২ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৮:৪৪ অপরাহ্ণ

rabbhaban

কমিটি গঠন প্রক্রিয়ায় নারায়ণগঞ্জের মহিলা ও শ্রমিকদল


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:১৯ পিএম, ২০ জুন ২০১৮ বুধবার


কমিটি গঠন প্রক্রিয়ায় নারায়ণগঞ্জের মহিলা ও শ্রমিকদল

নারায়ণগঞ্জে এখন আলোচনায় মহিলা দল ও শ্রমিকদলের কমিটি। ইতোমধ্যে এ দুটি সংগঠনের নেতৃত্বে আসতে পদ প্রত্যাশিরাও কেন্দ্রীয়ভাবে লবিং করছেন। দুটি কমিটিই রয়েছে আহ্বায়ক কমিটি। তবে এবার আরও আহ্বায়ক কমিটি হচ্ছে। এ দুটি সংগঠনের নাজেহাল অবস্থা। রয়েছে বিরোধ বিভক্তি ও গ্রুপিং। জেলা ও মহানগর বিএনপির কমিটি গঠনের পর জেলা ও মহানগর শ্রমিকদলের মধ্যে বিশৃঙ্খলা আরও বেড়ে যায়। একইভাবে জেলা ও মহানগর মহিলা দলেরও যাতাবস্থা।

জানাগেছে, গত ৫ জুন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। একইভাবে গত ৬ জুন মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটিও গঠন করা হয়। কেন্দ্রীয়ভাবে বিএনপির লক্ষ্য আগামী জাতীয় নির্বাচনের পূর্বে বিএনপির অঙ্গ সহযোগী সংগঠনের কমিটিগুলো কমিটি করা। মহিলা দলের নেতারাও কেন্দ্রীয়ভাবে লবিং করছেন শীর্ষ পদে আসতে।

বর্তমানে জেলা মহিলা দলের আহ্বায়ক পদে রয়েছেন নুরুন্নাহার বেগম ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন রহিমা শরীফ মায়া। এর আগের কমিটিতেও তারা সভাপতি সেক্রেটারি পদে ছিলেন। মহানগর মহিলা দলের আহ্বায়ক হিসেবে রয়েছেন রাশিদা জামাল ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন কাউন্সিলর আয়শা আক্তার দিনা। এর আগে শহর মহিলা দলের সভাপতি ছিলেন রাশিদা জামাল ও সেক্রেটারি ছিলেন দিলারা মাসুদ ময়না। যদিও আহ্বায়ক কমিটিতে ময়নাকে রাখাই হয়নি।

অন্যদিকে জেলা ও মহানগর শ্রমিকদলের মধ্যে চরম বিশৃঙ্খলা রয়েছে। জেলা শ্রমিকদলের আহ্বায়ক হিসেবে রয়েছেন নাসির উদ্দীন ও সদস্য সচিব হিসেবে রয়েছেন মীরজুল হাসান নয়ন মোল্লা। তবে এর আগের কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম দাবি করেন তিনি জেলা শ্রমিকদলের সভাপতি। তিনি আদালতে একটি মামলাও দায়ের করেছিলেন। এর আগে ২০১৩ সালে মাসদাইরে তৈমূর আলমের বাসায় জেলা ও মহানগর শ্রমিকদলের সম্মেলন হয়। ওই সম্মেলনে জেলা শ্রমিকদলের সভাপতি নাসির উদ্দীন ও সেক্রেটারি হন দেলোয়ার হোসেন কনক। মহানগর শ্রমিকদলের সভাপতি হন ফারুক হোসেন ও সেক্রেটারি হন আনোয়ার হোসেন আশিক। পরবর্তীতে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। মহানগর আহ্বায়ক কমিটিতে এসএম আসলামকে আহ্বায়ক ও আলী আজগরকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়। বিশৃঙ্খলা এড়াতে এ দুটি কমিটি গঠনেরও প্রক্রিয়া শুরু করেছে কেন্দ্রীয় বিএনপি।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ