৮ কার্তিক ১৪২৫, বুধবার ২৪ অক্টোবর ২০১৮ , ৭:৫৩ পূর্বাহ্ণ

UMo

বিএনপির প্রার্থীর তালিকা চূড়ান্ত হচ্ছে


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৫ পিএম, ২৫ মে ২০১৮ শুক্রবার


বিএনপির প্রার্থীর তালিকা চূড়ান্ত হচ্ছে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। আসনভিত্তিক সম্ভাব্য প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়াও এগিয়েছে। ইতোমধ্যে ৩০০ আসনের জন্য ৯ শতাধিক প্রার্থীর একটি তালিকা করেছে দলটি। এর মধ্যে ঢাকা বিভাগের ১৩ জেলার ৭০টি আসনে বিএনপির প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন ২১০ নেতা।

বিএনপির সিনিয়র এক নেতা জানান, বিএনপির চেয়ারপারসন একটি মামলায় ইতোমধ্যে কারাবন্দী। চেষ্টা চলছে তাঁকে কারাগারে রেখে ও বিএনপিকে বাইরে রেখে এবারও ক্ষমতাসীনরা নির্বাচন করার চেষ্টা করবে। এর অংশ হিসেবে দলের অনেক তারকা নেতাকে মামলার জালে ফাঁসিয়ে নির্বাচনের বাইরে রাখার চেষ্টাও হতে পারে। তাই আগামী নির্বাচনের জন্য দলের একাদিক প্রার্থীকে প্রস্তুত করা হচ্ছে। অপেক্ষাকৃত নবীন এবং অনভিজ্ঞ অনেক নেতাকে নির্বাচনের প্রস্তুতি নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

সঙ্গতকারণে প্রায় সব আসনেই বিএনপির একাধিক নেতার নাম থাকছে। শেষপর্যন্ত সবচেয়ে যোগ্য প্রার্থীর পক্ষে যদি নির্বাচন করা সম্ভব না হয় তাহলে বিকল্প প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে। তিনিও যদি নির্বাচন করতে না পারেন তাহলে পরবর্তী নেতা নির্বাচন করবেন। নির্বাচনে কোনো আসনে কোনো অবস্থায় যাতে প্রার্থী সংকট না হয় সে জন্যই এই ব্যবস্থা নেয়া হয়েছে। বিএনপি সূত্রে জানা গেছে, অভ্যন্তরীণ কোন্দল ও মামলা সংক্রান্ত জটিলতার কারণে অনেক হেভিওয়েট প্রার্থীর পাশে অপেক্ষকৃত জুনিয়র নেতারাও আছেন। প্রাথমিক তালিকায় ঢাকার একটি আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামও রয়েছে।

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ): জেলা বিএনপির সভাপতি কাজি মনিরুজ্জামান, বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, কেন্দ্রীয় নেতা মোস্তফিজুর রহমান দিপু ভূইয়া।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার): বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক বদিউজ্জামান খসরু, সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর ও কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম আজাদ।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) : সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) : সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. শাহ আলম, সেক্রেটারী মামুন মাহমুদ, ফতুল্লা থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি মনিরুল আলম সেন্টু, জেলা বিএনপি সদস্য পারভেজ আহমেদ।

নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) : সাবেক এমপি ও মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও মহানগর যুবদলের আহবায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ