ভয় দেখাবেন না ভয় পাই না, বাপ দাদার কবর একসাথেই : তৈমূর

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫০ পিএম, ২৮ জানুয়ারি ২০১৮ রবিবার



ভয় দেখাবেন না ভয় পাই না, বাপ দাদার কবর একসাথেই : তৈমূর

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার বলেছেন, একটা শ্রেণি ভোটবিহীন নির্বাচন করে গণতন্ত্র হরণ করছে। আরেকটা শ্রেণি গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলন করছে। এখন আপনাদের বিবেকের কাছে প্রশ্ন কোন দিকে থাকবেন? একটা দেশের প্রধান বিচারপতিকে অস্ত্রের মুখে দেশ ত্যাগ করতে হয়। সে দেশ এখন কোন পথে?

তিনি সরকারি দলকে ইঙ্গিত করে বলেন, ‘‘আমরা কোন ভয় পাইনা। আমাদের বহু ভয় দেখিয়েছেন। আর কত দেখাবেন? নারায়ণগঞ্জে যারা ভয় দেখান তাদের বাপ দাদার কবর যেখানে আমার বাপ দাদার কবরও সেখানে। সুতরাং ভয় দেখাবেন না। গুলি খাইছি, বাড়ি জ্বালাইছেন, মামলা করছেন, রাস্তায় পিটাইছেন, জেল খাটাইছেন। আর কি করবেন?’’

নারায়ণগঞ্জ ডিসি এসপিকে তিনি বলেন, আপনারা কোন দলের ডিসি এসপি নন। আপনাদের ইমানী দায়িত্ব নারায়ণগঞ্জের মানুষকে নিরাপত্তা দেয়া। নারায়ণগঞ্জের মানুষের ট্যাক্সের টাকায় কোটি টাকার গাড়ি দিয়ে চলেন। নারায়ণগঞ্জে এসপি ডিসি আসলেই পরিচয় দেন তিনি ছাত্রলীগের কোন কমিটির কোন পদে ছিলেন। আপনাদের মত বহু ডিসি এসপিকে নারায়ণগঞ্জ ছেড়ে চলে যেতে হয়েছিল আমাদের আন্দোলনের কারণে। সুতরাং কোন দলের ডিসি এসপি না হয়ে নারায়ণগঞ্জের মানুষের ডিসি এসপি হোন।

২৮ জানুয়ারি রবিবার রাতে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে বাধন কমিনিউটি সেন্টারে নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের পরিচিত সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী ৩০ জানুয়ারী সমিতির ভোট গ্রহণ হবে।

তৈমূর আরো বলেন, গত সপ্তাহের মঙ্গলবার আমাকে পুলিশ হেনস্থা করে গ্রেপ্তার করার সময় আইনজীবীরা যে ভূমিকা নিয়েছিলেন তাই সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেন, দেশে আইনের শাসন নাই। বিচারহীনতার মধ্যে অস্থিরতায় দেশ চলছে। বিচার বিভাগের অভিভাবক নাই। বিচার বিভাগের স্বাধীনতা নাই। দেশে গণতন্ত্র নেই। সর্বোপরি দেশে মানুষের কথা বলার অধিকার নাই।

৮ তারিখে বিএনপি চেয়ারপারসনের রায়ের বিষয়ে তিনি বলেন, মিথ্যা রাজনীতিতে হয়রানিমূলক মামলায় বেগম খালেদা জিয়া অবশ্যই খালাস পাবেন। যদি বিচারক নিরপেক্ষভাবে বিচার করেন তাহলে নেত্রী খালাস পাবেনই। কিন্তু সরকারি দলের স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন ৮ তারিখে নাকি কেয়ামত করে দিবেন। বেগম খালেদা জিয়া আইনের প্রতি শ্রদ্ধাশীল। সপ্তাহে তিন দিন কাঠগড়ায় দাঁড়াতে হয়। অমানবিক কষ্ট। তার পরেও নেত্রী আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা বলব যদি নিরপেক্ষ বিচার হয় মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়া খালাস পাবেন।

নারায়ণগঞ্জের আইনজীবী ফোরাম নেতা অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাবেক পিপি অ্যাডভোকেট নবী হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল বারী ভূইয়া, মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন প্রমুখ।

এ নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট জহিরুল হক ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবদুল হামিদ খান ভাষানী ভূইয়া নির্বাচনে অংশগ্রহণ করেছেন। অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট রেজাউল করিম খান রেজা, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট আজিজ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুস সামাদ মোল্লা, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট নুরুল আমিন মাসুম, আপ্যায়ন সম্পাদক পদে অ্যাডভোকেট সুমন মিয়া, লাইব্রেরী সম্পাদক পদে অ্যাডভোকেট একেএম ওমর ফারুন নয়ন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাডভোকেট নজরুল ইসলাম মাসুম, ক্রীড়া সম্পাদক পদে অ্যাডভোকেট সাইদুল ইসলাম সুমন, সমাজ সেবা সম্পাদক পদে অ্যাডভোকেট শারমীন আক্তার, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট জাহিদুল ইসলাম মুক্তা, কার্যকরী সদস্য পদে অ্যাডভোকেট আমেনা আক্তার শিল্পী, অ্যাডভোকেট আহসান হাবিব গোলাপ, অ্যাডভোকেট রফিকুল ইসলাম আনু, অ্যাডভোকেট ফজলুর রহমান ফাহিম ও অ্যাডভোকেট আল আমিন সবুজ প্রমুখ।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও