১০ আষাঢ় ১৪২৫, রবিবার ২৪ জুন ২০১৮ , ১০:৫৭ অপরাহ্ণ

সাখাওয়াতে পিছিয়ে যাচ্ছেন কালাম


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২৭ পিএম, ১৩ জুন ২০১৮ বুধবার | আপডেট: ০৩:২৭ পিএম, ১৩ জুন ২০১৮ বুধবার


সাখাওয়াতে পিছিয়ে যাচ্ছেন কালাম

নারায়ণগঞ্জের স্থানীয় রাজনীতিতে ক্রমশ পিছিয়ে যেতে শুরু করেছেন সাবেক এমপি আবুল কালাম যিনি মহানগর বিএনপির সভাপতি। আর সেক্রেটারী এটিএম কামাল দেশের বাইরে আমেরিকায় চলে যাওয়ায় রাজনৈতিকভাবে নিজের অবস্থান পোক্ত করে ফেলছেন সাখাওয়াত।

এদিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ তথা শহর বন্দর আসনের জন্য ইতোমধ্যে বিএনপির কেন্দ্রীয় হাই কমান্ড তথ্য নিতে শুরু করেছে। ইতোমধ্যে দলের নীতি নির্ধারণী ফোরাম ও খোদ চেয়ারপারসনের কাছে থাকা তালিকাতে সম্ভাব্য দুইজন প্রার্থীর নাম এসেছে। তারা হলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক এমপি ও মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম এবং মহানগর বিএনপির সহ সভাপতি সাখাওয়াত হোসেন খান। তাদের মধ্যে আবুল কালাম ছিলেন সাবেক তিনবারের এমপি।

বিএনপির একাধিক নেতা জানান, তালিকাতে নাম আসার কারণে এখন থেকেই সাখাওয়াত প্রস্তুতি নিতে শুরু করেছেন। আর সে কারণে তিনি বিএনপির ভেতরেই কালাম বিমুখ নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করে আলাদা একটি বলয় করতে যাচ্ছেন। যেসব নেতাকর্মীরা তার কাছ থেকে আইনী সুবিধে নিয়েছেন তাদেরকে নিয়ে আলাদা প্লাটফরম করছেন। তিনি নিজেও বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন অতিথি হয়েছে। সেসব অনুষ্ঠানে আবার আবুল কালাম কিংবা মহানগরের সেক্রেটারী এটিএম কামালকে দেখা যাচ্ছে না। মোটকথা আলাদা নতুন বলয় তৈরি করে তাদেরকে দিয়েই লবিং করতে যাচ্ছেন কেন্দ্রে। আগামী নির্বাচনে তিনিও মনোনয়ন চাইবেন এমন খবরও আছে। সে কারণেই ইতোমধ্যে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জেলা কমিটিকে করায়ত্ব করেছেন।

বিএনপি নেতাকর্মীদের মতে, আগামী নির্বাচনে আবুল কালামের জন্য বড় ধরনের কাঁটা হতে পারে সাখাওয়াত। কারণ এখন অবধি নারায়ণগঞ্জ-৫ আসনে হেভিওয়েট প্রার্থীর মধ্যে কালামের পরেই সাখাওয়াতের নাম রয়েছে। তারা কালাম শারীরিকভাবেও দুর্বল। এতে করে সাখাওয়াতের সামনেও আসছে সুযোগ। এখন সাখাওয়াতকে সার্বক্ষনিক কালাম সঙ্গে রাখলেও তিনি হতে পারেন অভিশাপে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ