৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ২:৫৭ পূর্বাহ্ণ

‘নিধুরাম সর্দারদের’ দখলে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৫ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার | আপডেট: ০৫:১৪ পিএম, ৮ ডিসেম্বর ২০১৭ শুক্রবার


‘নিধুরাম সর্দারদের’ দখলে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদ

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে পদ পাওয়া অনেক নেতাই বিগত দিনে নিস্ক্রিয় ছিলেন অভিযোগ উঠেছে। রাজনীতিতে তারা কর্মীশূণ্য নেতা হিসেবেই সর্বত্র পরিচিত। বিগত দিনে তারা কারো না কারো উপর নির্ভর করেই রাজনীতি করে আসছিল। ফলে এসব কর্মীবিহীন নেতাদের গুরুত্বপূর্ণ পদে পদায়িত করার কারণে আগামীতে আন্দোলন সংগ্রামে এসব নেতারা কতটুকু ভূমিকা রাখতে পারবে সেটা নিয়েও রয়েছে প্রশ্ন।

আওয়ামী লীগের একাধিক নেতা জানান, কমিটিতে বেশ কয়েকজনকে মূল্যায়ন করা হয়েছে। তবে অনেক নেতাদের স্থান দেওয়া হয়েছে যাদের আন্দোলন সংগ্রামে কোন ভূমিকাই ছিল না। বরং বিগত দিনে এসব নেতারা ছিল ড্রয়িং রুমে কেন্দ্রীক রাজনীতিক। আর বিবৃতি দিয়েই শেষ করে নিজের কার্য।

আওয়ামী লীগের একাধিক নেতা জানান, জেলা কমিটির সভাপতি হলেন আবদুল হাই। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক ইতিহাস রয়েছে।

পূর্ণাঙ্গ কমিটিতে মেয়র আইভীর পর সহ-সভাপতি পদে রয়েছেন মুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু। বাড়ি শহরের খানপুরে। তিনি আড়াইহাজারের সন্তান হলেও স্থানীয় রাজনীতিতে একেবারেই অপরিচিত। অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ এক সময়ে কবরীর আমলে পিপি ছিলেন। রাজনৈতিক ময়দানে তেমন পদচারণা নেই। আরজু রহমান ভূইয়াকে কদাচিৎ বন্দরে গুটিকয়েক লোকজন নিয়ে উঠান বৈঠক আর ফটোসেশনেই ব্যস্ত। মুহাম্মদ সানাউল্লাহ দীর্ঘদিন ধরে রাজনীতিতে নিস্ক্রিয়। মোহাম্মদ সিকদার গোলাম রসূলের দাপটও নেই আগের মত।

কমিটিতে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পদে জাহাঙ্গীর আলম, ডা. আবু জাফর চৌধুরী বিরু ও অ্যাডভোকেট ইকবাল পারভেজ।

বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রানু খন্দকার এবং মহিলা বিষয়ক সম্পাদক মরিয়ম কল্পনা মূলত আইভীর উপর নির্ভর। সাংগঠনিক সম্পাদক সুন্দর আলী আড়াইহাজারে এমপি বাবুর প্রতিদ্বন্দ্বী। সেখানে তার এখন তেমন কোন প্রভাব নেই।

এছাড়াও সদস্য পদে থাকা সাবেক এমপি এমদাদুল হক ভূইয়া, মাহাবুবুল ইসলাম রাজন, আমজাদ হোসেন, মির্জা সোহেল, আবুল বাশার টুকু, মতিউর রহমান, মাসুম রহমান, হালিম সিকদার, আবদুল কাদের ডিলার, বিএম কামরুজ্জামান ফারুক,  হেলো সরকার, সিরাজুল ইসলাম, মোহাম্মদ শহিদুল্লাহ, শীলা রানী পাল, অ্যাডভোকেট ইসহাক, সামসুজ্জামান ভাষানী, মেজর (অব) মশিউর রহমান, সাদেকুর রহমান, মজিবুর মন্ডল ও ইসহাক ভূইয়ার নেই আহমারি লোকবল।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ