৭ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ , ৫:৫৬ অপরাহ্ণ

আগামী বছর লাখো লোকের ঈদ জামাত করতে চাই : শামীম ওসমান


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৩:১৭ পিএম, ১৬ জুন ২০১৮ শনিবার


আগামী বছর লাখো লোকের ঈদ জামাত করতে চাই : শামীম ওসমান

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে আমাদের ঈদগাহের পাশে বিশাল দুটি মাঠ আছে। এটিকে আমরা কাজে লাগাতে পারি, কারণ দুটি মাঠ এক করে ঈদের জামাত হলে এখানে একসাথে লাখ লোক নামাজ আদায় করতে পারবে। আগামী ঈদেই আমরা এটি করতে চাই, এ জন্য সংশ্লিষ্টদের কাছে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

শনিবার (১৬ জুন) নারায়ণগঞ্জের জামতলা কেন্দ্রীয় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজের আগে ৫ মিনিটের দেয়া সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এই দাবি জানান। এ সময় জেলা প্রশাসক রাব্বি মিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ অনেকেই উপস্থিত থেকে হাসিমুখে সম্মতিও জানান তার দাবিকে।

নামাজের আগে জনপ্রতিনিধি হিসেবে নিজের বক্তব্যে শামীম ওসমান বলেন, আমরাও কিন্তু নারায়ণগঞ্জে শোলাকিয়ার মত বড় ঈদ জামাত করতে পারি। আমাদের ঈদগাহের বিপরীতে দুটি বড় খেলার মাঠ রয়েছে। দুটি একত্র করে যদি ঈদগাহের সাথে সংযুক্ত করে নামাজ আদায় করা যায় তাহলে একসাথে লক্ষ লোক নামাজ আদায় করতে পারবে। এভাবে সড়কে ময়লা বা পানিতে আমাদের নামাজ আদায় করতে হবেনা। যারা এর দায়িত্ব আছে সিটি করপোরেশন এবং জেলা প্রশাসন আপনারা এটি ব্যবস্থা করবেন। এর জন্য যদি কোন সহযোগিতা প্রয়োজন হয় বলবেন আমরা করবো।

তিনি বলেন, আজকে বৃষ্টিতে সড়কে পানি জমে আছে। সেখানে অনেকে কষ্ট করে নামাজ আদায় করছেন কিন্তু আমাদের তো স্থান আছে। আমরা চাইলেই বড় একটি ঈদ জামাত করতে পারি আর এতে করে আমাদের জেলার মানুষরাও গর্ব করে বলতে পারবো আমাদের নারায়ণগঞ্জেও লাখো লোকের ঈদ জামাত হয়।

তিনি বলেন, আমি আর কিছু চাইনা, আমি উপস্থিত সকলের কাছে দোয়া ভিক্ষা চাই। আমরা রোজা রেখেছি, কোরআন খতম দিয়েছি, আল্লাহর কাছে যতটুকু চেয়েছি তার থেকে নারায়ণগঞ্জবাসীর জন্য কম চাইনি। বিশেষ করে নারায়ণগঞ্জবাসীর জন্য আমি দোয়া চেয়েছি। আমাদেরকে অহংকার পরিত্যাগ করতে হবে, কারণ জীবনটা অল্পদিনের। একটু দূরেই কবরস্থান যেখানে আমার বাবা মা ও বড় ভাই শুয়ে আছেন। আমরাও একদিন চিরনিদ্রায় যাবো।

সংসদ সদস্য বলেন, আল্লাহ আমাদেরকে দুনিয়াতে বিচার করার জন্য পাঠাননি। তিনি আমাদেরকে পাঠিয়েছেন মহাব্বত করে, আমরা আল্লাহ ভালোবাসার সৃষ্টি। আসুন আমরা সবাই সকলের জন্য কাজ করি, সবাই সকলের জন্য দোয়া করি। এখানে আওয়ামীলীগ বিএনপি জাতীয় পার্টি নাই, আমরা মানুষ।

তিনি বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের একজন করদাতা হিসেবে আমি সিটি করপোরেশন ও জেলা প্রশাসককে অনুরোধ করবো নারায়ণগঞ্জকে যানজটমুক্ত করতে। আবার পুকুরে বাড়ি ঘরে তো এখন ময়লা থাকে, আবার নাকি ট্রাক দিয়ে জেলা প্রশাসকের বাড়ির সামনেও ময়লা ফেলা হয়। তবে এখানে তো এসব বলার কথা না আমি তাই বলিও না। তবে আপনাদের কাছে অনুরোধ একটা উদ্যোগ নেন যেন আগামীতে আমরা শোলাকিয়ার মত লাখো লোকের নামাজ এখানে পড়তে পারি কারণ আমাদের এখানে দুটি বড় মাঠ রয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ