্পপতি শাহআলমের বাসা খুঁজে পায়নি পুলিশ যা বিষয়টি রহস্যজনকভাবে দেখছেন। এ মামলায় নির্দেশদাতা হিসেবে মাহাবুব রহমানকেও অভিযুক্ত করা হয়েছিল। তিনজন নির্দেশদাতার মধ্যে একমাত্র শিল্পপতি শাহআলমের বাসা খুঁজে পায়নি পুলিশ যে কারণে মামলার চার্জশিট থেকে তার নাম অব্যাহতির আবেদন করেছে পুলিশ।

পুলিশের লেখা এজাহারে মাহাবুবুর রহমান মাহাবুবকে লেখা হয়েছিল জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক। কিন্তু তিনি জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক। তবুও মাহাবুবকে খুঁজে পেতে পুলিশের কষ্ট হয়নি। কিন্তু শিল্পপতি শাহআলমের বাসা ফতুল্লা মডেল থানা পুলিশের স্টেশনের দেয়াল ঘেঁষে অথচ শাহআলমের বাসায়ই খুজে পায়নি পুলিশ।

এদিকে গিয়াসউদ্দীনের নেতাকর্মীরা অভিযোগ তুলেছেন, সোনারগাঁও থানা পুলিশ শাহআলমের কাছ থেকে বিশেষ লাভে দেড়চোখা ভূমিকা পালন করেছেন। যে কারণে একই অভিযুক্ত গিয়াসউদ্দীনকে চার্জশিটে অভিযুক্ত করা হলেও শিল্পপতি শাহআলমের বাসা খুজে পায়নি পুলিশ। বিষয়টি বেশ রহস্যজনক দেখছেন বিএনপি নেতাকর্মীরাই। এছাড়াও মামলার বাদিও সোনারগাঁও থানা পুুলিশ।

জানাগেছে, বিএনপির সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দীন সহ বিএনপির ৮৭জন নেতাকর্মীকে অভিযুক্ত করে সোনারগাঁ থানার একটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। চার্জশিটটি দাখিল করেন সোনারগাঁও থানা পুলিশের এসআই তানভীর হোসেন।

পুলিশের দেয়া চার্জশিটে ফতুল্লা থানা বিএনপির সভাপতি শাহ আলমসহ ১৯ জনকে অব্যাহতির আবেদন করেছে পুলিশ। ৩০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বরাবর চার্জশিটটি দাখিল করা হয়।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর মোহাম্মদ আলী বিশ্বাস চার্জশিট দাখিলের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার ধার্য্য তারিখে চার্জশিটটি আদালতে উপস্থাপন করা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা সোনারগা থানার এসআই তানভীর আহমেদ জানান, ২টি ককটেল বিস্ফোরক আলামতসহ সাবেক এমপি গিয়াসউদ্দীন সহ ৮৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। সাক্ষ্য প্রমাণ ও নাম পরিচয় না পাওয়ায় মামলার ১০০ নম্বর এজাহারভুক্ত আসামি ফতুল্লা থানা বিএনপির সভাপতি শাহ আলম সহ ১৯জনকে মামলার দায় হতে চার্জশিটে অব্যাহতির আবেদন করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারির প্রতিবাদে যুবদল ও সেচ্ছাসেবক দলের নেতৃত্বে সোনারগাঁয়ে মহাসড়কে ১০ অক্টোবর দুপুর ২টায় বিক্ষোভ কর্মসূচী থেকে পুলিশের উপর হামলা চালিয়ে ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এসময় পুলিশ ধাওয়া করে শাহ জাহান, সাখাওয়াত হোসেনকে ২টি অবিস্ফোরিত ককটেলসহ গ্রেপ্তার করে।

এরপর তাদের কাছ থেকে জানতে পারেন সাবেক এমপি গিয়াসউদ্দিন, ফতুল্লা থানা বিএনপির সভাপতি শাহ আলম ও জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান মাহাবুবের নির্দেশে ও হুকুমে শতাধিক বিএনপি নেতাকর্মী দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের উপর হামলা চালিয়ে ইটপাটকেল ও ককটেল নিক্ষেপ করে পুলিশের কর্তব্য কাজে বাধা প্রদান করেছে।

এ ঘটনায় সোনারগাঁ থানা পুলিশের এসআই মনিরুজ্জামান বাদি হয়ে ১০০ জনের নাম উল্লেখ করে আরো অর্ধশত অজ্ঞাত নেতাকর্মীদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করেন।

আসামীরা হলো নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক এমপি গিয়াসউদ্দিন, ফতুল্লা থানা বিএনপির সভাপতি শাহআলম, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক মাহাবুবুর রহমান, জালকুড়ি মাঝপাড়া এলাকার শাহজাহান মিয়া, আদমজী মধ্য কদমতলীর সাখায়াত হোসেন, কাঁচপুর সেনপাড়া এলাকার সালাউদ্দিন সালু, ফতেপুর দড়িকান্দির সাইফুল ইসলাম, কাঁচপুর পুরানবাজারের আলামিন, বাইশটেকের রফিকুল ইসলাম, চরলালের আশরাফ মোল্লা, গোয়ারদির রমজান সরকার, চেঙ্গাকান্দির আলী মুর্তজা, আমবাগের আবু সিদ্দিক, টেমদীর ফজলু, সাদীপুর উত্তরপাড়ার আমির হোসেন, নোয়াপুরের খন্দকার শিমুল, সনমান্দির জুয়েল, কাদিরগাও এলাকার রমজান, মিশ্রিপাড়ার কবির হোসেন, লেদামদীর আবু হানিফ, দত্তপাড়ার মোশারফ হোসেন, মনু মেম্বার, কৃষ্ণপুরার রফিক, টিপুরদীর মিঠু, মীর বহরের কান্দি এলাকার রানা, চেঙ্গাকান্দির হাশেম, ঘামোদরদী এলাকার মোতালেব, ফারুক, হাড়িয়া এলাকার সোহেল, সেনপাড়া এলাকার আমান, হামছাদী এলাকার দেলোয়ার, সফিউদ্দিন, সাতভাইয়াপাড়া এলাকার মোক্তার হোসেন মিন্টু, পঞ্চবটির তাইজুল ইসলাম সরকার, কাঁচপুর সেনপাড়া এলাকার আলআমিন, কাঁচপুর বিসিক খাসপাড়া এলাকার রনি, মঞ্জুরখোলা এলাকার মোমেন খান, সোনারগাঁ পৌরসভা এলাকার জিয়াউল ইসলাম চয়ন, নগর কাঁচপুর এলাকার আবেদ আলী মেম্বার, মামুরদী এলাকার রতন মিয়া, ফতেপুর এলাকার মিন্টু, সনমান্দি এলাকার হাসমত আলী, জাইদেরগাও এলাকার রূপচান, মসলন্দপুর এলাকার সেলিম, জয়রামপুর এলাকার সেন্টু, কাঁচপুর সোনাপুর এলাকার ফজল চেয়ারম্যানের পুত্র সেলিম, হানিফ, আপেল, কুতুবপুরের ডালিম, দৈলেরবাগ এলাকার শাহজাহান আলী মেম্বার, কাঁচপুরের আলমগীর বাদশা, কাঁচপুর দক্ষিণপাড়া এলাকার তানভীর প্রধান, ব্রাক্ষ্মনগাও এলাকার শুক্কুর আলী, দড়িকান্দি এলাকার মুশফিকুল ইসলাম মোহন, বাগবাড়িয়া এলাকার মোশারফ হোসেন, নানাখীর মঞ্জুর রহমান ও মোক্তার হোসেন টিটু, কাঁচপুর সেনপাড়া এলাকার হাবিবুর রহমান হবি, বারদী লাকপাড়া এলাকার কসাই রহমান, কুতুবপুরের কামাল হোসেন ও কাদের, গোবিন্দপুর এলাকার মজিবুর রহমান ভূইয়া, ভিটিপাড়া এলাকার আবু বক্কর, লক্ষ্মীপুরের আলআমিন, ভিটিপাড়ার টিন বাবুল, কাঁচপুর রায়েরটেকের শাহআলম, টিপুরদীর জাহের, আশ্রাব প্রধান, নয়াপুরের হাজী সেলিম, বস্তলের গোলজার হোসেন, সাদিপুরের রিপন শিকদার, বাড়ি মজলিশের মামুনুর রশিদ পাপ্পু, পিরোজপুরের জামান, কাঁচপুর খাসপাড়ার বাবুল, বাগপাড়ার আব্দুল আলী, ভারগাও কাজীপাড়ার আমানউল্লাহ, আন্দার মানিকের হানিফ, বারদী সেনপাড়ার নেহাল উদ্দিন মেম্বার, শহিদ, রিপন, আলআমিন, মীরেরটেকের লুৎফর রহমান মেম্বার, নানাখীর মোস্তফা, কাঁচপুর দক্ষিণপাড়ার সাইফুল, কলতাপাড়ার হালিম, কাইকারটেক এলাকার নজরুল ইসলাম টিটু, পশ্চিম বেহাকৈর এলাকার শহিদুল ইসলাম স্বপন, কাঁচপুর সোনাপুর এলাকার ফজল, আয়নাল হক, আমজাদ, মতিয়ার, আফজাল, সুমন, বেহাকৈর এলাকার হুমায়ন কবির, চর কামালদী দক্ষিণপাড়ার ওয়াজকুরনী, চৌরাপাড়া এলাকার নবী, নয়ামাটির রাহিম, কাজিপাড়া সাদিপুর এলাকার রাজিব, সাতভাইয়াপাড়া এলাকার নূর ইয়াসিন নেবেল হ অজ্ঞাত ৫০/৬০ জন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ