২ অগ্রাহায়ণ ১৪২৫, শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮ , ৮:৫২ অপরাহ্ণ

rabbhaban

দীর্ঘদিন পর চাঙ্গা ছাত্রদল, বিপরীত বিএনপিতে


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৪৪ পিএম, ২২ জুন ২০১৮ শুক্রবার


দীর্ঘদিন পর চাঙ্গা ছাত্রদল, বিপরীত বিএনপিতে

নারায়ণগঞ্জে হঠাৎ করেই চাঙ্গা হয়ে উঠছে ছাত্রদল। ইতোমধ্যে বৃহস্পতিবার ২১ জুন শো ডাউন দেখিয়েছে দলটির নেতাকর্মীরা। ছাত্রদলের নেতাকর্মীদের জমায়েতের কারণে এদিন পুলিশ ছিল অনেকটাই নমনীয়। তবে বিপরীত চিত্র ছিল বিএনপিতে। এদিন বিএনপির কর্মসূচীতে ছিল পুলিশের বাধা।

কারান্তরীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের নেতাকর্মীরা। আর এই বিক্ষোভ মিছিলই হচ্ছে খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি একটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে যাবার পর প্রথম নারায়ণগঞ্জের প্রধান সড়কে তার মুক্তির দাবিতে মিছিল।

বৃহস্পতিবার (২১ জুন) সকাল ১১টায় শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় জেলা ছাত্রদলের নেতাকর্মীরা এই বিক্ষোভ মিছিল করে। মিছিলটি শহরের মহিলা কলেজের সামনে থেকে বের হয়ে চাষাঢ়া গোল চত্বরে সমাবেশ করে শহরের প্রেসক্লাবে গিয়ে জেলা বিএনপির কর্মসূচীতে যোগ দেয় যদিও কর্মসূচী আহবান করে জেলা বিএনপির নেতারাই আসেননি কর্মসূচীতে। জেলা ছাত্রদলের বিভিন্ন ইউনিট ও বিভিন্ন থানা ছাত্রদলের পাঁচ শতাধিক নেতাকর্মী এতে অংশ নেয়।

এদিকে দীর্ঘদিন পর রাজপথে এমন ছাত্রদলের সরব উপস্থিতিতে জেলা বিএনপি ও মহানগর বিএনপিসহ দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনে নেতাকর্মীরা উজ্জীবিত হয়েছে। ছাত্রদলের এই সাহসী ভূমিকায় অবতীর্ণ হবার পর জেলা বিএনপির নেতাকর্মীরাও এখন নতুন করে ভাবছে যে তাদেরকে এখন রাজপথে নামতে হবে নয়তো অঙ্গ সংগঠনসহ দলের কেন্দ্রে আর মুখ দেখাত পারবেন না তারা কারণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে যাবার পর এখন পর্যন্ত মাঠেই নামতে পারেনি নারায়ণগঞ্জ বিএনপি।

ছাত্রদলের নেতাকর্মীদের এমন ভূমিকায় আস্থা বাড়ছে ছাত্রদলের নেতাকর্মীদের উপর। দলের নতুন কমিটির নেতাদের দলের এই দুঃসময়ে এভাবে রাজপথে আগলে থাকা ও নেতাকর্মীদের নিয়ে সাহসের সাথে মাঠে নামায় সকলের কাছেই প্রশংসিত হয়েছে। দলের নেতাকর্মীরাও এতে করে সাহস পাচ্ছেন নতুন করে মাঠে নামার।

অপরদিকে ছাত্রদলের কর্মসুচীর পর জেলা ও মহানগর বিএনপির প্রায় সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও এখন রাজপথে নামার ব্যাপারে নতুন করে ভাবছে আর তাই দলের পরবর্তী কর্মসূচীতে হয়তো নারায়ণগঞ্জ বিএনপি ও অঙ্গ সংগঠনের নতুন রুপ দেখা যেতে পারে। তবে কোন সংগঠন না থাকলেও রাজপথে ছাত্রদলের নেতাকর্মীরা থাকবেন বলে বৃহস্পতিবারের কর্মসুচীতে ঘোষণা দেন।

গত ৫ জুন ঘোষিত হয় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি। এতে জেলা ছাত্রদলের সভাপতি করা হয়েছে মশিউর রহমান রনিকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে খাইরুল ইসলাম সজীবকে। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে সোহেল মিয়াকে। মহানগর ছাত্রদলের সভাপতি করা হয়েছে শাহেদ আহমেদকে ও সাধারণ সম্পাদক করা হয়েছে মমিনুর রহমান বাবুকে।  এতে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে মারুফুল ইসলাম পাপনকে।

এছাড়াও জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি হিসেবে মোহাম্মদ উল্লাহ, সহ সভাপতি আরিফুর রহমান মানিক, যুগ্ম সম্পাদক ইসমাইল মামুন, মেহেদী হাসান, মঈনুল ইসলাম রবিন, নাজমুল হাসান বাবু, মশিউর রহমান শান্ত, রাকিব হাসান রাজ, রফিকুল ইসলাম রফিককে পদায়ন করা হয়েছে।

মহানগরে সিনিয়র সহ সভাপতি হিসেবে রাফিউদ্দিন রিয়াদ, সহ সভাপতি শাকিল মিয়া, নাজিম পারভেজ অন্তু, শফিকুল ইসলাম শফিক, আলতাফ হোসেন ইব্রাহীম, সিরাজ উদ্দিন প্রধান দর্পন, হামিদুর রহমান সুমন, যুগ্ম সম্পাদক আলামিন প্রধান, লিংরাজ খান, রাকিবুর রহমান সাগর, সাজ্জাদ হোসেন, ইব্রাহীম বাবুকে পদায়ন করা হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ