কলকাতায় শহীদ মিনারে আনোয়ার হোসেনের শ্রদ্ধা নিবেদন

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০১:৪৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার



কলকাতায় শহীদ মিনারে আনোয়ার হোসেনের শ্রদ্ধা নিবেদন

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে উপলক্ষে ভারতের কলকাতায় বাংলাদেশ উপ-হাই কমিশনের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন।

বুধবার ২১ ফেব্রুয়ারির পুস্পস্তবক অর্পণের পূর্বে ভাষা শহীদদের স্মরণে উপ-হাই কমিশন আয়োজিত দোয়া মাহফিলে মাহফিল ও প্রভাত ফেরীতে অংশগ্রহণ করেন।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, ‘শহীদদের শ্রদ্ধা জানাতে পেরে হৃদয় আলোড়িত হয়েছে। কলকাতায় চিকিৎসা নিতে এসেছি তাই বলে বাঙালরি ইতিহাস ঐতিহ্য তো আর ভুলে থাকতে পারি না। যথাযোগ্য মর্যাদায় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটি পালন করতে পেরে ভালো লাগছে।
তিনি আরো বলেন,‘আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে হোটেলে ঘুমিয়ে থাকতে পারি না। বাঙালি হিসেবে বিবেকের তাড়নায় রাত দুইটা পর্যন্ত কলকাতা শহরের বিভিন্ন স্থানে শহীদ বেদি খুঁজে ব্যর্থ হই। পরে কলকাতা পুলিশের সহায়তায় বাংলাদেশের উপ হাই কমিশনে অবস্থিত শহীদ মিনারের সন্ধান পেয়ে ভাষা শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানাতে অসুস্থ্য শরীরে উপস্থিত হয়েছি।’

তিনি বলেন,‘কলকাতায় শহীদ মিনারে তার অভিজ্ঞতা অতুলনীয়। এখানে উপস্থিত থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের এ ঘটনায় হৃদয় আবেগে স্বাক্ষী হয়ে থাকবে।’

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ উপ হাই কমিশন তৌফিক হাসান, উপ হাই কমিশনের কাউন্সিলর মিয়া মো. মাইনুল কবির, জিএম জামাল হোসেন, মনসুর আহম্মেদ, পশ্চিম বাংলার এমএল এ অসিত মিত্র, ভার বাংলাদেশ মৈত্রী সমিতির সম্পাদক তরুণ হালদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসার মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা তাঁতীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত ওসমান সরকার রিপন, ব্যবসায়ী আসাদুজ্জামান শিপু, সোহাগ, নাসির উদ্দিন ভূঁইয়া মুকুল ও গোলাম মাসুদ প্রমুখ।

শ্রদ্ধা জানানোর পর শহীদ মিনার প্রাঙ্গনে নারায়ণগঞ্জ জেলা তাঁতীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত ওসমান সরকার রিপন বলেন, আমরা সবাই যেহেতু বাংলা ভাষাভাষী মানুষ, তাই আজকের এ দিনে কলকাতার বাঙালীদের সাথে ভাষা শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধাঞ্জলি জানাতে পেরে নিজেদের ধন্য মনে করছি।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও