ডামি প্রার্থীর সংখ্যা বাড়ছে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৭ পিএম, ১২ মার্চ ২০১৮ সোমবার



ডামি প্রার্থীর সংখ্যা বাড়ছে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তোড়জোড় চলছে সারাদেশ জুড়েই। তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জেও পিছিয়ে নেই। নারায়ণগঞ্জের ৫টি আসনে বিভিন্ন রাজনৈতিক দলের মনোনয়নপ্রত্যাশী প্রার্থীরা নিজেদের সমর্থনে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের সাথেও যোগাযোগ রক্ষা করে চলছেন। এর সাথে সাথে বেড়ে চলছে ডামি প্রার্থীর সংখ্যাও। যদিও বর্তমানে দেশের অন্যতম রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নির্বাচনের চেয়ে তাদের আন্দোলন সংগ্রাম নিয়ে বেশি ব্যস্ত রয়েছেন।

নেতাকর্মীদের সূত্রে জানা যায়, নারায়ণঞ্জের ৫ টি আসনেই বিভিন্ন রাজনৈতিক দলের ডামি প্রার্থী রয়েছে। তবে নারায়ণগঞ্জ-৪ এবং নারায়ণগঞ্জ-৩ আসনে এসব ডামি প্রার্থীদের প্রচারণা লক্ষ্য করা যাচ্ছে যারা সময় এবং সুযোগের সন্ধিক্ষণ হলে নিজেদের পক্ষে মনোনয়ন চাইবেন। সে লক্ষ্যেই নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণার পাশাপাশি বিভিন্ন ইস্যূতে স্যোশাল মিডিয়াতে স্ট্যাটাস কিংবা পোস্টের আলোচনা আসার চেষ্টা করে যাচ্ছেন।

নারায়ণগঞ্জ-৪ আসনে ডামি প্রার্থীর তালিকায় রয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও নারায়ণগঞ্জ মেট্রো রেল বাস্তবায়নের দাবিতে সংগঠনের আহবায়ক কামাল মৃধা। যিনি বিভিন্ন সময় সাংবাদিক সম্মেলন, ফানুস উড়ানো, সাইকেল র‌্যালি ও মটর সাইকেল র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে নিজেকে আলোচনায় রাখার চেষ্টা করে যাচ্ছেন। যদিও তার এসব কর্মসূচি জনমনে তেমন সাড়া ফেলতে পারেনি।

একই আসনে অন্য আরেকজন প্রার্থী হলেন নারায়ণগঞ্জ জেলা হেফাজত ইসলামের সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান। যিনি হেফাজতের আন্দোলনের মাধ্যমে আলোচনায় আসেন।

অন্যদিকে নারায়ণগঞ্জ-৩ আসনে ডামি প্রার্থী হিসেবে রয়েছেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু। যিনি বিভিন্ন সময় দলীয় মনোনয়ন পাওয়ার আশায় এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত হয়ে আসছেন। তবে তার এই সেবা, নির্বাচনের সময় ঘনিয়ে আসার সাথে সাথেই স্পষ্ট হয়ে যাবে কতটুকু কাজে লাগে। একই আসনে আরেকজন প্রার্থী হলেন মাহফুজুর রহমান কালাম। তার বিরুদ্ধে রয়েছে বিভিন্ন ধরনের অভিযোগ। তবে তিনি এসব অভিযোগের পাত্তা না দিয়ে দলীয় মনোনয়নের আশায় দিন গুনছেন। যদিও তার এই স্বপ্ন স্বপ্নই থেকেই যাবে বলে ধারণা রাজনৈতিক বোদ্ধাদের।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও