৭ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮ , ৬:১৩ পূর্বাহ্ণ

আড়াইহাজারে সুন্দর আলী ও গোপালদীতে হালিম সিকদার ‘নৌকা’ পাচ্ছেন


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২২ পিএম, ২০ জুন ২০১৮ বুধবার | আপডেট: ০৭:৪৪ পিএম, ২১ জুন ২০১৮ বৃহস্পতিবার


আড়াইহাজারে সুন্দর আলী ও গোপালদীতে হালিম সিকদার ‘নৌকা’ পাচ্ছেন

আড়াইহাজার উপজেলায় আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত দুটি পৌরসভা  নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে একজন করে নাম কেন্দ্রে প্রস্তাবনা আকারে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০ জুন বুধবার বিকালে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের পৌর নির্বাচন সংক্রান্ত বিশেষ সভা শেষে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু আড়াইহাজারে আলহাজ সুন্দর আলী ও গোপালদীতে এম এ হালিম সিকদারকে দলের প্রার্থী হিসেবে কেন্দ্রে প্রস্তাবনা আকারে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজালাল মিয়া, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রশিদ ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ভূইয়া সহ উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু বলেন, যেহেতু এ বছরই জাতীয় সংসদ নির্বাচন তাই অধিক জনপ্রিয়তা ও দলীয় কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহণকে বিবেচনা রেখে দুইটি পৌরসভায় একক প্রার্থী নির্ধারণ নিয়ে রোববার আড়াইহাজার উপজেলার পরিষদ মিলনায়তনে এবং সোমবার গোপালদী পৌরসভার কলাগাছিয়া আর এফ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের নির্বাচন সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সংশ্লিষ্ট পৌরসভা, ওয়ার্ড, উপজেলা আওয়ামী লীগ ও তৃণমূলের দলীয় নেতৃবৃন্দ এ সভায় অংশগ্রহণ করে তাদের মতামত ব্যক্ত করেন। সভায় পৌরসভার মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের দলীয় অবস্থান, যোগ্যতা, জনপ্রিয়তাসহ নানা বিষয় নিয়েও বিস্তারিত আলোচনা হয়। বুধবার আড়াইহাজারে উপজেলা আওয়ামী লীগের নেতাদের নিয়ে ফের বৈঠক অনুষ্ঠিত হয়। তৃণমূলে মতামত এবং সম্ভাব্য সকল মেয়র প্রার্থীদের সম্মতিক্রমে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে একক প্রার্থীর হিসেবে আড়াইহাজারে সুন্দর আলী ও গোপালদীতে এম এ হালিম সিকদার নাম কেন্দ্রে প্রস্তাবনা আকারে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও দুইটি পৌরসভার ১৮টি ওয়ার্ডে ১৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডে প্রার্থী নিশ্চিত করারও সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত নির্বাচন কমিশন আগামী ২৫ জুলাই ভোটের তারিখ রেখে আড়াইহাজার ও গোপালদী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৪ জুন। এছাড়া যাচাই বাছাই করা হবে ২৬ জুন এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৩ জুলাই। দুইটি পৌর সভার মধ্যে আড়াইহাজার পৌরসভার সবগুলো কেন্দ্রে প্রথম বারের মত ইভিএম ব্যবহার করা হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ