৩ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮ , ৮:২৫ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ বিএনপিকে অস্তিত্বহীন করতে চান কাজী মনির


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৮ পিএম, ২০ মার্চ ২০১৮ মঙ্গলবার


নারায়ণগঞ্জ বিএনপিকে অস্তিত্বহীন করতে চান কাজী মনির

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আন্দোলন সংগ্রামের সুনাম দীর্ঘদিনের। পুলিশের গুলি ও লাঠিচার্জেও নারায়ণগঞ্জ জেলা বিএনপি বিগত সকল সময়ে রাজপথে কর্মসূচী পালন করে গেলেও এবারই প্রথম নারায়ণগঞ্জ বিএনপি নিজেদের অস্তিত্বহীন হিসেবে জেলায় জানান দিচ্ছেন। দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার কারাগারে যাবার পরও প্রতিক্রিয়াই ছিলনা নারায়ণগঞ্জে। সারাদেশে দলীয় কর্মসূচী পালন হলেও নারায়ণগঞ্জে হয়নি কিছুই।

জানা যায়, গত ৮ ফেব্রুয়ারি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে যান। তখন থেকে এখনো তিনি রয়েছেন কারাগারেই। খালেদা জিয়া কারাগারে যাবার পর প্রতিটি জেলার নেতাকর্মীদের কথা চিন্তা করে একেবারেই শান্তিপূর্ণ কর্মসূচী ঘোষণা করছেন দল, এসব কর্মসূচী পালিত হচ্ছে প্রতিটি জেলায়ই। নারায়ণগঞ্জেই তার ব্যতিক্রম, হয়নি পালন কোন কর্মসূচীই।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি নিজে যেমন কর্মসূচী পালিত করেননা দলের নেতাকর্মীদের সাথে যোগাযোগও করেননা। দলীয় কর্মসূচী পালনের জন্য নেতাকর্মীদের আহবান জানানো কিংবা তাদের দিক নির্দেশনা দেয়ার মত অবস্থা থাকলেও তিনি তা করেন না। কারো সাথেই যোগাযোগ করেননা।

দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামের ঐতিহ্য ধারণ করা এই নারায়ণগঞ্জ বিএনপিকে একেবারেই অস্তিত্বহীন করতে চাচ্ছেন জেলার বর্তমান সভাপতি কাজী মনিরুজ্জামান এমনটাই জানিয়েছেন দলের নেতাকর্মীরা। তিনি যোগাযোগ না করলেও তার সাথে যোগাযোগ করতে চেয়েও তা করতে পারেননি দলের নেতাকর্মীরা। এখনো কর্মসূচীর আগে অনেকেই চেষ্টা করেন কাজী মনিরুজ্জামানের সাথে যোগাযোগ করে কর্মসূচী পালন করতে কিন্তু তিনি কারো সাথেই যোগাযোগ করেন না।

জেলা বিএনপির একজন সহ সাংগঠনিক সম্পাদক জানান, কমিটি পাবার পর থেকে প্রথম দুতিনদিন যোগাযোগ হলেও দলের নেতাকর্মীদের সাথে তিনি এখন আর যোগাযোগ করেন না। আমরা কর্মসূচীর ব্যাপারে কোন দিক নির্দেশনা পাইনা। কেন্দ্র থেকে জেলার সভাপতিকে কর্মসূচীর ব্যাপারে জানালেও তিনি জেলার নেতাকর্মীদের কিছুই জানান না। এভাবে একটি সংগঠন চলতে পারেনা।

এদিকে কাজী মনিরুজ্জামানের এহেন কর্মকান্ডে ক্রমশই ক্ষুব্দ হয়ে উঠছে জেলা বিএনপির নেতাকর্মীরা। অতিদ্রুত এ অবস্থা থেকে মুক্তির জন্য হয়তো জেলা বিএনপির নতুন নেতৃত্ব হয়তো সভাপতির সক্রিয়তায় কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করছেন দলীয় নেতাকর্মীরা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ