৮ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮ , ৯:১৭ অপরাহ্ণ

‘শামীম ওসমান বিয়েতে ২৫ কোটি খরচ করলেও হকারদের মার্কেট দেন না’


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৭ পিএম, ৯ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৩:০৭ পিএম, ৯ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার


‘শামীম ওসমান বিয়েতে ২৫ কোটি খরচ করলেও হকারদের মার্কেট দেন না’

নারায়ণগঞ্জ শহরের ফুটপাতগুলো হকারমুক্ত যে কোন মূল্যে রাখা হবে সাফ জানিয়েছেন সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি বলেছেন, ৬শ’ হকারের জন্য ৫ লাখ নগরবাসীকে আমি বঞ্চিত করতে পারবো না। ফুটপাত দিয়ে মানুষ হাঁটাচলা করবে সেটাই স্বাভাবিক।

৯ জানুয়ারী মঙ্গলবার বিকেলে শহরের দেওভোগ এলাকাতে রাজধানীর হাতিরঝিল আদলে নির্মাণাধীন লেকে সিটি করপোরেশনের দ্বিতীয় নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের বছর পূর্তি উপলক্ষ্যে উন্মুক্ত মঞ্চে অনুষ্ঠানে আইভী এসব কথা বলেন।

জনতার মুখোমুখী শীর্ষক অনুষ্ঠানে এতে সিটি করপোরেশনের কাউন্সিলর, সুধী সমাজ, রাজনীতিক সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। সেখানে শুরুতে আইভীর বক্তব্যের পর শহরের উন্নয়নে বেঙ্গল ফাউন্ডেশন একটি পরিকল্পনার চিত্র তুলে ধরেন। পরে আইভী বিভিন্নজনের প্রশ্নের জবাব দেন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বাগত বক্তব্যে শহরের ফুটপাত হকারমুক্ত রাখার ঘোষণায় অটল থাকার ঘোষণা দিয়ে আইভী বলেন, শামীম ওসমান এমপি বলেন আমি আইভী নাকি হকারদের পেটে লাথি মারছি। অথচ ২০০৭ সালে আমি হকার্স মার্কেট করে সেখানে হকারদের পুনর্বাসন করেছি। আমাদের হিসেবে শহরে হকার ৬শ, শামীম ওসমানের হিসেবে ১০ হাজার আর হকারদের হিসেবে ৪ হাজার। হকার্স মার্কেটে দোকানপ্রাপ্তরা ৬ থেকে ৭ লাখ টাকায় দোকান বিক্রি করে দিয়ে আবারও ফুটপাত দখল করে নিচ্ছে।

শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের বিয়েকে ইঙ্গিত করে আইভী বলেন, ‘যে এমপি তার ছেলের বিয়েতে ২৫ কোটি টাকা খরচ করতে পারে সে এমপি তো পারে চাষাঢ়ায় রাজউকের নামে দখল করা জায়গা যেটা বিক্রির জন্য পায়তারা করা হচ্ছে সেই প্লটে ২ থেকে ৪টি মার্কেট করে হকারদের পুনর্বাসন করতে। দুবাইতে কোটি কোটি টাকা পাচার করবে আর হকারদের জন্য মায়াকান্না করবে সে ইস্যুতে নারায়ণগঞ্জবাসী যে সিদ্ধান্ত নিবে আমি সেই সিদ্ধান্তের পক্ষে আছি। রাজউককে আমরা নারায়ণগঞ্জ থেকে বিতাড়িত করলেও এখন দুইজন এমপি রাজউককে সহায়তা করছে। তাদের দিয়ে জায়গা দখল করে বিক্রি করাচ্ছে। অথচ প্রধানমন্ত্রী আমাকে বলেছেন রাজউকের কোন জমি বিক্রি হবে না। এগুলো নারায়ণগঞ্জের উন্নয়নে কাজে লাগানো হবে।’

শামীম ওসমানকে উদ্দেশ্য করে আইভী বলেন, সামনে নির্বাচন। নির্বাচন নিয়ে কাজ করেন। জমি বিক্রি কিংবা উলটপালট চিন্তা করবেন না। করলে আমিও রাস্তায় নামবো।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ