মামুনের কোমরে দড়িতে লজ্জা পেয়েছে গণতন্ত্র : খোরশেদ

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:২৭ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার



মামুনের কোমরে দড়িতে লজ্জা পেয়েছে গণতন্ত্র : খোরশেদ

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সেক্রেটারি অধ্যাপক মামুন মাহামুদকে ৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। ১৩ মার্চ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফতুল্লা মডেল থানার দু’টি মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত জিজ্ঞাসাবাদের জন্য ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

আসামি পক্ষের আইনজীবী একেএম ওমর ফারুক নয়ন জানান, ফতুল্লা মডেল থানার দুটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় শ্যোন এরেস্ট ও ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত দুটি মামলায় ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

তিনি আরও জানান, এর আগে আড়াইহাজার থানার একটি মামলায় মামুন মাহামুদকে শ্যোন এরেস্ট দেখিয়ে রিমান্ড আবেদন করে পুলিশ। ওই মামলায় আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আমরা রিমান্ড আদেশের বিরুদ্ধে জজ কোর্টে রিভিশন দায়ের করেছি। সোমবার রিভিশনের শুনানি হলে আদালত এখনও আদেশ দেয়নি। জজ কোর্ট আদেশের আগ পর্যন্ত ওই রিমান্ড আদেশ আপাতত স্থগিত রয়েছে।

এদিকে মামুন মাহামুদকে কোমরে দড়ি বেধে আদালত থেকে আড়াইহাজারে নিয়ে যাওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যমে ফেসবুকে আপলোড হওয়ার পর নেতাকর্মীরা ক্ষুব্দ প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন। ওই পোস্টটিতে বিভিন্ন ধরনের মন্তব্যও আপলোড হয়েছে।

এক প্রতিবাদ বার্তায় নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেছেন, সেই দিন খুব দূরে নয় যেদিন বিএনপির নেতাকর্মীর কোমড়ের রশি আওয়ামী লীগের গলার ফাঁসিতে পরিনত হবে ইনশাল্লাহ।

খোরশেদ বলেন, মামুন মাহমুদ একজন কলেজ শিক্ষক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হওয়ার পরেও তাকে কোমড়ে রশি বেঁধে আদালতে আনায় আমাদের কোন লজ্জা হয়নি, লজ্জা পেয়েছে গণতন্ত্র। সরকারের আজ্ঞাবহ প্রশাসন মামুনকে হেনস্থা করে বিএনপি নেতাকর্মীদের ভয় দেখানোর চেষ্টা করছে।

জানা গেছে, গত ১০ ফেব্রুয়ারি সোনারগাঁও কাজী ফজলুল হক উইমেন্স কলেজের সামনে থেকে মামুন মাহামুদকে গ্রেপ্তার করে পুলিশ। গত ২৮ ফেব্রুয়ারি জামিনে নারায়ণগঞ্জ কারাগার থেকে বের হওয়ার পর আবারো ফতুল্লা থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও