১৩ জ্যৈষ্ঠ ১৪২৫, সোমবার ২৮ মে ২০১৮ , ১১:১৮ পূর্বাহ্ণ

আসামীদের তালিকাতে প্রবাসী মৃত ব্যক্তি


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার | আপডেট: ০৩:২৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার


আসামীদের তালিকাতে প্রবাসী মৃত ব্যক্তি

নারায়ণগঞ্জে সম্প্রতি বিভিন্ন থানায় একের পর এক মামলা হচ্ছে যেখানে আসামী করা হচ্ছে বিএনপি ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীদের। তবে অভিযোগ উঠেছে এসব মামলায় এমন অনেক লোকজনদের আসামী করা হচ্ছে যাদের অনেকেই প্রবাসে আছেন। তবে মৃত একজন নেতাকে আসামী করা হয়েছে সোনারগাঁও থানার একটি মামলায়। তাছাড়া মামলার আসামীর তালিকাতে আছেন মারাত্মক অসুস্থ ব্যক্তিরাও। এছাড়া দীর্ঘদিন ধরে রাজনীতিতে বিমুখ ব্যক্তিরাও হচ্ছেন আসামী।

সোনারগাঁও থানায় বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ৫৮ জনের নাম উল্লেখ সহ আরো ৪০/৫০ জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। উক্ত মামলায় আসামীদের মধ্যে রয়েছেন দেড় বছর আগে মারা যাওয়া বিএনপি নেতা ও বছরখানেক ধরে প্যারালাইজড থাকা এক যুবদল নেতা।

১০ ফেব্রুয়ারি রাতে সোনারগাঁও থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) আবুল হাসান বাদী হয়ে একটি বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে ৫ নং আসামী করা হয়েছে সোনারগাঁ থানা বিএনপির সাবেক সহ সভাপতি ও সাবেক শাম্ভুপুরা ইউনিয়ন বিএনপির সভাপতি মজিবর রহমানকে। তিনি এলাহীনগরের মৃত লাল মিয়ার ছেলে। এমনকি তিনি নিজেও দেড় বছর আগে মারা গেছেন।

মজিবর রহমানের একমাত্র ছেলে শুভ জানান, ২০১৬ সালের ২৬ অক্টোবর আমার বাবা মারা যান। অনেক আগের কমিটিতে রাজনীতি করেছেন তিনি। আমাদের বংশের একমাত্র তিনিই রাজনীতি করতেন। তিনি রাজনীতি ছেড়েছেন ৫ বছর আগে। তিনি মৃত্যুর আগে প্রায় ১ বছর ব্রেন স্টোক করে অসুস্থ অবস্থায় ছিলেন। তাকে জড়িয়ে কেন মামলা হলো আমরা কেউ বুঝতে পারছিনা।

এদিকে মামলার ১১ নং আসামী করা হয়েছে সোনারগাঁ থানা যুবদলের সাধারন সম্পাদক আব্দুর রউফকে। তিনি বর্তমানে প্যারালাইজস হয়ে সাভার সিআরপিতে ভর্তি রয়েছেন।

জানতে চাইলে মুঠোফোনে রউফ জানান, ২০১৭ সালের জানুয়ারি মাসের ২৩ তারিখ রাতে স্টোক করে আমার এক সাইড প্যারালাইজড হয়ে যায়। এর মধ্যে দুইবার ভারতে নিয়ে আমার পরিবার আমাকে চিকিৎসা করিয়েছে। বর্তমানে আমি সাভার সিআরপিতে ভর্তি আছি। আমার হাত ও পা কাজ করেনা। কারো সাহায্য নিয়ে আমাকে প্রতিনিয়ত চলতে হয়। ১৩ মাস ধরে একেবারেই সকল রাজনৈতিক কার্যক্রম থেকে বিরত রয়েছি আমি।

এর আগে নারায়ণগঞ্জ সদর মডেল থানার এস আই জয়নাল আবেদীন খান বাদী হয়ে ৪ ফেব্রুয়ারি রাতে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে মামলা করেন যেখানে ৩৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১৫জনকে আসামী করা হয়।

মামলা আসামী হওয়া মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক রানা মুজিব, মহানগর ছাত্রদলের আহবায়ক ও মহানগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল বর্তমানে দেশের বাইরে আছেন জানা গেছে।

মামলার আসামীদের একজন মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক রানা মুজিব জানান, তিনি দক্ষিণ কোরিয়াতে আছেন গত ১০ জানুয়ারী হতে। পাসপোর্টে ভিসা ও বাংলাদেশ বিমানবন্দরের বহিগমন সীলও আছে।

ভারতে অবস্থান করছেন জানিয়েছেন অপর আসামী মহানগর ছাত্রদলের আহবায়ক ও বিএনপির মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম সজল।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ