৭ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮ , ৩:৪২ পূর্বাহ্ণ

গৃহকর্মী ফাতেমাকে বিএনপির চেয়ারপারসন করার প্রস্তাব শামীম ওসমানের


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:১৫ পিএম, ২০ মার্চ ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৯:৫১ পিএম, ২২ মার্চ ২০১৮ বৃহস্পতিবার


গৃহকর্মী ফাতেমাকে বিএনপির চেয়ারপারসন করার প্রস্তাব শামীম ওসমানের

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমা আক্তারকে দলের চেয়ারপারসনের দায়িত্ব দেয়ার প্রস্তাব করলেন নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামীলীগের প্রভাবশালী এমপি শামীম ওসমান। তিনি বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এতিমের টাকা চুরি করার মামলায় কারাভোগ করছে। দলের প্রধান হিসাবে কাকে দায়িত্ব দিবে ম্যাডাম বুঝে উঠতে পারছে না। দলের দায়িত্ব দেয়ার মত একটা বিশ্বস্ত লোক পাচ্ছে না। ম্যাডাম তারেক জিয়াকে দায়িত্ব দিবে কিন্তু দেশের মানুষের টাকা চুরি করে দেশের বাইরে পালিয়ে বেড়াচ্ছে। তাই ফাতেমার চেয়ে বিশ্বস্ত লোক পাবে না। কারণ খালেদা জিয়া জেল খানায়, ওনার সাথে ফাতেমাও জেল খাটছে। ফাতেমা কাজের লোক হতে পারে, সে কাজ করে খায়, চুরি করে তো আর খায় না।

মঙ্গলবার (২০ মার্চ) সন্ধায় নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলীর লক্ষ্মীনগর মাদ্রাসার মাঠে বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্দেগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, সামনে অনেক কিছু হবে। আগস্ট ও সেপ্টেম্বর মধ্যে বড় কিছু হতে পারে। অনেকে মাঠে নেমে গেছে। তারা অনক কিছুর পরিকল্পনা করছে। বিএনপি গণতন্ত্রের জন্য লাফালাফি করছে। তারা গাড়িতে আগুন দিয়ে মানুষ মারবে তারা ক্ষমতায় আসতে চায়। যারা ২১ আগস্ট গ্রেনেড হামলা ১৬ জুন চাষাঢ়া আওয়ামীলীগ অফিসে বোমা হামলা করে মানুষ হত্যা করেছে তারা আবার গণতন্ত্রের কথা বলে ক্ষমতার লোভ করে। যে বিএনপি স্বাধীনতা বিরোধী রাজাকার আলবদর ও আমাদের মা বোনের উজ্জত লুটে নিয়ে সেই গোলাম আযম নিজামীদের গাড়িতে পতাকা উড়িয়ে দিয়েছে। সেই বিএনপির চেয়ারপারসন হওয়ার মত লোক খুঁজে পাচ্ছে না। সামনে সময় আসছে বিএনপির অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না।

আওয়ামীলীগের নেতাকর্মীদের উদ্দেশে শামীম ওসমান আরো বলেন, ‘আমরা দুধ চাই, চুন চাই না। আমার খারাপ লোকের দরকার নাই। এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করবে মাদক বিক্রি করবে এমন লোক আমার দরকার নাই। স্বচ্ছ ও ভাল লোক নিয়ে রাজনীতি করতে চাই। আমি নিজে খারাপ লোক হতে পারি দলের কর্মীরা খারাপ হতে পারে না। আগে চিন্তা করতাম দলের জন্য এখন চিন্তা করি দেশের মানুষের জন্য। দেশ কিভাব ভাল চলবে কিভাবে দেশের মানুষ ভাল থাকবে।’

শামীম ওসমান আরো বলেন, আমি আমেরিকায় প্রতিদিন ১৯ ঘণ্টা কৃষকের কাজ করেছি। তার পরও কারো কাছে হাত পাতিনি। কষ্ট কি জিনিস আমি বুঝেছি। এখন একটা জিনিসই বুঝি আল্লাহ ছাড়া সবই ভুয়া। রাজনীতি করে এমপি মন্ত্রী হওয়া যাবে কোন কিছুই লাভ হবে না। সব কিছুতেই আল্লাহকে খুশী করতে হবে। আল্লাহকে খুশি করে রাজনীতি করতে চাই। আমি এখন সভা সমাবেশে বক্তব্য দেয়ার চেয়ে ওয়াজ বেশি করি।

শামীম ওসমান বলেন, এ আসনে আমার আগে এমপি ছিল হাইব্রীড এমপি। চলচ্চিত্র হতে এসেছিল। এমপি হয়েও কোন কাজ করেনি। বরং মসজিদের টাকা খেয়েছে এই কবরী। এমপি হয়ে দলের নেতাদের জেল খাটিয়েছে, মামলা দিয়েছে। দলের নেতাকর্মীদের রাজনীতি করার মনমানসিকতা ভেঙ্গে দিয়েছে।

তিনি আরও বলেন, কবরী, গিয়াস সাহেব ও সেনাবাহিনী ক্ষমতা চালিয়ে গেছেন। তারা এলাকার কোন উন্নয়ন করেনি। যার কারণে বিগত আমলে এমপি থাকাকালিন যে কাজ করে গেছি সেই কাজের পর আর কোন কাজই করেনি। এমপি হওয়ার পর প্রতিটি এলাকায় উন্নয়ন করছি, কাজ শেষ করতে পারছি না। আরো অনেক কাজ বাকী। এলাকার লোকজন খালি বলে ভাই এ এলাকার কাজ বাকী ঐ এলাকার কাজ বাকী। তাই আমি ভাবছি আর চিন্তা করছি যারা দীর্ঘদিন এলাকার কাজ করেনি, যারা এলাকার উন্নয়নের কথা চিন্তা করেনি এলাকার মানুষ কতই না কষ্টে হাহাকার করছে এখন বুজতাছি।

মতবিনিময় সভায় বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আফাজ উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শওকত আলী, নারায়ণগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন আহম্মেদ, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু, ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মোহাম্মদ শরীফুল হক, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন, বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া, কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক, ফতুল্লা থানা আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর মাস্টার, ফতুল্লা থানা যুবলীগের যুগ্ম সস্পাদক আনোয়ার হোসেন, বক্তাবলী ইউপি সদস্য আতাউর রহমান, রাসেল চৌধুরী, বক্তাবলী ইউনিয়ন যুবলীগের সভাপতি সদর উদ্দিন, যুবলীগ নেতা ববি বাদল, মহিউদ্দিন, আনোয়ার হাসান, রাশেদুল ইসলাম সুমন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ