৫ আশ্বিন ১৪২৫, বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮ , ১২:১০ অপরাহ্ণ

জেলা বিএনপির কর্মী সম্মেলন স্থগিত


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০২:৪৬ পিএম, ১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার


জেলা বিএনপির কর্মী সম্মেলন স্থগিত

পূর্ব ঘোষিত আগামী ১৩ জানুয়ারী নারায়ণগঞ্জ জেলা বিএনপির কর্মী সম্মেলন হচ্ছে না। ১১ জানুয়ারী বৃহস্পতিবার জেলা বিএনপির সেক্রেটারী মামুন মাহমুদ প্রেরিত বিজ্ঞপ্তিতে ওই সম্মেলন স্থগিতের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জানুয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয় এর সিনেট নির্বাচনে নারায়ণগঞ্জ কেন্দ্রের ভোট গ্রহণের পূর্ব নির্ধারিত তারিখ থাকায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রতিনিধি সম্মেলনটি সম্মেলন করার জন্য কেন্দ্র থেকে দায়িত্বপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহাম্মেদের নির্দেশক্রমে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত এর আগে জেলা ও মহানগর বিএনপির নেতারা মওদুদ আহমেদের সঙ্গে দেখা করে জেলার জন্য ১৩ ও মহানগরের জন্য ২০ জানুয়ারী কর্মী সম্মেলনের তারিখ চূড়ান্ত করেছিলেন। এ নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভও ছিল। কারণ ১৩ জানুয়ারী সিনেটের নারায়ণগঞ্জে ও ২০ জানুয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভোট গ্রহণ হবে। এছাড়া এরই মধ্যে সম্মেলনের ভেন্যু নির্ধারণ করা যায়নি।

জানা গেছে, নেতাদের ধারণা ছি, সিনেট নির্বাচনের কারণে ১৩ তারিখ ঘনিয়ে আসলে জেলা বিএনপির নেতাকর্মীদের বিরোধীতার কারণে কর্মীসভা বন্ধ ঘোষণা করবেন তারা। কিন্তু সিনেট নির্বাচনের জন্য কর্মীসভা বন্ধের যখন কোন প্রতিবাদ আসছিলনা তখন কর্মীসভা নিয়ে কারো সাথে আলোচনা না করেই সভার ভেন্যু ঠিক করা হয় রূপগঞ্জে।

কিন্তু থানায় ভেন্যু ঠিক করা হলেও কোন মাঠ কিংবা কমিউনিটি সেন্টার বুকিং করতে পারেনি দলটি। এর আগেও দলের বর্তমান এ জেলা কমিটির প্রথম কর্মীসভায় ব্যাপক বিশৃঙ্খলা দেখা দেয়। ঐদিন জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান থেকে শুরু করে শীর্ষ অনেক নেতাই লাঞ্ছিতও হন। তাই এবার রূপগঞ্জে স্থান নির্ধারন করেও ভেন্যু নির্ধারন করতে পারেনি দলটি।

দলের রূপগঞ্জের একটি সূত্র জানায়, কর্মীসভার জন্য রূপগঞ্জে ভেন্যু নির্ধারণ করা হলেও জেলার নেতারা কর্মীসভা করতে চাচ্ছিলেন না। তাদের মধ্যে কর্মীসভা নিয়ে ছিল ব্যাপক অনীহা। মূলত জেলা বিএনপির সভাপতি, সাধারন সম্পাদক, সহ সভাপতি ও একজন সাংগঠনিক সম্পাদক এ কর্মীসভা নিয়ে নিয়মিত আলোচনা করছেন। দলের অন্য কাউকে কর্মীসভার ব্যাপারে ডেকে কথা বলারও প্রয়োজন মনে করছেন  না তারা। এতে করে তৃণমূলে জমতে শুরু করে ক্ষোভ। এমনকি ১৩ তারিখের সভার সিদ্ধান্ত ও স্থান রূপগঞ্জে নির্ধারনও করেন তারাই।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ