১২ বৈশাখ ১৪২৫, বুধবার ২৫ এপ্রিল ২০১৮ , ১০:৩৬ অপরাহ্ণ

Kothareya1150x300

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগে ৬ পদ পূরণে ধীরগতি


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪৩ পিএম, ১৩ এপ্রিল ২০১৮ শুক্রবার | আপডেট: ০২:৪৩ পিএম, ১৩ এপ্রিল ২০১৮ শুক্রবার


নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগে ৬ পদ পূরণে ধীরগতি

দীর্ঘ ১০ বছর ধরেই ক্ষমতায় রয়েছে আওয়ামীলীগ। এত বছর ক্ষমতায় থেকেও সুসংগঠিত হতে পারছে না নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ। কেন্দ্র থেকে বার বার সুসংগঠিত করার নির্দেশ থাকলেও নতুন করে একের পর এক দ্বন্দ্বে উপেক্ষিত হচ্ছে কেন্দ্রেীয় নির্দেশ। যদিও বরাবরই জেলা কমিটির শীর্ষ নেতারা দাবী করে আসছেন তাদের মাঝে কোন দ্বন্দ্ব নেই।

জানা যায়, দীর্ঘ এক যুগেরও বেশি সময় পরে ২০১৬ সালের ৯ অক্টোবর ৩ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের কমিটির ঘোষণা দেয়া হয়। এতে আবদুল হাইকে সভাপতি, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীকে সহ-সভাপতি এবং আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করা হয়।

এই ঘোষণার এক বছর পর সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গত বছরের ২৫ নভেম্বর ৭৫ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়। কেন্দ্র থেকে অনুমোদন দেয়া এই কমিটিতে বাদ থেকে যায় ৫টি পদ। এছাড়া আনুষ্ঠানিকভাবে কমিটি ঘোষণার আগেই একজনের মৃত্যু ঘটে। ফলে বর্তমানে খালি রয়ে গেছে মোট ৬ টি পদ।

এর মধ্যে সহ সভাপতি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ১ জন করে ও  ২ জন সদস্য পদ খালি রয়েছে। তবে কমিটি ঘোষণার করার আগে সহ সভাপতি পদে আসীন হওয়া হকি তারকা খাজা রহমতউল্লাহর মৃত্যুতে আরো একটি পদ শূন্য হয়। এ ৬ টি পদ ছাড়াও শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক কাওসার আহমেদ পলাশ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন।

দলীয় নেতাকর্মীদের সূত্রে জানা যায়, জেলা আওয়ামীলীগের ৬টি পদ পূরণের ক্ষেত্রে অন্যতম বাধা হচ্ছে নারায়ণগঞ্জের রাজনীতিতে বহুল পরিচিত উত্তর-দক্ষিণ মেরু। এই দুই মেরুই চাচ্ছে নিজেদের পছন্দের লোককে পদে বসাতে। ফলে কমিটি গঠনের পাঁচ মাস অতিবাহিত হতে চললেও এখন পর্যন্ত খালি পদ পূরণ করা সম্ভব হয়নি।

এদিকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পুরোদমে প্রস্তুতি চলছে নারায়ণগঞ্জ আওয়মীলীগে। মনোনয়ন প্রত্যাশী নেতারা দৌড়াচ্ছেন নিজেদের পক্ষে সমর্থন যোগাতে।

তৃণমূল নেতাকর্মীদের মতে, নির্বাচনকে উপলক্ষ করে পূর্ণাঙ্গ কমিটি থাকা খুবই জরুরি। এতে আগামী সংসদ নির্বাচনে দলের পক্ষে সমর্থন যোগাতে সহায়ক হবে। সকল দ্বিধা-দ্বন্দ্ব ভুলে গিয়ে আমাদের ঐক্যবদ্ধ হওয়া দরকার। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি দেখে মনে হচ্ছে আগামীতে আমাদেরকে কঠিন পরীক্ষার সম্মুখীন হতে পারে। যা আমাদের সংসদ সদস্য শামীম ওসমান প্রায় সময় বিভিন্ন সভা-সমাবেশে বলে থাকেন।

জেলা আওয়ামীলীগের প্রথম সভায় বাকী ৬টি পদের নাম ঘোষণা করার কথা থাকলেও এখন পর্যন্ত নাম ঘোষণা হয়নি। তবে সভাপতি পদে দায়িত্ব পালনকারী আবদুল হাই সবসময় বলে আসছেন আমাদের মাঝে কোন দ্বন্দ্ব নেই। আগামী সভায় বাকী ৬টি পদের নাম ঘোষণা করা হবে। কিন্তু তার আর হচ্ছে না। আর এভাবেই কেটে যাচ্ছে মাসের পর মাস। এদিকে ৬টি পদ খালি রেখেই গত ৬ মার্চ টুঙ্গিপাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে গিয়ে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করে আসছেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ