২ কার্তিক ১৪২৫, বুধবার ১৭ অক্টোবর ২০১৮ , ২:৩১ অপরাহ্ণ

UMo

শামীম ওসমানের বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন আইভী


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:১৪ পিএম, ১৫ জানুয়ারি ২০১৮ সোমবার


শামীম ওসমানের বক্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন আইভী

নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে ফের হকার বসানো নিয়ে শামীম ওসমানের ঘোষণার পরে সিটি মেয়র আইভী এক প্রতিক্রিয়ায় বলেছেন, জনগণ ও হকারদের বিষয়টি দেখার দায়িত্ব সিটি করপোরেশনের। আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগের যাদেরকে এমপি শামীম ওসমান হকারদের নিয়ন্ত্রনের দায়িত্ব দিয়েছেন তাদের দায়িত্ব আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামীলীগের মনোনীত প্রার্থীদের জয়ী করাতে এখন থেকেই ভোটের জন্য মাঠপর্যায়ে কাজ করা। হকারদের দেখার দায়িত্ব তাদের নয় সিটি করপোরেশনের।

১৫ জানুয়ারী সোমবার বিকেলে শহরের চাষাঢ়ায় সলিমুল্লাহ সড়কে হকারদের সমাবেশে এমপি শামীম ওসমানের হকার বসার নির্দেশ দেয়ার পরে সন্ধ্যায় গণমাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় এসকল কথা বলেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

আইভী আরো বলেন, জনগণের সুবিধার্থেই প্রশাসন ও সিটি করপোরেশনের যৌথ উদ্যোগে নারায়ণগঞ্জ শহরের ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করা হয়েছে। আমরা জনগণের সুবিধার কথাই চিন্তা করেছি। হকারদেরকে হকার্স মার্কেটে গিয়েই বসতে হবে। আমি ইতিমধ্যে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে হকারদের জন্য চাষাঢ়া বহুতল ভবন নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠিয়েছি।

উল্লেখ্য ১৫ জানুয়ারী সোমবার বিকেলে শহরের চাষাঢ়ায় সলিমুল্লাহ সড়কে হকারদের সমাবেশ থেকে মানবিক দিক বিবেচনায় শহরে হকার বসার নির্দেশ দিয়েছেন এমপি শামীম ওসমান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে না খাইয়ে রাখার রাজনীতি করেন না। দেশের প্রতিটি মানুষের মুখে খাবার তুলে দেয়ার রাজনীতি করেন তিনি। সেই নেত্রীর দেশে এভাবে হকারদের পেঠে লাথি মারা হবে সেটা সহ্য করা হবে না। যদি হকারদের জন্য মার্কেট করতে হয় তাহলে সেটা সিটি করপোরেশন করবে। কারণ এটা তাদের দায়িত্ব। যারা আমার বিরুদ্ধে কথা বলে তাদের জবাব দিতে ২ মিনিটও লাগবে না শামীম ওসমানের। কিন্তু আল্লাহ আমাকে অনেক ধৈর্য দিয়েছেন। আল্লাহ আমাকে অনেক রহমত দিয়েছে। আমি শামীম ওসমান নির্দেশ দিলাম আগামীকাল (১৬ জানুয়ারী) বিকেল ৫টা থেকে শহরে হকার বসবে। আর আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা হতে রাত ১০টা পর্যন্ত হকার বসবে একটি নিয়ম শৃঙ্খলার মধ্য দিয়ে। এর মধ্যে তাদের বিকল্প ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে আমাকেও ডাকতে পারেন। আমি পুলিশ প্রশাসনকে বলতে চাই কোন পুলিশ লাথি তো দূরের কথা গালিও দিতে পারবে না। আর হকারদের বলবো যদি আমাদের কেউ মারধর করে মার খাবেন তারপর দেখবেন শামীম ওসমান এর পাল্টা জবাব কী নেয়। এটা আমার কোন হুকুম বা আদেশ না এটা আমার নির্দেশ। হকারদের বিকল্প ব্যবস্থা না করে যদি উঠানোর চেষ্টা করেন তাহলে সেটা হবে শামীম ওসমানের মৃত্যুর পর মৃত্যুর আগে না।

সমাবেশে কয়েক হাজার হকার ও তাদের পরিবারের লোকজন বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে হাজির হন। সেখানে বক্তব্যে হকার নেতারা পুর্নবাসনের আগে ফুটপাতে বসার দাবী তুলেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ