৭ শ্রাবণ ১৪২৫, সোমবার ২৩ জুলাই ২০১৮ , ৬:২৬ পূর্বাহ্ণ

আজাদের ছায়াতলে মুহুরী সুরুজ


আড়াইহাজার করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪০ পিএম, ২২ জুন ২০১৮ শুক্রবার | আপডেট: ০৭:৩৭ পিএম, ২৩ জুন ২০১৮ শনিবার


আজাদের ছায়াতলে মুহুরী সুরুজ

নব্বইর দশকে তাকে সকলেই চিনতো মুহুরী হিসেবে। কারণ তিনি ছিলেন আইনজীবীর সহকারী বা মুহুরী। তবে বিগত চারদলীয় জোট সরকারের আমলে নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ নেতা ও তৎকালীন বিআরটিসির চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের আর্শিবাদে ভাগ্যের চাকা ঘুরে যায় মুহুরী সুরুজ্জামানের। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তৈমূরের আশীর্বাদে বিএনপির বড় বড় পদ বাগিয়ে নেয়া ছাড়াও বিগত চারদলীয় জোট সরকারের আমলে বিভিন্ন সেক্টরেরও নিয়ন্ত্রক বনেছিলেন সুরুজ। তবে তৈমূরের দুর্দিনে তাকেই ত্যাগ করতে পিছপা হননি সেই মুহুরী সুরুজ।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলাপকালে জানা গেছে, বিগত আওয়ামীলীগ শাসনামলে সুরুজ্জামান ছিলেন তৎকালীন মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের মুহুরী। ২০০১ সালে চারদলীয় জোট সরকার ক্ষমতায় আসার পরে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বিআরটিসির চেয়ারম্যান ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত হলে ভাগ্য বদলে যায় সুরুজ্জামানের। রাতারাতি কোটিপতি বনে যান মুহুরী সুরুজ্জামান। বনে যান ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ ক্লাবের মেম্বারও। জেলা সেচ্ছাসেবক দলের আহবায়কও ছিলেন। বিলুপ্ত নগর বিএনপির সহসভাপতিও হয়েছিলেন সুরুজ্জামান। এরপর জেলা শ্রমিকদলের সভাপতি হতেও তৎপর ছিলেন সুরুজ। তবে দলের সুসময়ে সুবিধা নিলেও দলের দুঃসময়ে তার কার্যক্রম ছিল হতাশাজনক। ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারী ঘোষিত মহানগর বিএনপির আংশিক কমিটিতে প্রচার সম্পাদক পদ পেয়েছিলেন সুরুজ্জামান। তবে তৈমূর অনুগামীদের বিদ্রোহী গ্রুপে যোগ দিয়ে তিনি মহানগর বিএনপির কমিটি থেকে পদত্যাগপত্র কেন্দ্রে পাঠিয়ে দেন। এরপর কয়েকদিন তাকে তৈমূরের সঙ্গে দেখা গেলেও দীর্ঘদিন ধরেই রাজনীতিতে একপ্রকার নিস্ক্রিয়ই ছিলেন মুহুরী সুরুজ্জামান। তাকে বিএনপি’র তো দূরের কথা তৈমূরের সঙ্গে কোন ধরনের কর্মসূচীতে দেখা যায়নি। অথচ বিএনপির নেতৃত্বে চারদলীয় জোট সরকারের আমলে তিনি ছিলেন অন্যতম সুবিধাভোগী।

এদিকে তৈমূরের হাত ধরে বিএনপির রাজনীতিতে পদার্পন ঘটলেও জেলা ও মহানগর বিএনপির কর্তৃত্ব হারানো বর্তমানে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে ত্যাগ করতে খুব বেশী সময় নেননি মুহুরী সুরুজ্জামান। তৈমূরের সঙ্গে সাম্প্রতিক সময়ে কোন কর্মসূচীতে দেখা না গেলেও গত ১৮ জুন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আর্šÍজাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের আড়াইহাজারের বাড়িতে ঈদ পুনমিলনী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুহুরী সুরুজ্জামান। যে কারণে দলীয় নেতাকর্মীরা বলছেন বিএনপির সুবিধাভোগী মুহুরী সুরুজ এখন তৈমূরকে ছেড়ে আজাদের ছায়াতলে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ