৬ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮ , ৫:১৬ অপরাহ্ণ

মুখে নৌকা মনে লাঙল চলবে না, ব্যাঙদের নৌকা থেকে নামাতে হবে: আনোয়ার


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২১ পিএম, ২৬ মে ২০১৮ শনিবার | আপডেট: ০৪:৪০ পিএম, ২৮ মে ২০১৮ সোমবার


মুখে নৌকা মনে লাঙল চলবে না, ব্যাঙদের নৌকা থেকে নামাতে হবে: আনোয়ার

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেছেন, দল যখন সুসময়ে থাকে তখন অনেকেই মৌমাছির মতো দলে ভিড়ে। আমি আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের  নেতাদের এ বিষয়ে হুশিয়ার থাকার আহবান জানাচ্ছি। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জেতা আমাদের জন্য ফরজভ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্ন্তজাতিকভাবে খ্যাতি লাভ করেছেন। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃ¦ে সমুদ্রসীমা থেকে আকাশসীমা জয় করেছি। দুর্নীতিযুক্ত বাংলাদেশ থেকে দুর্নীতিমুক্ত নেত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছি। জাতির জনকের ঘাতকদের ফাঁসির কাষ্ঠে ঝোলানোর মাধ্যমে আমরা কলঙ্কমুক্ত হয়েছি। দলকে তৃনমূল পর্যায়ে সংগঠিত করতে হবে। মুখে নৌকা আর মনে মনে লাঙ্গল বললে চলবে না। দলের মধ্যে ধান্দাবাজ, সুবিধাভোগী পরিহার করতে হবে। আওয়ামীলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, যুবলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের মধ্যে ধান্দাবাজ সুবিধাভোগদের ঢুকে গেছে। তারা ব্যাঙের মতো ফাল দিয়ে নৌকায় উঠে পড়েছে। ওই সকল ব্যাঙের ভারে নৌকা ডুবে যেতে পারে। তাই ওই সকল ব্যাঙদের নৌকা নামাতে হবে। নৌকায় যারা ব্যাঙ হয়ে নৌকাকে ডুবাতে চায় তাদের সম্পর্কে সতর্ক থাকতে হবে। ধান্দাবাজ, চান্দাবাজ, মাস্তান, সন্ত্রাসীদেরকে দল থেকে বিতাড়িত করতে হবে। দলের জন্য যারা রক্ত দিতে পারে সেসকল নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে।

শনিবার (২৬ মে) নারায়ণগঞ্জ শহরের খানপুর বরফকল মাঠ সংলগ্ন চৌরঙ্গী ফ্যান্টাসি পার্ক মিলনায়তনে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে জেলা ও মহানগর শ্রমিকলীগের আয়োজিত আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসকল কথা বলেন আনোয়ার হোসেন।

জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি শুক্কুর মাহমুদকে নারায়ণগঞ্জ-৫ আসনে নৌকার নমিনেশনের বিষয়ে শ্রমিকলীগের নেতাদের দাবির বিষয়ে আনোয়ার হোসেন বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে শুক্কুর মাহমুদকে দল থেকে নমিনেশন দেয়া হয়েছিল। কিন্তু দলীয় স্বার্থেই তাকে আবার প্রত্যাহার করতে হয়েছিল। আমি মনে করি শুক্কুর মাহমুদ আবারো নমিনেশন পেতে পারেন। তবে নৌকা প্রতীকের মালিক প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা। তার কাছে চাইতে হয়না। তিনি জানেন কাকে মনোনয়ন দিতে হবে। আমি কিন্তু জেলা পরিষদে মনোনয়ন চাইনি। আমি চেয়েছিলাম সিটি করপোরেশনে। কিন্তু আমার মতো একজন নগন্য কর্মীকে হাসপাতালের বেডে শুয়ে থাকা অবস্থায় টেলিফোন করে মনোনয়ন দেয়ার সুসংবাদ দিয়েছেন শেখ হাসিনা যা দেশের ইতিহাসে বিরল। অনেকেই আছে মুখে নৌকা বলেন কিন্তু মনে মনে লাঙল বলেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, নারায়ণগঞ্জের ৫টি আসনে নৌকা প্রতীকের প্রার্থীকে মনোনয়ন দেয়ার বিষয়ে আওয়ামীলীগ পরিবার একজোট। আমরা ১৫ বছর নৌকায় ভোট দিতে পারিনাই। তাই সমস্ত দ্বিধাদ্বন্দ্ব ঝেড়ে ফেলে ঐক্যবদ্ধভাবে নৌকা প্রার্থীর পক্ষে কাজ করতে হবে।

জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জ জেলা সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সহসভাপতি রোকনউদ্দিন আহাম্মেদ, মহানগর শ্রমিকলীগের সভাপতি কাজিমউদ্দিন আহাম্মেদ প্রধান, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান মুন্না, সাংগঠনিক সম্পাদক শরফুদ্দিন সুজন, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মাইনউদ্দিন আহাম্মেদ বাবুল, সহসভাপতি কামাল হোসেন, মঞ্জুর আহম্মেদ, গোলাম মোস্তফা, হুমায়ন কবির, মোখলেছুর রহমান, আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক সবুজ শিকদার, সাংগঠনিক সম্পাদক ও বিআইডব্লিউটিসি’র জাকির হোসেন চুন্নু মাস্টার, মহিলা শ্রমিকলীগের সহসভাপতি আছিয়া খানম সুমি, যুব শ্রমিকলীগের সভাপতি ইঞ্জিনিয়ার একেএম ওবায়দুল আরিফ প্রমুখ।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ