৯ ফাল্গুন ১৪২৪, বুধবার ২১ ফেব্রুয়ারি ২০১৮ , ৯:০১ অপরাহ্ণ

primer_vocational_sm

আইভীকে ধন্যবাদ জানিয়ে তিন স্থানের প্রস্তাব সেলিম ওসমানের


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০০ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০৯:২৪ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮ রবিবার


আইভীকে ধন্যবাদ জানিয়ে তিন স্থানের প্রস্তাব সেলিম ওসমানের

নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে হকার বসতে সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে দেওয়া চিঠির জবাব পেয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন এমপি সেলিম ওসমান।

রোববার ১৪ জানুয়ারী বিকেল সাড়ে ৫টায় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ.এফ.এম এহতেশামুল হক স্বাক্ষরিত ওই চিঠিটি ফতুল্লার দাপা ইদ্রাকপুরে সংসদ সদস্যের কার্যালয়ে এসে পৌছে।

উক্ত চিঠিতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৪টি স্পটে হকারদের দোকান বসানোর পরামর্শ দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে জামতলায় অবস্থিত কেন্দ্রীয় ঈদগাহ ময়দান, পৌর স্টেডিয়ামের বর্ধিত অংশ, নগর ভবনের সম্মুখ অংশ এবং প্রেসক্লাবের পিছনে রাজউকের কার পার্কিংয়ের জায়গা।

প্রেরিত চিঠিটি সংসদ সদস্যের কার্যালয়ে পৌছানের পূর্বেই তিনি বিদেশ যাওয়ার জন্য বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা দেন। তবে মোবাইল ফোনে চিঠি প্রাপ্তি এবং চিঠিতে বর্ণিত বিষয়াধি সম্পর্কে অবহিত হয়েছেন।

সংসদ সদস্য সেলিম ওসমান প্রেস বিজ্ঞপ্তিতে সিটি কর্পোরেশনকে প্রেরিত চিঠির উত্তর দেওয়ায় প্রথমেই মেয়রকে ধন্যবাদ জানান। মেয়রের দেওয়া প্রস্তাবের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, চিঠিতে উল্লেখ করা পৌর স্টেডিয়ামের বর্ধিতাংশ যেটি সরকারী অর্থায়নে একেএম শামসুজ্জোহা ক্রিড়া কমপ্লেক্স নির্মিত হয়েছে। যা নারায়ণগঞ্জ জেলা ক্রিড়া সংস্থার নিয়ন্ত্রনাধীন। পাশাপাশি প্রেসক্লাবের পিছনে রাজউকের পাচটি প্লট বর্তমানে রাজউকের সম্পত্তি নয়। উক্ত প্লটগুলো রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ দরপত্র আহবানের মাধ্যমে ২০১৫ সালেই বিক্রি করে দিয়েছে। যা বর্তমানে ব্যক্তি মালিকানাধীন প্লট।

সেই সাথে এমপি সেলিম ওসমান আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত ইসলামী ফাউন্ডেশন ও মুসল্লিদের সাথে আলোচনার মাধ্যমে ঈদগাহ মাঠ, বরফকল মাঠ এবং নগর ভবনের সামনের জমিতে অস্থায়ীভাবে হকারদের বসার ব্যাপারে প্রস্তাব রাখেন।

পাশাপাশি হকারদের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে উক্ত স্থানগুলোতে বসে আপাতত ভাবে শীতবস্ত্র বিক্রির অনুরোধ রাখেন। পরবর্তীতে মেয়র, জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা প্রশাসক, পুলিশ সুপার, ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ শহরের গন্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে আলোচনার মাধ্যমে সকলের সহযোগীতায় বিষয়টি সুষ্ঠু সমাধানের ব্যবস্থা করার চেষ্টা করবো। সেই জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখতে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ রেখেছেন।

এর আগে রোববার দুপুরে সেলিম ওসমানের পক্ষে চিঠি নগর ভবনে পৌছে দেওয়া হয়। এতে সেলিম ওসমান উল্লেখ করেন, শহরে বিদ্যমান অস্থিতিশীল পরিবেশ শান্ত করা এবং তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে ১৩ জানুয়ারী বিকেল ৪টায় আমি নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে তাদের সাথে আলোচনা করি। উক্ত আলোচনায় উপস্থিত কয়েক হাজার হকার বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত ফুটপাতে দোকান বসানোর জন্য আমার কাছে জোরালো দাবী রাখে। সেই সাথে তারা জনগণের চলাচলে কোন প্রকার বিঘœ না ঘটিয়ে শৃঙ্খলাবদ্ধভাবে ব্যবসা পরিচালনা করবে বলে ওয়াদা দিয়েছে।

আমি তাদেরকে সরাসরি কোন প্রকার আশ্বাস না দিয়ে একজন ব্যবসায়ী হিসেবে তাদের বর্তমান দূরাবস্থার কথা মানবিক বিবেচনায় তাদের প্রস্তুাবিত দাবী বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত দোকান বসানোর বিষয়টি সিটি কর্পোরেশনের অনুমতি সাপেক্ষে আমার অনাপত্তির কথা জানাই, তবে তা অস্থায়ী হিসেবে আগামী ২৮ ফেব্রুয়ারী ২০১৮ইং তারিখ সময় পর্যন্ত। তারা মেয়রের মাধ্যমে সকল জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ একত্রে আলোচনা করে অন্যত্র পুনর্বাসনের মাধ্যমে একটি স্থায়ী সমাধানের দাবী রাখে।

অপরদিকে রোববার বিকেলে এমপি সেলিমকে দেওয়া সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এহতেশামুল হক উল্লেখ করেন, সার্বিক পর্যালোচনায় ফুটপাত দিয়ে জনসাধারণের নির্বিঘ্নে চলাচল ও জানমালের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে হকারদের ফুটপাতে ব্যবসা পরিচালনা করার সুযোগ দেওয়া সম্ভব না। এ অবস্থায় আপনার মানবিক উদ্যোগের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে আগামী ২৭ ফেব্রুয়ারী পর্যন্ত ওসমানী পৌর স্টেডিয়ামের বর্ধিতাংশ, জামতলা ঈদ গাঁ মাঠ, নগর ভবনের সম্মুখের অংশ ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের পেছনে রাজউকের কার পার্কিংয়ের জায়গায় প্রতিদিন বিকেল ৫টা হতে রাত ৯টা পর্যন্ত হকার বসানোর বিষয়ে নির্দেশক্রম সম্মতি জ্ঞাপন করা হলো।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ