২৯ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭ , ৭:১৫ অপরাহ্ণ

না.গঞ্জের ছাত্রদল নেতা রফিকসহ ২৪জনের রিমান্ড শুনানি ১০ ডিসেম্বর


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১২:০৫ এএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ০৬:০৫ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার


না.গঞ্জের ছাত্রদল নেতা রফিকসহ ২৪জনের রিমান্ড শুনানি ১০ ডিসেম্বর

রাজধানীতে বিস্ফোরক আইনের পৃথক দুই মামলায় গ্রেফতারকৃত নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের নেতা রফিকুল ইসলামসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ২৪ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাঁদের জামিন আবেদন নাকচ করে এ আদেশ দেন।

রমনা ও শাহবাগ থানায় করা পৃথক দুই মামলায় গ্রেফতার ২৪ জনকে আদালতে হাজির করে ১০ দিন করে ২০ দিন রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। আদালত ১০ ডিসেম্বর রিমান্ড আবেদনের ওপর শুনানির দিন ঠিক করেন।

মঙ্গলবার খালেদা জিয়া আদালতে হাজিরা দিয়ে ফেরার সময় শাহবাগ ও রমনা থানাধীন এলাকায় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পুলিশের কাজে বাধা ও অগ্নিসংযোগের ঘটনায় পৃথক দু’টি মামলা করে পুলিশ। রমনা থানার মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা হাবীব-উন-নবী খানসহ ৬২ জনকে আসামি করা হয়। আর শাহবাগ থানার মামলাতেও হাবীব-উন নবী-খানসহ ৬০ জনকে আসামি করা হয়।

গ্রেপ্তার হওয়া আসামিদের আইনজীবী জয়নাল আবেদিন মেজবাহ বলেন, গ্রেপ্তার নেতা-কর্মীদের শাহবাগ থানার মামলায় ১০ দিন এবং রমনা থানার মামলায় গ্রেপ্তার আসামিদের ১০ দিন করে রিমান্ড চেয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো, বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রাসেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলের ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক তালুকদার অমিত হাসান এবং ছাত্রদল নেতা মো. সোহেল রানা ও মো. নাসির উদ্দিন, নারায়ণগঞ্জ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. রফিকুল ইসলাম, ভাটারা যুবদলের ৪ নম্বর ওয়ার্ডের সভাপতি ইমদাদুল হক, লক্ষ্মীপুর জেলার স্বেচ্ছাসেবক দলের নেতা নুর নবী, মো. টাঙ্গাইল জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান উজ্জ্বল, যুবদল নেতা ইউসুফ হোসেন বাবু, সাইফুল ইসলাম কবীর, মইনুল ইসলাম, চান মিয়া, মনোয়ার হোসেন, ইরফান হোসেন সানি, নাসির উদ্দিন মিলন, মো. কামাল, মো. আবু তাহের, রবিউল আওয়াল, গোলাম রহমান সজল, মো. আলামিন, স্বেচ্ছাসেবক দলের নেতা মো. সিয়ামুল হক, মো. হাসান খান, সুমন হক।

উল্লেখ্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে থেকে ফেরার পথে পুলিশের লাঠিচার্জে আহত হয়েছেন কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, সোনারগাঁ থানা ছাত্রদল নেতা মশিউর রহমান শান্ত, ফতুল্লা থানা ছাত্রদল নেতা শাহজাহান, সঞ্চয় ভূঁইয়া, কায়েস আহমেদ পল্লবসহ ৮ জন। এ সময় জেলা ছাত্রদলের নেতা রফিকুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল ৩টায় রাজধানীর বঙ্গবাজারের সামনে এ ঘটনা ঘটে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ