আমেরিকায় কামাল : বিএনপি নিয়ে কালাম সাখাওয়াতের ভাগাভাগি

৫ ভাদ্র ১৪২৫, সোমবার ২০ আগস্ট ২০১৮ , ৩:১৪ অপরাহ্ণ

আমেরিকায় কামাল : বিএনপি নিয়ে কালাম সাখাওয়াতের ভাগাভাগি


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৯ পিএম, ১৬ মে ২০১৮ বুধবার | আপডেট: ০৭:৫৬ পিএম, ১৯ মে ২০১৮ শনিবার


আমেরিকায় কামাল : বিএনপি নিয়ে কালাম সাখাওয়াতের ভাগাভাগি

আবারো নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নিয়ে ভাগাভাগি শুরু করেছেন মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি আবুল কালাম ও সহ সভাপতি সাখাওয়াত হোসেন খান। এদিকে মহানগর বিএনপির সেক্রেটারি এটিএম কামাল রয়েছেন আমেরিকায়। দীর্ঘদিন মহানগর বিএনপির ব্যানারে প্যারালাল কর্মসূচি সাখাওয়াত হোসেন খান স্থগিত রাখলেও আবারো তিনি মহানগর বিএনপির ব্যানারেই মাঠে নেমেছেন। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্প্রতি নারায়ণগঞ্জে মহানগর বিএনপির মানববন্ধনে তেমনটাই দেখা গেল।

জানা গেছে, গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ব্যানারে তিনি এ কর্মসূচিটি বিকেলে পালন করলেও একইদিন সকালে মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানও মহানগর বিএনপির ব্যানারে একই কর্মসূচি পালন করেছেন।

সম্প্রতি নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া বালুর মাঠ এলাকায় নারায়ণগঞ্জ  মহানগর বিএনপির ব্যানারে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেন আবুল কালাম। এ মানববন্ধন কর্মসুচিতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন, হাজী নূরউদ্দীন আহমেদ, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, অ্যাডভোকেট  আবু আল ইউসুফ খান টিপু, সহ-সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, মহানগর শ্রমিকদলের সদস্য সচিব আলী আজগর ও সদর থানা শ্রমিকদলের সভাপতি মনির মল্লিক প্রমুখ।

একই স্থানে সকাল সাড়ে ১১টার দিকে মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ব্যানারে মানববন্ধন করেছিলেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন বন্দর পৌর বিএনপির সেক্রেটারি অ্যাডভোকেট  শাহ মাজহার, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সালাউদ্দীন মোল্লা, জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, শহীদ জিয়া আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহিন আহমেদ, বিএনপি নেতা মনির হোসেন খান, জাহাঙ্গীর আলম রতন, ফতুল্লা থানা যুবদল নেতা সাজেদুল ইসলাম সুরমা সেলিম, জেলা শ্রমিকদলের সাবেক আহ্বায়ক নজরুল ইসলাম, বন্দর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মহিউদ্দীন শিশির ও মহানগর ছাত্রদল নেতা ইব্রাহীম খান বাবু সহ অন্যান্য বিএনপির নেতাকর্মীরা।

নেতাকর্মীরা বলছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশা নিয়েই কাজ করছেন এ আসনের সাবেক এমপি আবুল কালাম ও সাখাওয়াত হোসেন খান। গত সিটি নির্বাচনে সাখাওয়াত হোসেন খান ধানের শীষ প্রতীকে নির্বাচন করে মেয়র আইভীর কাছে পরাজিত হন। তবে এখনও তিনি থেমে নেই। যে কারণে কালামের সঙ্গে সাখাওয়াতের রাজনৈতিক দ্বন্ধ তৈরি হয়েছে। যার ফলশ্রুতিতে একই দিন মহানগর বিএনপির ব্যানারে প্যারালাল দুটি বিভক্ত কর্মসূচি পালন করেছেন।

অন্যদিকে গত ৮ এপ্রিল অনেকটা নীরবেই আমেরিকায় চলে যান এটিএম কামাল। তিনি দাবি করেছেন তিনি চিকিৎসার জন্য আমেরিকায় গিয়েছেন। অনেকেই বলছেন তিনি দলের কঠিন সময় দেখেই তিনি দেশ ছেড়েছেন।

এর আগে গত বছরের ১৩ ফেব্রুয়ারি মহানগর বিএনপির কমিটি গঠন করা হয়। ওই কমিটি গঠনের কয়েক মাস পরেই সাখাওয়াত হোসেন খান নিজেদের মত করে একাই মহানগর বিএনপির ব্যানারে কর্মসূচি পালন করতে থাকেন। এ নিয়ে বিরোধীতা করেছিলেন মুলত এটিএম কামাল। এটিএম কামাল ওই সময় বলেছিলেন, দলের কর্মসূচি পালন করতে কোন আপত্তি নেই। কিন্তু মহানগর বিএনপির ব্যানারে দুটি ব্যানারে কর্মসূচি পালন করতে পারেননি। তারপর থেকে সাখাওয়াত বিভিন্ন সংগঠনের ব্যানারে কর্মসূচি পালন করেন। এখন এটিএম কামাল দেশের বাহিরে থাকায় সেই সুযোগটি আবারো কাজে লাগাচ্ছেন সাখাওয়াত হোসেন খান। মহানগর বিএনপির নেতাকর্মীদের নিয়ে দুটি ব্যানারে একই দিন কর্মসূচি পালিত হলো নারায়ণগঞ্জে। এটাকে নেতাকর্মীরা বলছেন, মহানগর বিএনপি নিয়ে এটা তাদের ভাগাভাগি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ