কেন রাজপথে নেই নারায়ণগঞ্জ বিএনপি জানালো নেতারা

৪ ভাদ্র ১৪২৫, রবিবার ১৯ আগস্ট ২০১৮ , ৫:২০ অপরাহ্ণ

কেন রাজপথে নেই নারায়ণগঞ্জ বিএনপি জানালো নেতারা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:০৯ পিএম, ১৮ এপ্রিল ২০১৮ বুধবার | আপডেট: ০২:০৯ পিএম, ১৮ এপ্রিল ২০১৮ বুধবার


কেন রাজপথে নেই নারায়ণগঞ্জ বিএনপি জানালো নেতারা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গত ৮ ফেব্রুয়ারি থেকে একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন। দলের চেয়ারপারসনের মুক্তি চেয়ে নারায়ণগঞ্জে কোন মিছিল হয়নি। দলের পক্ষ থেকে কর্মসূচীগুলোও রাজপথে তেমনভাবে পালন করতে পারছেনা দলটি।

কেন দলের নেতাকর্মীরা রাজপথে তেমনভাবে কর্মসূচী পালন করতে পারছেন না তার কারণ জানতে চাওয়া হয়েছিল কারাগার থেকে বের হয়ে আসা দলীয় নেতাদের কাছে। নেতারা নিজেদের ব্যক্তিগত অবস্থান থেকে কারণ জানিয়েছেন।

দলের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ জানান, মিছিল হয়েছে আমার নেতাকর্মীরা রায়ের পর তাৎক্ষনিক আড়াইহাজারে বিক্ষোভ মিছিল করেছে। আমি কারাগারে ছিলাম ঠিকই কিন্তু আমার নেতাকর্মীরা আমার পক্ষে মিছিল করেছে এবং ৮ ফেব্রুয়াারী আমার নেতাকর্মীরা আড়াইহাজার থেকে ঢাকায় গিয়েছিল এবং নেত্রীর গাড়িবহরেও ছিল। ৮ ফেব্রুয়ারি ঢাকা থেকে আমার ৪ জন কর্মী গ্রেফতার হয়। আর সেদিন সানোয়ার নামে আমার কর্মীকে পিটিয়ে তার কোমর ভেঙ্গে দিয়েছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে এখনো সে সোজা হয়ে দাড়াতে পারেনা। মিছিল হয়েছে একেবারেই যে হয়নি এটা বলা যাবেনা।

দলের মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, সরকার এবং পুলিশ বাহিনীর বেপরোয়া দমন পীড়ন, অপহরণ গুম খুন এসব কারণেই হয়তো হয়নি। সামনে কঠিন আন্দোলন দানা বাধছে। সামনে কঠিন ঝড়ে সরকারের পতন হবে।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব জানান, দলের সিস্টেম, সংগঠিত হবার মন মানসিকতা না থাকাই এর কারণ। খালেদা জিয়া দলের সর্বোচ্চ নেত্রী তার জন্য দলের কেউ মিছিল করতে পারেনি এটা দলের শীর্ষ নেতাদেরই দোষ। দলের হাজার হাজার কর্মী প্রস্তুত কিন্তু তাদেরকে সংগঠিত করে মাঠে নামাতে ব্যর্থতার কারণেই এটি হয়নি।

মহানগর মহিলা দলের আহবায়ক রাশিদা জামাল জানান, হয়নি, হবে কিভাবে অত্যাচার নির্যাতন যেভাবে হচ্ছে আমরা তো টিকে আছি। খালেদা জিয়ার মুক্তির জন্য মহিলা দল রাজপথে নামতে প্রস্তুত। মহিলা দল চাইলেও মূল দল রাজপথে নামছেনা।

জেলা ছাত্রদল নেতা রফিকুল ইসলাম রফিক জানান, হয়নি তবে হবে। আমরা করবো। মুক্তির মিছিলে দেখা যাবে নারায়ণগঞ্জের তরুণ সমাজকে। সরকার নিজেদের অবস্থানকে যদি চিরস্থায়ী মনে করে তবে তারা ভূল করছে।

মহানগর বিএনপি নেতা আনোয়ার প্রধান জানান, মিছিল তো আসলে হয়েছে আলাদা আলাদাভাবে। আমরা সংগঠিত হয়ে একতাবদ্ধভাবেই সামনের দিনে মাঠে নামবো। এখন অবস্থা বুঝে দলের সকলের সাথে আলোচনা করেই আমরা সামনের দিনগুলিতে কার্যক্রম চালিয়ে যাবো।

তারাব পৌর বিএনপি নেতা আলতাফ হোসেন জানান, দলীয় কিছু কোন্দলের কারণে নারায়ণগঞ্জে মিছিল হয়নি বলেই আমার মনে হয়,। তবে সকল কোন্দল নিরসন হয়ে খুব দ্রুতই রাজপথে নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের দেখা পাওয়া যাবে বলে প্রত্যাশা করি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ