৭ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ , ৫:৫৭ অপরাহ্ণ

আওয়ামী লীগের শামীম ওসমানের ‘কর্মী’ নিয়ে স্বেচ্ছাসেবক দল


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১২:২৩ পিএম, ৩০ জুন ২০১৮ শনিবার


আওয়ামী লীগের শামীম ওসমানের ‘কর্মী’ নিয়ে স্বেচ্ছাসেবক দল

নারায়ণগঞ্জ বিএনপিতে ‘সরকারী দলের নেতা’ হিসেবে পরিচিত একজন নেতাকে নিয়ে মিছিল করে প্রথম দিনেই বিতর্কের সম্মুখীন হয়েছে নবগঠিত স্বেচ্ছাসেবক দলের নেতারা যে মিছিলে আশানুরূপ নেতাকর্মীর সমাগম ঘটেনি।

গত ২৬ জুন রূপগঞ্জ ইউনিয়ন কেন্দ্রীক গঠিত জেলা স্বেচ্ছাসেবক দল ৩০ জুন শনিবার নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার দাবীতে মিছিল বের করে।

কেন্দ্রীয় কোন কর্মসূচী না থাকার পরেও শুধুমাত্র নিজেদের জাহির আর শো ডাউন করতেই জেলা স্বেচ্ছাসেবক দলের নেতারা এ মিছিল বের করেন যেখানে পুলিশ কোন বাধা দেয়নি। অথচ মহানগর কমিটি মিছিল বের করার সময়ে পুলিশ বাধার সঙ্গে গুলিও ছুড়েছিল।

চাষাঢ়া বালুরমাঠ এলাকাতে অনুষ্ঠিত ওই মিছিলের অগ্রভাগেই দেখা গেছে জেলা বিএনপির সহ সভাপতি আবুল কালাম আজাদ বিশ্বাসকে যিনি একাধিকবার বিভিন্ন সভাতে আওয়ামী লীগের প্রভাবশালী এমপি শামীম ওসমানকে ‘আমার নেতা’ হিসেবে আখ্যায়িত করেন।

এ কারণে আজাদ বিশ্বাস বিএনপির ভেতরে সরকার দলের নেতা হিসেবে পরিচিত। তাঁকে নিয়েও আছে নানা বিতর্ক। এখন পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোন মামলা হয়নি। তিনি মূলত জেলা বিএনপির নিয়ন্ত্রকদের একজন শিল্পপতি শাহআলমের পোষ্য। শাহআলমের বিরুদ্ধে সোনারগাঁও থানায় একটি মামলা হলেও সেটা থেকে পুলিশ তাকে অব্যাহতি প্রদান করে। সরকার দলের সঙ্গে আঁতাত করেই রাজনীতি শাহআলমের।

জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটিও শাহআলমের ইশারায় হয়েছে এমন অভিমত নেতাকর্মীদেরও। সে কারণে অনেক সক্রিয় নেতাকে বাদ দিয়ে ছাত্রদলে অযাচিতভাবে অর্থ লগ্নিকারী দুই নেতা এস এম সায়েম ও মাহাবুবকে দিয়েই কমিটি গঠন করা হয়। এর মধ্যে ভাগ্য সহায়তায় সায়েম সভাপতি হলেও দলের কেন্দ্রীয় একজন নেতার স্ত্রীর একটি সংগঠনকে মোটা অংকের টাকা অনুদান দিয়ে সেক্রেটারীর পদ বাগিয়ে নেন একেক সময়ে একেক নেতার তল্পিবাহক মাহাবুব।

শনিবার চাষাঢ়ায় শো ডাউনে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন সালু, যুগ্ম সম্পাদক শাহ আলম, সালাহউদ্দিন দেওয়ান প্রমুখ।

তবে ওই মিছিলে আশানুরূপ লোকজন হয়নি। কার্যত ফ্লপ হয়েছে অনুষ্ঠানটি। এর আগে ছাত্রদল শহরে সভা করে যে তোলপাড় সৃষ্টি করেছিল তার টিকিটিও ছুতে পারেনি স্বেচ্ছাসেববক দল।

কমিটির সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহাবুব রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দীন দেওয়ানের বসবাস রূপগঞ্জে। তাদের বাড়ি রূপগঞ্জের এক ইউনিয়ন ও একই ওয়ার্ডে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ