৭ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ , ৫:৫৭ অপরাহ্ণ

জনসেবায় নেই সাবেক এমপিরা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৪ পিএম, ২৪ জুন ২০১৮ রবিবার


জনসেবায় নেই সাবেক এমপিরা

এক সময় নিজেদের জনসেবায় নিয়োজিত রেখে জীবন পার করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন সাবেক বেশকজন এমপি। যাদের মধ্যে অনেকেই একাধিকবার দলের ক্ষমতায় এসে জাতীয় সংসদ সদস্য হয়ে এলাকার উন্নয়নের পাশাপাশি তাদের নিজস্ব নেতাকর্মীদের দিয়ে জোর জুলুম অন্যায় অত্যাচার নির্যাতনও কম করেননি। তবে কালের বিবর্তনে ওই এসব এমপিরা রাজনীতি থেকে হারিয়ে যাচ্ছেন। এখন তাদের জনসেবায় দেখা যায়না।

এমনকি সবশেষ অনুষ্ঠিত হওয়া ঈদ উপলক্ষে গরীব অসহায়দের মাঝেও তাদের দেখা যায়নি। এমপি পদে না থাকলে এরা এলাকার সাধারণ মানুষের পাশে দেখা যায়না।

জানা গেছে, নারায়ণগঞ্জে সাবেক এমপিদের মধ্যে রয়েছেন এসএম আকরাম, এমদাদ হোসেন ভূইয়া, রেজাউল করিম, আতাউর রহমান আঙ্গুর, গিয়াসউদ্দীন আহম্মেদ, অ্যাডভোকেট আবুল কালাম, সারাহ বেগম কবরী, আব্দুল্লাহ আল কায়সার হাসনাত প্রমুখ।

দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন না পাওয়ার পর তার নিজ সংসদ এলাকা ফতুল্লায় মুখ ফেরাতেও দেখা  যায়নি সারাহ বেগম কবরীকে। এসএম  আকরাম এক  সময় আওয়ামীলীগের রাজনীতিতে জড়িত থাকলেও তিনি পরবর্তীতে নাগরিক ঐক্যে যোগদান করেছেন। গত সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি প্রার্থী হয়েছিলেন। দলের সমর্থন না পেয়ে তিনি সরে দাড়ান। নির্বাচনের পরই তিনি দল ত্যাগ  করেন। এছাড়াও নারায়ণগঞ্জ-৫ আসনের উপ-নির্বাচনে এসএম আকরাম নির্বাচন করলেও পরে আর তার দেখা নেই। অন্যদিকে গিয়াসউদ্দীন, আতাউর রহমান আঙ্গুর ও রেজাউল করিম কয়েক বছর ধরে কোন ঈদেই গরীব অসহায়দের মাঝে দাঁড়ান না। তবে নির্বাচনের খায়েশ নিয়ে তারা প্রতি বছরই ঈদের পরের দিন নিজস্ব বলয়ের কিছু নেতাকর্মী নিয়ে ঈদ শুভেচ্ছা বিনিময়ে করেন। কিন্তু দুজনই ধনকুবের। আর আতাউর রহমান আঙ্গুর গরীবদের খবর নেয়া তো দুরের কথা তিনি শুভেচ্ছা বিনিময়ও করেন না। আর আবুল কালাম প্রতি বছরই দুএকটি স্পট করে তার বলয়ের নেতাকর্মীদের উদ্যোগে অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরন করেন। যদিও এ বছর আবুল কালামকে দেখা যায়নি।

এসব নেতারা যখন এমপি ছিলেন তখন তারা বলতেন ক্ষমতায় থাকুক বা না থাকুক তবুও জনগনের পাশে থাকবেন সব সময়। কিন্তু তাদের ওই সব বক্তব্যের প্রতিফলন দেখা যাচ্ছেনা। তারা আসলে ক্ষমতার রাজনীতি করেন। জনগণের জন্য তাদের রাজনীতি নয়। প্রেক্ষাপটে দুএকজনের ভিন্ন মানসিকতা থাকলেও উল্লেখ করার মত জনগনের পাশে এসব উৎসবে তাদের দেখা যায়না। এদের মধ্যে দুএকজন তার নিজের বলয়ের নেতাকর্মীদের ইফতার পার্টি করেই তার দায়িত্ব শেষ করেন। আর বাকীরা তাও করেন না।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ