১১ জ্যৈষ্ঠ ১৪২৫, শুক্রবার ২৫ মে ২০১৮ , ৪:৫৪ অপরাহ্ণ

তরুণদের নেতৃত্বে ছাত্রলীগ : বুড়াদের কব্জায় ছাত্রদল


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪৯ পিএম, ১১ মে ২০১৮ শুক্রবার | আপডেট: ০৮:৩০ পিএম, ১৩ মে ২০১৮ রবিবার


তরুণদের নেতৃত্বে ছাত্রলীগ : বুড়াদের কব্জায় ছাত্রদল

কয়েকমাস পূর্বেই নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হারুন উর রশিদ মিঠুর ছেলের সুন্নতে খৎনার অনুষ্ঠানে বেশ বড়সরোভাবেই করেছিলেন। শুধু মিঠু নয় বিয়ে সাদি করে সংসার জীবন যাপন করছেন নেতৃত্বে থাকা ছাত্রদলের অধিকাংশ নেতারা। এদিকে ছাত্রলীগের নেতৃত্বে তরুণ ও শিক্ষার্থীরাই। ছাত্রলীগের দুই দফা কমিটি হয়ে গেলেও ছাত্রদল আটকে আছে আহ্বায়ক কমিটি নিয়েই। গত ২৯ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ যা ১০ মে বৃহস্পতিবার নারায়ণগঞ্জের নেতাদের হাতে কমিটি তুলে দেয়া হয়।

জানাগেছে, ২০১১ সালে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। শেখ সাফায়েত আলম সানিকে সভাপতি ও মিজানুর রহমান সুজনকে সেক্রেটারি পদে নির্বাচিত করা হয়। এছাড়াও সিনিয়র সহ-সভাপতি করা হয় রাজিব দাস, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম মনির ও যুগ্ম সাধারণ সম্পাদক করা হয় আজিজুর রহমান আজিজকে। এ কমিটিতে থাকা সকল নেতারাই ছিলেন নিয়মিত ছাত্র।

২০১৫ সালে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটিতে হাবিবুর রহমান রিয়াদকে আহ্বায়ক ও হাসনাত রহমান বিন্দু, নাসিম আহমেদ তপন ও মিনহাজুল কাদির মিমনকে যুগ্ম আহ্বায়ক করা হয়। দুটি কমিটির নেতারাই ছিলেন লেখাপড়া জানা ও তরুণ। কারন ছাত্রলীগের নির্ধারিত বয়সও রয়েছে। সেটা মেনেই দুটি কমিটি গঠন করা হয়।

এদিকে ২৯ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠন ঘোষণা করা হয়। যা বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জের নেতাদের হাতে তুলে দেয়া হয়। জেলা কমিটিতে সভাপতি আজিজুর রহমান আজিজ ও সেক্রেটারি পদে আশরাফুল ইসলাম রাফেল প্রধান এবং মহানগর ছাত্রলীগে সভাপতি হাবিবুর রহমান রিয়াদ ও সেক্রেটারি হাসনাত রহমান বিন্দু নির্বাচিত হন।

অন্যদিকে প্রায় ৫ বছর পূর্বে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল। মাসুকুল ইসলাম রাজীবকে আহ্বায়ক ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আনোয়ার সাদাত সায়েম এবং মাহাবুব রহমান, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, মনজুর হোসেন, হারুন উর রশিদ মিঠু ও মশিউর রহমান রনিকে যুগ্ম আহ্বায়ক করে জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এদের মধ্যে মাসুকুল ইসলাম রাজীবকে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়েছে। আনোয়ার সাদাত সায়েম ও মাহাবুব রহমান এখন স্বেচ্ছাসেবক দলের ব্যানারে কর্মসূচি পালন করেন।

এছাড়াও একই সময়ে হয়েছিল নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের আহ্বায়ক কমিটি। মনিরুল ইসলাম সজলকে আহ্বায়ক ও দেলোয়ার হোসেন খোকনকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক এবং আবুল কাউসার আশা, রশিদুর রহমান রশু, সাহেদ আহমেদ, শেখ মোহাম্মদ অপুকে যুগ্ম আহ্বায়ক করে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক মনিরুল ইসলাম সজলকে ইতিমধ্যে মহানগর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়। এ দুটি কমিটি গঠনের সময়ও দুএকজন বাদে বাকিদের কারোরই ছাত্রত্ব ছিল না। প্রায় সকলেই বিয়ে করে সংসার করছেন। কিন্তু নতুন কমিটি হওয়ার পথে নেই নারায়ণগঞ্জ ছাত্রদল।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ