৩ কার্তিক ১৪২৫, শুক্রবার ১৯ অক্টোবর ২০১৮ , ১১:৪৭ পূর্বাহ্ণ

UMo

বিএনপির বিক্ষোভ : পুলিশে কাবু মহানগর, উল্টো চিত্র জেলায়


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৯ পিএম, ৩ ডিসেম্বর ২০১৭ রবিবার


বিএনপির বিক্ষোভ : পুলিশে কাবু মহানগর, উল্টো চিত্র জেলায়

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে নারায়ণগঞ্জে বিএনপির দুটি কর্মসূচীতে ভিন্ন চিত্র দেখা গেছে। ৩ ডিসেম্বর রোববার পৃথক সময়ে জেলা ও মহানগর বিএনপির এ কর্মসূচীতে পুলিশ থাকলেও একে অপররের দ্বারা কাবু হতে দেখা গেছে।

সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মহানগর বিএনপির কর্মসূচীতে বিপুল সংখ্যক পুলিশ থাকলেও সেখানে নেতাকর্মীর উপস্থিতি ছিল একেবারেই কম। ফলে বিএনপি সেখানে দাঁড়াতেই পারেনি। বিপরীতে বিকেলে একই স্থানে জেলা বিএনপির কর্মসূচীতে পুলিশের তুলনায় কয়েকগুন বেশী ছিল নেতাকর্মীদের অবস্থান। সে কারণে পুলিশ উল্টো রাস্তায় নেমে ছিল। আর সকালে বিএনপিকে প্রেস ক্লাবের সিড়ির নিচেই নামতে দেওয়া হয়নি।

বিএনপির নেতারা জানান, জেলা বিএনপির কর্মসূচীতে এদিন বিপুল সংখ্যক নেতাকর্মীর সরব উপস্থিতি ছিল। বিপরীতে সে তুলনায় পুলিশ ছিল অনেক কম। নেতাকর্মীরা শুরুতে বিকেলে চাষাঢ়ায় শহীদ মিনারে অবস্থান করেন। সেখান থেকে তারা পৃথকভাবে মিছিল নিয়েও প্রেস ক্লাবের সামনে গিয়ে জড়ো হয়। পরে সেখানে সমাবেশও হয়। এতে নেতাকর্মীরা প্রেস ক্লাবের সামনের ফুটপাত ও রাস্তার কিছু অংশও দখল করে নেয়। আর সড়কের এক লেন অংশে পুলিশ ও লোকজন থাকায় এক লেনে যান চলাচলও বন্ধ থাকে। সমাবেশে বার বার স্লোগানও দেওয়া হয়।

এর আগে সকালে একই স্থানে ১০ থেকে ১২জন নেতাকর্মী নিয়ে বিক্ষোভের নামে ফটোসেশন করতে আসেন মহানগর বিএনপির নেতারা। শীতের কুয়াশায় সকাল সাড়ে ৯টায় ওই কর্মসূচী আহবান নিয়েও দলের ভেতরে দেখা দেয় নানা প্রশ্ন। দুপুরের আগে কেন এ ধরনের বিক্ষোভের নামে ফটোসেশনের আয়োজন করা হয় সেটা নিয়েও দলের ২৩ সদস্যের অনেক নেতার মধ্যে প্রশ্ন ছিল। এতে করে অনেক নেতাই আসেনি এতে।

ফলে ১০ থেকে ১২ জনের বিপরীতে পুলিশ ছিল অন্তত দ্বিগুণ। এতে করে পুলিশের ভয়ে আর নেতাকর্মীরা কোন বাকবিতন্ডা করতে পারেনি। বরং স্বভাবসুলভ মহানগরের সেক্রেটারী এটিএম কামাল কিছুটা বাকবিতন্ডা করে শান্তিপূর্ণ সভার অনুমতি নেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ