৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৫:১৮ অপরাহ্ণ

UMo

নারায়ণগঞ্জ শ্রমিকদল বিলুপ্ত!


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৮ পিএম, ৩০ এপ্রিল ২০১৮ সোমবার


নারায়ণগঞ্জ শ্রমিকদল বিলুপ্ত!

বিলুপ্ত হয়ে গেছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শ্রমিকদল। জেলা ও মহানগর শ্রমিকদলের আহ্বায়ক কমিটি থাকলেও এর রয়েছে পাল্টাপাল্টি কমিটিও। কিন্তু তাদের কারোরই এখন রাজনীতিতে দেখা নেই। শ্রমিকদলের দুএকজনকে বিএনপির কর্মসূচিতে দেখা গেলেও হারিয়ে গেছে শ্রমিকদলের সংগঠনের ব্যানার। এদিকে আগামী ১ মে শ্রমিক দলের আয়োজন নিয়েও দেখা নেই শ্রমিকদলের।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের আহ্বায়ক হিসেবে রয়েছেন নাসিরউদ্দিন ও সদস্য সচিব হিসেবে রয়েছেন মীরজুল হাসান নয়ন মোল্লা। মহানগর শ্রমিকদলের আহ্বায়ক হিসেবে রয়েছেন এসএম আসলাম ও সদস্য সচিব হিসেবে রয়েছেন জামায়াত থেকে আসা আলী আজগর। গত ৮এপ্রিল বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে নারায়ণগঞ্জে শ্রমিকদলের ব্যানারে কোন কর্মসূচি পালন করতে দেখা যায়নি। এর আগেও তাদের দেখা যায়নি।

অন্যদিকে নারায়ণগঞ্জ জেলা শ্রমিকদলের আহ্বায়ক দাবি করেন এখনও নজরুল ইসলাম। তিনি আদালতে মামলাও করেছিলেন। তার দাবি তিনি আদালতে মামলা করে জেলা শ্রমিকদলের আহ্বায়ক হিসেবে পদে বহাল রয়েছেন। তবে তিনিও ব্যানার নিয়ে কোন কর্মসূচি পালণ করেননি।

যদিও ২০১৩ সালে মাসদাইর তৈমূর আলম খন্দকারের বাসায় জেলা শ্রমিকদলের নেতাদের ভোটের মাধ্যমে সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সভাপতি হন নাসিরউদ্দীন ও সেক্রেটারি হন দেলোয়ার হোসেন কনক। তার কদিন পরেই কেন্দ্রীয় শ্রমিকদলের সভাপতি ও সেক্রেটারি নারায়ণগঞ্জে জেলা শ্রমিকদলের কমিটি ঘোষণা করেন যেখানে নাসিরউদ্দীন ও নয়ন মোল্লাকে রাখা হয়। কিন্তু এ কমিটি হওয়ার পর দেলোয়ার হোসেন কনককে আর রাজনীতিতে দেখা যায়নি। তিনি শ্রমিক দলের রাজনীতি থেকে হারিয়ে গেছেন।

একইদিন মহানগর শ্রমিক দলের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে ফারুক হোসেন সভাপতি ও আনোয়ার হোসেন আশিককে সেক্রেটারি করা হয়। ২০১৪ সালে সাত খুনের ঘটনায় আশিককে আসামি করা হয়। পরে তিনি মামলা থেকে অব্যাহতি পেয়ে আওয়ামীলীগে যোগদান করেন। সাত খুনের আগে আশিক নূর হোসেনের গানম্যান ছিলেন।

এ ঘটনার পর মহানগর শ্রমিকদলের আহ্বায়ক কমিটি গঠন করে কেন্দ্রীয় শ্রমিকদল। এ কমিটিতে এসএম আসলামকে আহ্বায়ক ও আলী আজগরকে সদস্য সচিব করা হয়। এ কমিটিকে চ্যালেঞ্জ করে ফারুক হোসেনকে সভাপতি ও শাহজাহান মিয়াকে সেক্রেটারি করে পাল্টা কমিটি ঘোষণা করে বিদ্রোহীরা।

সম্প্রতি সিদ্ধিরগঞ্জ থানা শ্রমিকদলের কমিটি গঠন করেন এসএম আসলাম। যেখানে সদস্য সচিব আলী আজগরকে রাখা হয়নি। ওই সম্মেলনে কেন্দ্রীয় নেতারাও উপস্থিত ছিলেন যেখানে ফারুক হোসেনকে মহানগর শ্রমিকদলের সদস্য সচিব হিসেবে পরিচয় করিয়ে দেয়। এমন পরিস্থিতিতে নারায়ণগঞ্জে এখন শ্রমিকদলের ছায়াও দেখা যাচ্ছেনা যেখানে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ