৭ অগ্রাহায়ণ ১৪২৫, বুধবার ২১ নভেম্বর ২০১৮ , ১২:২৮ অপরাহ্ণ

rabbhaban

খালেদার মুক্তির দাবিতে প্রথম মূল সড়কে ছাত্রদল


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫৪ পিএম, ২১ জুন ২০১৮ বৃহস্পতিবার


খালেদার মুক্তির দাবিতে প্রথম মূল সড়কে ছাত্রদল

কারান্তরীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের নেতাকর্মীরা। আর এই বিক্ষোভ মিছিলই হচ্ছে খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে যাবার পর প্রথম নারায়ণগঞ্জের প্রধান সড়কে তার মুক্তির দাবিতে মিছিল।

বৃহস্পতিবার (২১ জুন) সকাল ১১টায় শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় জেলা ছাত্রদলের নেতাকর্মীরা এই বিক্ষোভ মিছিল করে। মিছিলটি শহরের মহিলা কলেজের সামনে থেকে বের হয়ে চাষাঢ়া গোল চত্বরে সমাবেশ করে শহরের প্রেসক্লাবে গিয়ে জেলা বিএনপির কর্মসূচীতে যোগ দেয়। যদিও কর্মসূচী আহবান করে জেলা বিএনপির নেতারাই আসেননি কর্মসূচীতে। জেলা ছাত্রদলের বিভিন্ন ইউনিট ও বিভিন্ন থানা ছাত্রদলের পাঁচ শতাধিক নেতাকর্মী এতে অংশ নেয়।

এর আগে গত ৮ ফেব্রুয়ারির পর থেকেই দলীয় বিভিন্ন কর্মসূচী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আহবান করা হলেও এতে সাড়া দেয়নি দলের সিনিয়র নেতারা। তারা মাঠেও নামেননি। দলের কর্মসূচীগুলোর মধ্যে কয়েকদিন জেলা বিএনপির সিনিয়র নেতাদের মাঠে দেখা গেছে তাও প্রেসক্লাবের গলিতে যখন ওই সড়কটি ড্রেন নির্মাণ কাজের জন্য বন্ধ ছিল তখন। এছাড়া আর তাদেরকে দেখা যায়নি।

বিক্ষোভ মিছিল শেষে চাষাঢ়া বিজয় স্তম্ভের সামনে সংক্ষিপ্ত সমাবেশে জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি বলেন, অবৈধ সরকারের সময় শেষ পায়। এখন আর মরণ কামড় না দিয়ে দ্রুত দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থা করুন অন্যথায় পালাবার পথ খুঁজে পাবেন না।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজীব আর বক্তব্যে বলেছেন, এই সরকার সোজা কথা শুনবেনা, আমাদেরকে আন্দোলন সংগ্রাম করেই এই সরকারকে বিদায় করতে হবে এবং আমাদের মায়ের মত নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। সরকার অন্যায়ভাবে যেভাবে জুলুম করে তাকে কারাগারে রেখেছে তা ইতিহাসে বিরল। এই ধরনের সরকার দেশ জাতি ও দেশের মানুষের জন্য মঙ্গলজনক নয়।

এতে উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজীব, সহ সভাপতি হিসেবে মোহাম্মদ উল্লাহ, আরিফুর রহমান মানিক, যুগ্ম সম্পাদক ইসমাইল মামুন, মেহেদী হাসান, নাজমুল হাসান বাবু, মশিউর রহমান শান্ত, রাকিব হাসান রাজ, রফিকুল ইসলাম রফিকসহ জেলা ছাত্রদলের কয়েক হাজার নেতাকর্মী।

২১ ফেব্রুয়ারি শহীদদের শ্রদ্ধা জানাতে ও ১ মে দেখা গেছে ব্যাপক উৎসাহ ও লোকজন নিয়ে জেলা বিএনপির সিনিয়র নেতাদের মাঠে নামতে। তবে এতে খালেদা জিয়ার মুক্তি চেয়ে তেমন স্লোগানও ছিলনা তাদের মধ্যে। ১ মে শ্রমিক দিবসে তো নেত্রীকে কারাগারে রেখে বুবুজেলা বাজিয়ে উৎসব করতে দেখা গেছে জেলা বিএনপির সিনিয়র নেতাদের।

এর আগে ৮ ফেব্রুয়ারির পর মহানগর যুবদলের নেতাকর্মীদেরকেই শুধু দেখা গিয়েছিল রাজপথে মিছিল করতে তবে তা শহরের প্রাণকেন্দ্রে না হলেও প্রধান সড়কে ছিল। এবার যুবদলের পর বড় পরিসরে ছাত্রদলের নেতাকর্মীদের রাজপথে দেখা গেলো।




নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ