৩ আশ্বিন ১৪২৫, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৬:১৫ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জে সাদ পন্থীদের মসজিদে ঢুকতে দেওয়া হবে না : হেফাজত আমীর


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:২৮ পিএম, ৬ জুলাই ২০১৮ শুক্রবার


নারায়ণগঞ্জে সাদ পন্থীদের মসজিদে ঢুকতে দেওয়া হবে না : হেফাজত আমীর

‘তাবলীগ জামাতের ভেতরে ইহুদীরা সুকৌশলে বিরোধ সৃষ্টি করছে’ অভিযোগ তুলে মাওলানা সাদ পন্থীদের নারায়ণগঞ্জের কোন মসজিদে ঢুকতে না দেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা হেফাজতে ইসলামের আমীর মাওলানা আবদুল আউয়াল।

শুক্রবার ৬ জুলাই দুপুরে শহরের অন্যতম বৃহৎ ডিআইটি কেন্দ্রীয় রেলওয়ে জামে মসজিদে জুমার নামাজের খুতবার আগে বয়ানে এসব কথা বলেন।

তিনি বলেন, ‘একটা সময় ছিল যখন তাবলীগ জামায়াতে কোন ধরনের বিরোধ ছিল না। কিন্তু পরিকল্পিতভাবে এখন বিরোধ সৃষ্টি হয়েছে। একটির নেতৃত্বে আছেন মাওলানা সাদ। আরেক পক্ষে আছেন হক্কানী ওলামারা। নারায়ণগঞ্জেও আমরা হক্কানীদের পক্ষেই আছি। কিন্তু তার পরেও সাদের লোকজন এখন বিভিন্নজনকে টাকা দিয়ে ম্যানেজ করছে। তারা বিভিন্ন মসজিদ গিয়ে পক্ষ অবলম্বন করছে। আমরা নারায়ণগঞ্জে ভবিষ্যতে সাদ পন্থীদের কোন মসজিদে ঢুকতে দিব না তাবলীগের জন্য।’

তিনি আরো বলেন, ‘মাওলানা সাদ এখন ইহুদীদের প্রেসক্রিপশন বাস্তবায়ণ করছে। বদর যুদ্ধ নিয়েও ভ্রান্তকর ফতোয়া দিয়েছে। কাকরাইল মসজিদ সহ সারাদেশে একটি বিশৃঙ্খলা সৃষ্টি করছে। আমরা এ বিশৃঙ্খলার অবসান চাই।’

এর আগে গত ৩১ মে তাবলিগ জামায়াত নিয়ে বিতর্কে থাকা ভারতের মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির অনুগামীরা নারায়ণগঞ্জে আলোচনা সভা করতে গিয়ে বাধার সম্মুখীন হন। সেদিন স্থানীয় ওলামা পরিষদ, হেফাজতে ইসলামের নেতাদের প্রবল বাধার মুখে তারা নারায়ণগঞ্জে বয়ান করতে পারেনি। ওই ঘটনায় জেলা ওলামা পরিষদের সভাপতি ও হেফাজতে ইসলামের আমীর মাওলানা আবদুল আউয়ালকে ডেকে নিয়ে কোন ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি না করার নির্দেশ দেন পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

জানা গেছে, তাবলিগ জামায়াত নিয়ে নানা কারণেই বাংলাদেশে বিতর্কিত মাওলানা সাদ কান্ধলভি। এ কারণে এ বছরের জানুয়ারীতে অনুষ্ঠিত হওয়া দেশের বৃহত্তম তাবলিগ জামায়াতে বয়ান করতে পারেনি তিনি। প্রবল বাধার মুখে তাকে আবারও ভারত চলে যেতে হয়। পরে তার অনুগামী নিজামউদ্দিনের একটি গ্রুপ সম্প্রতি বাংলাদেশে এসে বিভিন্ন মসজিদে বয়ান করে। কিন্তু এতে বাধা দেয় তাবলীগের মূল ধারার নেতারা যাদের সঙ্গে হক্কানী আলেমেরা জড়িত।

জেলা হেফাজতে ইসলামের সমন্বয়ক ফেরদাউসুর রহমান জানান, দেশের হক্কানী আলেমদের কারণে মাওলানা সাদ ও তার লোকজন দেশে কোথাও বয়ান করতে পারছে না। কারণ সাদপন্থীরা ভ্রান্ত বিষয় প্রচার করছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

রাজনীতি -এর সর্বশেষ