৭ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ , ৪:০০ অপরাহ্ণ

নির্বাচন মনোনয়ন শঙ্কা নারায়ণগঞ্জ আওয়ামীলীগে


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৪ পিএম, ২০ জুন ২০১৮ বুধবার


ছবিগুলো আসনকেন্দ্রীক

ছবিগুলো আসনকেন্দ্রীক

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ ও দলের জেলার ৫টি নির্বাচনী আসনেই মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীরা রয়েছেন শঙ্কায়। একদিকে নির্বাচন কেমন হবে, কিভাবে হবে অন্যদিকে দলীয় প্রার্থীই ৫টি আসনে থাকবে নাকি মহাজোটের প্রার্থী থাকবে এসব নিয়েই এখন শঙ্কায় রয়েছেন আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এর মধ্যে আগামী নির্বাচনকে সামনে রেখে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাই চাইছেন জেলার ৫টি আসনেই প্রার্থী থাকুক আওয়ামীলীগের। জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীরাতো আওয়ামীলীগের ৫টি আসনের প্রার্থী পেতে উঠে পড়ে লেগেছে। তবে এই প্রার্থীতায়ও রয়েছে নানা সমস্যা কারণ প্রতিটি আসনেই রয়েছে একাধিক মনোনয়ন প্রত্যাশী। প্রত্যাশীরা আবার নিজেরাই নিজেদের বলয় তৈরী করে অপর প্রার্থীকে ল্যাং মারতে করছেন নানা অপকৌশলের প্রয়োগও।

জানা যায়, কেন্দ্র থেকে আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের এবার ঈদকে কেন্দ্র করে নির্বাচনের মাঠ গুছাতে নির্দেশ দেয়া হয়েছিল কিন্তু নারায়ণগঞ্জের মনোনয়ন প্রত্যাশী ও জেলা মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীরা সেক্ষেত্রে হয়েছেন ব্যর্থ। এতে করে কেন্দ্র সরাসরি তাদেরকে কিছু না বললেও নিজেদের অভ্যন্তরীণ রিপোর্টে এসব তুলে ধরে আলোচনা করেছেন বলে জানা যায়। শুধু নারায়ণগঞ্জ নয়ু দেশের বিভিন্ন জেলা নিয়েও সেখানে আলোচনা হয়েছেন।

এসব ফলাফল আবার দলীয় প্রধানকে জানানোর পর আগামী নির্বাচনে আরো কিভাবে দলের নেতাকর্মীরা কাজ করবে তা নিয়েও দিক নির্দেশনা পাঠাবে দল। দলের নেতাকর্মীদের সেসব নির্দেশনা পালনের জন্য থাকবে কঠোরতা। এবারের নির্বাচন আর আগের মত হবেনা বলেও তৃণমূলে জানান দিচ্ছেন দলের নেতারা।

জানা গেছে, সবশেষ ২০১৪ সালের ২৬ জুন নারায়ণগঞ্জ-৫ আসনের উপ নির্বাচনে এমপি নির্বাচিত হন সেলিম ওসমান যাঁর ভাই নাসিম ওসমান ছিলেন আগের এমপি। ওই বছরের ৩০ এপ্রিল নাসিম ওসমান মারা যান যিনি ২০১৪ সালের ৫ জানুয়ারী বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হয়েছিলেন। এর আগে ২০০৮ সালের ২৮ ডিসেম্বরও তিনি এমপি ছিলেন।

অপরদিকে গত নির্বাচনে সোনারগাঁও আসনে মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন জাতীয় পার্টির লিয়াকত হোসেন খোকা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ