৭ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ , ১:৪১ পূর্বাহ্ণ

UMo

বিএনপির সাংগঠনিক সফর হচ্ছেনা নারায়ণগঞ্জে!


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৭ পিএম, ১৫ এপ্রিল ২০১৮ রবিবার


বিএনপির সাংগঠনিক সফর হচ্ছেনা নারায়ণগঞ্জে!

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত সাংগঠনিক সফরের ব্যাপারে একেবারেই উদাসীন দেখা যাচ্ছে। দলীয় নেতাকর্মীরা সফরের জন্য সর্বাত্মক প্রস্তুত থাকলেও নেতারা সফরের দিকে নজর দিচ্ছেন না। তার উপর সম্প্রতি জেলার ৭টি থানায় দায়েরকৃত নাশকতা ও বিস্ফোরক ১৩টি মামলায় জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতারা তাদের উচ্চ আদালতের জামিননামা জেলা ও দায়রা জজ আদালতে জমা দেয়ার পর আদালত এখনো কোন আদেশ দেয়নি।

কারাগারে যেতে হবে নাকি হবেনা সেই অপেক্ষায় প্রহর যাচ্ছে দলের হাজারো নেতাকর্মীদের। এর মধ্যে এসব নানা অজুহাতে জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতারা দলের সাংগঠনিক সফরকে এড়িয়ে যেতে চাইছেন।

দলের নেতাকর্মীরা চাচ্ছেন আদালতের আদেশ দেয়ার পরে জেলা ও মহানগর বিএনপির সাংগঠনিক সফর সম্পন্ন করতে। তবে কেন্দ্র থেকে নির্ধারিত সময় ছিল ১০ এপ্রিল পর্যন্ত আর এখনো তাই আদালতের আদেশ না আসায় এই সফরকে এড়িয়ে যেতে চাইছেন নেতারা। নেতারা চাইছেন এ সফর না করে পরবর্তী কর্মসূচীগুলো সফল করার দিকে নজর দিতে। তবে নেতারা সাংগঠনিক সফরের ব্যাপারে এখনো কোন সিদ্ধান্তও নেননি, দলের কোন পর্যায়ের নেতাকর্মীদের সাথে যোগাযোগও করেননি।

জানা যায়, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে আন্দোলন সংগ্রামে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের চাঙ্গা করতে ও দলের এই আন্দোলনে জনসাধারণের সম্পৃক্ততা বাড়াতে সাংগঠনিক সফর করছে দলটি। ইতোমধ্যে সফরের জন্য পাঠানো চিঠি নারায়াণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাদের কাছে পাঠানো হয়েছিল তবে নেতারা এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেননি।

দলীয় সাংগঠনিক সফর সফল করতে প্রতিটি জেলা ও মহানগরে একজন করে দলনেতা নির্ধারণ করে দিয়েছেন কেন্দ্র। দলনেতার নেতৃত্বে জেলা ও মহানগরে নেতাদের সফরগুলো সফলভাবে করতে বিশেষভাবে নির্দেশনা দিয়ে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী চিঠি দিয়েছিলেন জেলা ও মহানগর বিএনপির সভাপতি সাধারণ সম্পাদকদের।

সভায় দলের জেলার জাতীয় নির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্য, জেলার সাবেক সংসদ সদস্য ও বিগত সংসদ নির্বাচনে দলের প্রার্থী, জেলা কমিটির সকল কর্মকর্তা ও সদস্য, উপজেলা পৌর ইউনিটের সভাপতি সিনিয়র সহ সভাপতি, সাধারন সম্পাদক, প্রথম যুগ্ম সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দলীয় উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, গঠনতন্ত্র স্বীকৃত অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলা ও মহানগর কমিটির সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের বিশেষভাবে উপস্থিতির নির্দেশনা দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির সাংগঠনিক সফরের দায়িত্ব পেয়েছিলেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। আগামী ১০ এপ্রিলের মধ্যে এ সফর সম্পন্ন করতে নির্দেশনা দেয়া হয়েছিল চিঠিতে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ