৮ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ৯:০২ অপরাহ্ণ

UMo

লজ্জার হার মাসুমের, পারলেন না আইভী


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩২ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৭ শনিবার


লজ্জার হার মাসুমের, পারলেন না আইভী

ভোটে যে কখনো কখনো প্রার্থী ব্যক্তিকেন্দ্রীক ফ্যাক্টর হয়ে উঠে সেটাই প্রতীয়মান হয়েছে নারায়ণগঞ্জের এলিট শ্রেণির ক্লাব হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ ক্লাবের নির্বাচনে। ৫বছর পর হওয়া ভোটে এবার ভিন্ন কিছু ঘটবে এমন আকার ইঙ্গিত অনেকে দেওয়ার পর সেই পালে তিনবারের দাপুটে নির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীর সম্পৃক্ততার পর অনেকেই ফল পাল্টে যাবে ভাবলেও তা হয়নি। বরং নারায়ণগঞ্জের এলিট শ্রেণির ভোটাররা এ ক্ষেত্রে আইভীর স্থলে আস্থা রেখেছেন প্রভাবশালী এমপি ভ্রাতৃদ্বয়ের উপর।

২৩ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত ক্লাবের ভোটে বিশাল ব্যবধানে টিটুর জয় প্রমাণ করেছে সর্ব ক্ষেত্রে রাজনীতি চলে না। কারণ ক্লাবের একটি বড় অংশ আইভী পন্থী ও বিএনপি সমর্থিত হলেও টিটু পেয়েছেন সর্বদলীয় ভোট। আর সে কারণেই ব্যাবধানের ফাঁকে ছিল বিশালতা।

ক্লাবে ১৪শ সদস্য থাকলেও ভোটার ছিল ১২১১। তার মধ্যে ৯৯৮ জন ভোট প্রদান করেন। তার মধ্যে ভোট বাতিল হয় ১১টি। সভাপতি পদে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন বর্তমান সভাপতি তানভীর আহমেদ টিটু। তিনি পয়েছেন ৬৮৯ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি মাহাবুবুর রহমান মাসুম পেয়েছেন মাত্র ২৯৮ ভোট।

নির্বাচনে অনেকটাই লজ্জার পরাজয় ঘটেছে মাহাবুবুর রহমান মাসুমের। নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের এ সভাপতি ভোটের শুরুতেই ভোট হওয়াকেই প্রাথমিক জয় বলার পর স্বপ্ন দেখেছিলেন সভাপতিও হবেন কথিত গণতন্ত্রের দোহাই দিয়ে। শেষতক মাসুমের পক্ষে মাঠে নামেন সিটি করপোরেশনের মেয়র। তিনবারের নির্বাচিত মেয়র ক্লাবে একাধিকবার ঢু মারেন যাঁকে বিগত এক দশকেও নির্বাচনে সরাসরি সম্পৃক্ত বা প্রত্যক্ষভাবে দেখা যায়নি। এবারই তিনি ক্লাবে গেছেন। সবশেষ মাসুমের উদ্যোগে মোটা অংকের বাজেটে সাংস্কৃতিক অনুষ্ঠানে চিত্রনায়িকা অপু বিশ্বাসের উপস্থিতিতেও আইভীর সরব উপস্থিতি সহ জোরালো প্রচারণায় অনেকের ভ্রু কুচকে গেলেও শনিবারের ভোটে প্রমাণ হয়েছে ক্লাবের কর্তৃত্ব নিতে আইভী পন্থীদের ব্যর্থতা স্পষ্ট। এর আগে সিটি করপোরেশনের মনোনয়ন বাগানো, আওয়ামী লীগের কমিটিতে আধিক্যতা রাখা, জেলা পরিষদের নির্বাচনে নিজের অনুগামী প্রার্থীকে জয়ী করানো, প্যানেল মেয়র নির্বাচনে অনুগামী প্রার্থীদের জয়রথ ছুটে চলার ক্ষেত্রে আইভী নিজেকে অপ্রতিদ্বন্দ্বী ভাবলেও ক্লাবের ভোটের ক্ষেত্রে সেটা হয়নি।

তাছাড়া মাসুমের আশাবাদ ছিল ভোট অবাধ ও সুষ্ঠু হলে তিনি জিতবেন। ভোট অবাধ ও সুষ্ঠু হয়েছে এ নিয়ে কোন ধরনের কারো আপত্তিও ছিল না। ছিল না কোন অভিযোগ। কিন্তু তার পরেও তার বিশাল পরাজয় এখন সর্বত্র আলোচনায়।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ