১২ জ্যৈষ্ঠ ১৪২৫, শনিবার ২৬ মে ২০১৮ , ২:১১ অপরাহ্ণ

আইভীকে হত্যার চেষ্টা:নিজাম নিয়াজুল হেলাল সাজনু সহ যাঁরা অভিযুক্ত


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৪:৩৩ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ১১:০৯ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার


আইভীকে হত্যার চেষ্টা:নিজাম নিয়াজুল হেলাল সাজনু সহ যাঁরা অভিযুক্ত

নারায়ণগঞ্জ শহরে হকার ইস্যুতে সৃষ্ট সংঘর্ষের ঘটনায় মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে হত্যার চেষ্টার অভিযোগ এনে থানায় অভিযোগ দিয়েছেন সিটি করপোরেশনের আইন কর্মকর্তা। এতে সংঘর্ষের ঘটনায় অস্ত্র বের করা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, আলোচিত যুবলীগ নেতা নিয়াজুল সহ ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত এক হাজার জনকে আসামী করা হয়েছে।

২৩ জানুয়ারী মঙ্গলবার সকালে সিটি করপোরেশনের আইন বিষয়ক কর্মকর্তা জিএম এ সাত্তার বাদী হয়ে ওই অভিযোগটি দায়ের করেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার দায়িত্বরত ওসি (পরিদর্শক) আবদুর রাজ্জাক জানান, মামলার জন্য একটি অভিযোগ এসেছে। এখনো মামলা রেকর্ড হয় নাই। ঊর্ধ্বতন কর্মকর্তারা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিবে। অভিযোগে ৯জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১ হাজার জনকে বিবাদী করা হয়েছে।

অভিযোগে বলা হয়েছে, আইভীকে পরিকল্পিতভাবে হত্যার জনই লাঠিসোটা, অস্ত্র নিয়ে হামলা করা হয়। এতে হামলায় সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী সহ ৪৩ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত আরো শতাধিক আহতের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

অভিযোগে প্রধান আসামী করা হয়েছে ঘটনার দিন অস্ত্র বের করা নিয়াজুল ইসলামকে। এছাড়া অভিযুক্ত অন্যরা হলো অস্ত্র প্রদর্শন করা মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম, ঘটনাস্থলে থাকা মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সেক্রেটারী মিজানুর রহমান সুজন, যুবলীগ নেতা জানে আলম বিপ্লব, আওয়ামীলীগ নেতা নাছির উদ্দিন ও চঞ্চল মাহমুদ।

প্রসঙ্গত গত ১৬ জানুয়ারী হকার বসানো নিয়ে চাষাঢ়ায় সায়াম প্লাজার সামনে সংঘর্ষে সিটি মেয়র আইভী সহ অন্তত অর্ধশত আহত হয়। সেদিন মানবঢাল তৈরি করে আইভীকে রক্ষা করতে দেখা যায়। ঘটনার দুইদিন পর বৃহস্পতিবার আইভী ল্যাব এইড হাসপাতালে ভর্তি হন। গতকাল মঙ্গলবার আইভী হাসপাতাল থেকে বাসায় ফিরেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ