খোরশেদ কারাগারে খুশি মহানগর বিএনপি!

সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২৪ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার



ফাইল ফটো
ফাইল ফটো

কারাগারে রয়েছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহ্বায়ক ও সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। তবে খোরশেদ কারাগারে থাকায় মহানগর বিএনপির কমিটির নেতারা রীতিমত খুশি। খোরশেদ গ্রেপ্তার হওয়ার পর তার মুক্তির দাবিতে মহানগর বিএনপির কোন কর্মসূচি ছিল না। মূলদলের অঙ্গ সংগঠন যুবদল। আর সেই যুবদলের আহ্বায়ক খোরশেদ। কিন্তু খোরশেদের মুক্তির দাবিতে কোন সভা সমাবেশ প্রতিবাদ সভাও করেনি মহানগর বিএনপি। যদিও এটিএম কামাল নামেমাত্র মিডিয়াতে বিৃবতি দিয়ে মুক্তির দাবি করেছিলেন বলে জানাগেছে।

জানা গেছে, গত ১৯ মার্চ নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকার আদর্শ স্কুল থেকে কাউন্সিলর খোরশেদকে গ্রেপ্তার করে ফতুল্লা মডেল থানা পুলিশ। তাকে নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়। তার পর থেকে তিনি কারাগারে রয়েছেন। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির কমিটির নেতাদের মধ্যে রেশারেশির কারনেই নাকি খোরশেদ কারাগারে থাকায় মহানগর বিএনপির কমিটির নেতারা খুশি-এমনটা জানিয়েছেন যুবদলের নেতাকর্মীরা।

এছাড়াও জানা গেছে, গত বছরের ১৩ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আংশিক কমিটি গঠন করে কেন্দ্রীয় বিএনপি। ওই আংশিক কমিটিতে খোরশেদ যুগ্ম সাধারণ সম্পাদক পদে রাখা হয়। কিন্তু খোরশেদকে রাখা হয় সর্বশেষ যুগ্ম সাধারণ সম্পাদক পদে। কিন্তু খোরশেদের আগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে রাখা হয় আজহারুল ইসলাম বুলবুলকে। এ বুলবুল দীর্ঘদিন যাবত বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন না। এমনকি বুলবুল একজন সিটি কর্পোরেশনের কাউন্সিলরের অফিস সহকারী হিসেবেও কাজ করেন।

মহানগর বিএনপির কমিটি হওয়ার পর এ কমিটিতে মেনে নেয়নি খোরশেদ। তিনি যুগ্ম সাধারণ সম্পাদক থেকে অব্যাহতি চেয়ে কেন্দ্রীয় বিএনপি বরাবর চিঠিও পাঠান। যদিও তার এ পদে অব্যাহতি এখনও দেওয়া হয়নি। ফলে তিনি এখনও মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন। এছাড়াও মহানগর বিএনপির নানা ধরনের সমালোচিত কর্মকান্ড ও নিষ্ক্রিয়তা নিয়ে কথা বিভিন্ন মাধ্যমে কথা বলতেন খোরশেদ। মুলত এসব কারনেই খোরশেদ কারাগারে থাকায় মহানগর বিএনপির কমিটির নেতারা খুশি। এমনটা অভিযোগ করে যুবদলের নেতাকর্মীরা জানিয়েছেন- ব্যর্থ কমিটির সেক্রেটারি এটিএম কামাল গোপনে দেশ ছেড়ে পালিয়েছেন।


বিভাগ : রাজনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও