২ কার্তিক ১৪২৫, বুধবার ১৭ অক্টোবর ২০১৮ , ২:৩৪ অপরাহ্ণ

UMo

সরকারি কর্মকর্তাদের সিনেট নির্বাচনী প্রচারণায় তৈমূরের নিন্দা


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০১ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮ সোমবার


সরকারি কর্মকর্তাদের সিনেট নির্বাচনী প্রচারণায় তৈমূরের নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনী রাষ্ট্রীয় গাড়ি ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ ওঠেছে আওয়ামীলীগ সমর্থিত গণতান্ত্রিক ঐক্য পরিষদ প্যানেলের বিরুদ্ধে। একই সঙ্গে একটি রাষ্ট্রীয় ব্যাংক নির্বাচনী কমিটি গঠন করে রাষ্ট্রীয়ভাবে নির্দেশ দেয়ারও প্রতিবাদ নিন্দা জানান তিনি। এছাড়াও শুধুমাত্র জাতীয়তাবাদী পরিষদের সমর্থক হওয়ার কারনে একজন সরকারি কর্মকর্তাকে বদলির অভিযোগ করেন তিনি।

তিনি আরো জানান, কৃষিব্যাংক নবাবগঞ্জ শাখার পরিদর্শক মিরাজ হোসেনকে সুনামগঞ্জে বদলি করা হয়েছে। শুধুমাত্র তিনি জাতীয়তাবাদি পরিষদের একজন সমর্থক।

এছাড়াও সিনেট নির্বাচন উপলক্ষ্যে রূপালী ব্যাংক লিমিটেড খুলনা বিভাগের তিনটি খুলনা, কুষ্টিয়া ও যশোরের দশটি  জেলায় নির্বাচন পরিচালনা কাজের জন্য রূপালী ব্যাংকের বিভাগীয় জেনারেল ম্যানেজার অশোক কুমার সিংহ রায়কে আহ্বায়ক ও এজিএম নাসির উদ্দীনকে বিভাগীয় প্রধান সমন্বয়ক করে পরিচালনা কমিটি গঠন করা হয়। ১৭ সদস্য বিশিষ্ট কমিটিতে থাকা সকলেই সরকারি কর্মকর্তা। এসব সরকারি কর্মকর্তারা তাদেরকে দেয়া রাষ্ট্রীয় গাড়ি ব্যবহার করবেন।

অফিসিয়াল এ কমিটিতে বলা হয় যে, প্রত্যেক আঞ্চলিক প্রধানের মুল দায়িত্ব প্রত্যেক জেলা শহরে নিজ নিজ জেলা শাখার কর্মকর্তাদের সমন্বয় ভোট সংগ্রহ, ভোট  কেন্দ্রে উপস্থিতি নিশ্চিতকরণ, সুষ্ঠ নির্বাচন পরিচালনার উপকমিটি গঠন পূর্বক বিভাগীয় সমন্বয়ক নাসিরউদ্দীন হালদারের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ নিশ্চিতকরণ। একইভাবে সমন্বয়কারী রূপালী ব্যাংকের বাহিরে সংশ্লিষ্ট জেলার বিভিন্ন সামাজিক সংগঠন ও নির্বাচনের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করবেন এবং যে কোন বিষয়ে সভাপতির সঙ্গে আলোচনা করে ব্যবস্থা গ্রহন করা হবে। এমনটাই ছিল নির্দেশণা।

এখানে উল্লেখ্য, রুপালী ব্যাংকের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান খান ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক ফরিদউদ্দীন সিনেট নির্বাচনে গণতান্ত্রিক ঐক্য পরিষদ প্যানেল থেকে নির্বাচনে অংশগ্রহন করেছেন।

তৈমূর আলম খন্দকার প্রতিবাদ নিন্দা জানিয়ে বলেন, সিনেট নির্বাচনে কোন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান অফিসিয়ালি নির্দেশনা দিয়ে কমিটি গঠন করে পরিচালনা করতে পারে না। এমনকি রাষ্ট্রীয় সম্পদ ব্যবহার করতে পারে না। কিন্তু গণতান্ত্রিক পরিষদ থেকে প্রার্থীরা এসব করে যাচ্ছে। আমরা এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে আমরা দুদুকের দৃষ্টি আকর্ষণ করছি বিষয়টি তদন্তের জন্য।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ