৬ আষাঢ় ১৪২৫, বুধবার ২০ জুন ২০১৮ , ৫:৩৩ অপরাহ্ণ

ইফতার রাজনীতিতে আওয়ামীলীগের কাছে ধরা খেল বিএনপি


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৫২ পিএম, ১৩ জুন ২০১৮ বুধবার | আপডেট: ০৭:৪১ পিএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার


ইফতার রাজনীতিতে আওয়ামীলীগের কাছে ধরা খেল বিএনপি

নারায়ণগঞ্জে এবার জেলা ও মহানগর বিএনপি ইফতার পার্টির রাজনীতিতেও আওয়ামীলীগের কাছে ধরা খেল। বেগম খালেদা জিয়া কারাগারে থাকায় ইফতার পার্টি নিয়ে নেতাদের আগ্রহও দেখা যায়নি। তবে জেলা ও মহানগর আওয়ামীলীগ দলীয়ভাবে ইফতার পার্টির রাজনীতির মাধ্যমে বিএনপিকে পিছনে ফেলেছে ঠিকি। আওয়ামীলীগ সামনের নির্বাচনকে টার্গেট করে ইফতার পার্টি করে জনগণের কাছে যাওয়ার চেষ্টা করলো। কিন্তু  বিএনপি এক্ষেত্রেও ব্যর্থ হলো খালেদা জিয়া কারাগারে থাকায়।

জানা গেছে, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫ বছরের কারাদন্ড দেন আদালত। ওই দিন থেকে বেগম খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তারপর থেকে কেন্দ্রীয় বিএনপির দেওয়া জিমিয়ে জিমিয়ে কর্মসূচিগুলোতেও জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাদের দেখা যায়নি।

গত ২৯ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। ওই ইফতার পার্টিতে যদিও আওয়ামীলীগের দুটি গ্রুপের মাঝে প্রকাশ্যে ফাটল দেখা দেয়। তার পরের সপ্তাহে বন্দরে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান ইফতার পার্টি করেন। এছাড়াও জেলার প্রতিটি এলাকায় আওয়ামীলীগের নেতাকর্মীরা ইফতার পার্টির  আয়োজন করে নেতাকর্মী ও সাধারণ মানুষকে নৌকার পক্ষে জোরালো অবস্থানে টেনে আনার চেষ্টা করেছে।

আওয়ামীলীগে ইফতার পার্টি নিয়েও যেমন দলের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। তেমনি বিএনপিতে এমনেিতই বিরোধ। জেলার ৫টি আসনে নৌকার পক্ষে কাজ করছেন ২৫ জন মনোনয়ন প্রত্যাশি। আন্দোলন সংগ্রাম কিংবা সভা সমাবেশে নিয়মিতই বিএনপিকে বাধার মুখে পড়তে হয়। কিন্তু ঈদকে সামনে রেখে ইফতার পার্টির আয়োজন করে কৌশলে নেতাকর্মীদের সংগঠিত করার কাজটিও করতে পারেনি।

এবারের ঈদে বিএনপির দুই চারজন মনোনয়ন প্রত্যাশি বাদে বাকিদের দেখা যাচ্ছেনা বিএনপির রাজনীতিতে। এছাড়াও এর আগে যিনি ইফতার পার্টির উদ্যোগ নিতেন সেই মহানগর বিএনপির সেক্রেটারি এটিএম কামাল রয়েছেন আমেরিকায়। বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর বিএনপির শীর্ষ নেতাদের রাজনীতিতে ভুমিকা রহস্যজনক দেখা দেয়। মধ্যম সারির বেশকজন আন্দোলন সংগ্রাম করলেও বাকিদের দেখাই যাচ্ছেনা। এমনকি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবির আন্দোলন কর্মসূচিগুলোতেও দেখা যাচ্ছেনা তাদের।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ