১৩ জ্যৈষ্ঠ ১৪২৫, সোমবার ২৮ মে ২০১৮ , ১১:২৬ পূর্বাহ্ণ

পালাবি কোথায় বিএনপি ?


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৩:২৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার


পালাবি কোথায় বিএনপি ?

‘‘পালাবি কোথায় বিএনপি? কবরে গিয়েও ছাড় পাবি না। পালানোর জায়গা নাই। একটাই তোদের জায়গা সেটা হলো কারাগার। মামলার আসামি হলেও পালিয়ে বেড়াবি আবার আসামি না হলেও পালিয়ে থাকবি। তবুও খুঁজে তোদের বের করা হবে। গ্রেপ্তার করা হবে। রিমান্ডে নেয়া হবে। কারাগারে পাঠানো হবে। ১৪ শিকের ভিতরে দুই চোখ বেয়ে জল ফেলবি। তবুও তোদের ছাড় নেই। যেমন ছাড় পায়নি সোনারগাঁয়ের বিএনপি নেতা মজিবুর রহমানও। কবরের ভিতরে তার হাড়গোড় পাওয়া যাবে। কিন্তু কবরের ভিতরেও থেকে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় আসামি হয়েছেন।’’

১৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ আদালতপাড়ায় এভাবেই কয়েকজন বিএনপি নেতা ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেন।

বিএনপি নেতাকর্মীরা বলছেন, গত ৩ ফেব্রয়ারি থেকে জেলার সাতটি থানায় ১৩টি বিস্ফোরক দ্রব্য আইনের মামলা হয়েছে। ইতিমধ্যে ৭০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। ১৩টি মামলায় প্রায় ৫ শতাধিক নেতাকর্মীর নাম উল্লেখ সহ আরো অন্তত দুই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, সেক্রেটারি অধ্যাপক মামুন মাহামুদ, সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিম, মুহাম্মদ শাহআলম, খন্দকার আবু জাফর, আজহারুল ইসলাম মান্নান, মাসুকুল ইসলাম রাজীব সহ জেলার শীর্ষ পর্যায়ের সকলেই মামলার আসামি হয়েছেন।

আড়াইহাজার থেকে গ্রেপ্তার হয়েছেন কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। তাকেও রিমান্ডেও নেয়া হয়েছে। কারাগারে পাঠানোও হয়েছে।

এদিকে সদর মডেল থানার একটি মামলায় আসামি হয়েছেন মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক রানা মুজিব। রানা মুজিব দাবি করেছেন তিনি গত ৩ মাস ধরে দক্ষিন কোরিয়াতে রয়েছেন। এখনও তিনি দক্ষিন কোরিয়াতে রয়েছেন। ফতুল্লার এক সময়কার ছাত্রদল নেতা রাকিব উদ্দীন সুমন শারীরিক অসুস্থতার কারনে তিন বছর ধরে শয্যাশয়ী। রাজনীতি সক্রিয় তো দুরের কথা জান নিয়ে চলাফেরা করার জন্য কঠিন। তিনি ফতুল্লার একটি মামলায় আসামি।

গত শনিবার রাতে সোনারগাঁ থানায় একটি মামলা হয়। যে মামলায় সোনারগাঁও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মজিবুর রহমানকে আসামি করা হয়েছে। এ মজিবুর রহমান দেড় বছর পূর্বে মৃত্যুবরণ করেছেন। এছাড়াও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আবদুর রউফ এক বছর ধরে প্যারালাইসেজ রোগে আক্রান্ত হয়ে সাভার সিআরপিতে ভর্তি রয়েছেন। তিনিও আসামি হয়েছেন।

বিএনপি নেতাকর্মীদের দাবি, নাশকতা করলেও আসামি হচ্ছে নেতাকর্মীরা। আবার নাশকতা না করলেও আসামি হচ্ছে^ নেতাকর্মীরা। এ জেলায় বিএনপির তৃন্যমুল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরাও মামলায় আসামি হচ্ছেন। এসব নেতাকর্মীদের সঙ্গে যারা মরে গেছেন কিংবা কেউ অচল হয়ে হাসপাতালে কিংবা কেউ রাজনীতিতে এক যুগ আগে থেকে নিষ্ক্রিয় তারাও আসামি হচ্ছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ