১২ জ্যৈষ্ঠ ১৪২৫, শনিবার ২৬ মে ২০১৮ , ১:৪৬ অপরাহ্ণ

এবার ‘অস্ত্রধারী’ শাহ নিজামের গ্রেপ্তার দাবী


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫০ পিএম, ২০ জানুয়ারি ২০১৮ শনিবার | আপডেট: ১২:৪৮ এএম, ২২ জানুয়ারি ২০১৮ সোমবার


এবার ‘অস্ত্রধারী’ শাহ নিজামের গ্রেপ্তার দাবী

নারায়ণগঞ্জ শহরে হকার ইস্যুতে সংঘর্ষের দিন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজামের হাতে পিস্তল হাতে একটি ছবি শনিবার ২০ জানুয়ারী প্রকাশ হয়েছে। এদিন বেলা ১২টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ‘বাসযোগ্য নারায়ণগঞ্জ গঠনে বাধাদানকারী সন্ত্রাসীদের রুখে দাঁড়ান’ ব্যানারে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের মানববন্ধন থেকে শাহ নিজামকে গ্রেফতারের দাবি জানানো হয়।

মানববন্ধনের বক্তব্যে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম বলেন, ‘কমিউনিটিং পুলিশিং নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে এবং গত ১২ জানুয়ারি উন্নয়ন মেলার জেলা প্রশাসকের সঙ্গে নিয়ে সভা করেছে সেই শাহ নিজাম মিছিলের উপর গুলিবর্ষন করেছে। অস্ত্র প্রদর্শনকারী এসব সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করা হোক।

শনিবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও গণমাধ্যমে শাহ নিজামের ওই পিস্তল তাক করা ছবি আসে। গত মঙ্গলবার সংঘর্ষের পর নিজাম অস্ত্র বের করেছিল পেছন থেকে একটি ছবি প্রকাশ পেলেও নিজামের দাবী ছিল তিনি ওই ব্যক্তি না। তবে প্রকাশ পায় সামনে থেকে ছবি দেখানে ডান হাতে ছিল পিস্তলটি।

এর আগে ২০১৫ সালে ৫ জানুয়ারি শহরের মিশনপাড়া এলাকায় বিএনপির একটি মিছিলে প্রকাশ্যে গুলি করতে দেখা যায় এ শাহ নিজামকে। ওই ঘটনার পর তিনি সদর মডেল থানায় গুলি ছুড়ার বিষয়ে জিডি করলেও গত মঙ্গলবারের ঘটনার পর কোন জিডি করা হয়নি।

মঙ্গলবার সংঘর্ষের পর গণমাধ্যমে শামীম ওসমানের অনুগামী যুবলীগ নেতা নিয়াজুলের হাতে অস্ত্র নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। মেয়র আইভীর অভিযোগ ছিল তাকে হত্যা করতে শামীম ওসমানের নির্দেশে নিয়াজুল এ পিস্তল নিয়ে আসে। ঘটনার পর থেকে নিয়াজুল নিখোঁজ থাকলেও অস্ত্র খোয়া গেছে অভিযোগ এনে নারায়ণগঞ্জ সদর থানায় একটি জিডির আবেদন করেন।

পক্ষান্তরে পুলিশ বলছে, নিয়াজুলকে খোঁজে পাওয়া যাচ্ছে না। আর শামীম ওসমানের দাবি নিয়াজুলকে তিন দফা মারধর করা হলে সে লাইসেন্স করা পিস্তল বের করে। ঘটনার পরদিন শামীম ওসমান সংবাদ সম্মেলন করে আইভীর সঙ্গে থাকা জেলা অওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান ও যুবদল নেতা সুমন হাতে পিস্তল ছিলো বলে ছবি গণমাধ্যমের সামনে প্রদর্শন করে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, যারাই অস্ত্র প্রদর্শণ করেছে সেগুলো ভিডিও ফুটেজ দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ